scorecardresearch
 

চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে তিন ব্যক্তিকে গ্রেপ্তার করল শিলিগুড়িতে

চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে তিন ব্যক্তিকে গ্রেপ্তার করল শিলিগুড়ি পুলিশ। রবিবার বাগডোগরা থানার তরফে এই অভিযান চালিয়ে স্থানীয় মতিধর চা বাগানের বাসিন্দা তিনজনকে গ্রেপ্তার করা হয়। ধৃতদের বাড়ি থেকে তল্লাশি চালিয়ে একাধিক চাকরির ফর্ম পাওয়া গিয়েছে।

Advertisement
বাগডোগরা থানা বাগডোগরা থানা
হাইলাইটস
  • প্রতারণা চক্রের পাণ্ডাকে ধরতে জাল
  • চক্রের তিনজন গ্রেফতার
  • ভুয়া নথি দেখিয়ে চাকরির প্রলোভন

চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে তিন ব্যক্তিকে গ্রেপ্তার করল শিলিগুড়ি পুলিশ। রবিবার বাগডোগরা থানার তরফে এই অভিযান চালিয়ে স্থানীয় মতিধর চা বাগানের বাসিন্দা তিনজনকে গ্রেপ্তার করা হয়। ধৃতদের বাড়ি থেকে তল্লাশি চালিয়ে একাধিক চাকরির ফর্ম পাওয়া গিয়েছে। নথিগুলি খতিয়ে দেখা হচ্ছে। সেগুলি আসল কিংবা জাল। পুলিশের প্রাথমিক ধারণা সেই প্রত্যেকটি নথিই জাল। 

চক্রের ফাঁদ

বেশ কিছুদিন ধরেই বায়ুসেনা সামরিক বিভাগ বিমান সংস্থা প্রবৃত্তির নাম করে চা বাগান এলাকায় একটি চাকরি দেওয়ার প্রতারণা চক্র সক্রিয় হয়েছিল। বেকার যুবক-যুবতীদের অসহায়তার সুযোগ নিয়ে মোটা টাকার বিনিময়ে চাকরি করিয়ে দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দেওয়া হচ্ছিল। এমন কী মেডিকেলে আনফিট হলে তার জন্য পাস করিয়ে দেওয়ার আলাদা টাকা নেওয়া হচ্ছিল বলে অভিযোগ। তা লক্ষাধিক টাকা বলে জানতে পেরছে পুলিশ।বেশ কিছুদিন ধরেই কয়েকজনের সন্দেহ হওয়াতে অভিযোগ জমা পড়েছিল বাগডোগরা থানায়।

জাল নথি দেখিয়ে বিশ্বাস অর্জন

জানা গিয়েছে অভিযুক্তরা বিভিন্ন এলাকায় চা বাগানে গিয়ে বিভিন্ন সংস্থার জাল করলে তা দেখাচ্ছিলো এবং চাকরির জন্য ফরম পূরণ করিয়ে নিয়োগপত্র দেওয়ার নাম করে বেকারদের কাছ থেকে মোটা টাকা নিচ্ছিল।ডুয়ার্স ও তরাইয়ের কমলা চা বাগান পাহাড়ের বিভিন্ন চা বাগান এলাকায় বাগান কর্মী ও তার পরিবারের আর্থিক চাহিদার সুযোগ নিয়ে এই চক্র জাল বিস্তার করেছিল। ইতিমধ্যে প্রচুর টাকা তারা বিভিন্ন বেকারদের হাত থেকে হাতিয়ে নিয়েছেন। 

চক্রের মাথার হদিশ পেয়েছে পুলিশ

তবে এই চক্রের সঙ্গে সেনাবাহিনীর বেশ কিছু লোক জড়িত থাকতে পারে বলে পুলিশের সন্দেহ। এই চক্রের বড় মাথার হদিশ পেয়েছে পুলিশ। বাগডোগরার ভূজিয়াপানি এলাকার ওই ব্যক্তিকে খুঁজতে জাল বিছিয়েছে বাগডোগরা থানা। শীঘ্রই তাকে ধরা সম্ভব হবে বলে তাদের আশা।

Advertisement

 

পুলিশ সূত্রে জানা গেছে দীর্ঘদিন ধরেই এমন অভিযোগ আসছিল তবে লিখিত অভিযোগ পাওয়া গেছে কিছুদিন আগে এর আগেও দুজনকে এই জাল নিয়োগপত্র চাকরি দেওয়ার প্রতারণা চক্রের সঙ্গে যুক্ত সন্দেহে ধরা হয়েছিল। তাদের জেরা করেই চক্রের অন্যদের আটক করা সম্ভব হয়েছে বলে জানা গিয়েছে।

 

Advertisement