scorecardresearch
 

রাজপথে ই-স্কুটার চালাতে গিয়ে টলমল হাত! কীভাবে বিপদ এড়ালেন মুখ্যমন্ত্রী, দেখুন সেই VIDEO

মমতা বন্দ্যোপাধ্যায় যে দমবার পাত্রী নন, তা বারবার প্রমাণ করেছেন রাজনীতির ক্ষেত্রে। তার দ্রুত হাঁটার ক্ষমতা সকলেরই জানা। প্রধানমন্ত্রী মোদীও এনিয়ে মমতাকে প্রশ্ন করেছেন। জঙ্গলমহলে শাড়ি পরে ব্যাডমিন্টন খেলে এর আগে সবাইকে চমকে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এবার অনভ্যস্ত হাতে ই-স্কুটার চালিয়ে তিনি দেখিয়ে দিলেন, তাঁর কাছে অসম্ভব কিছুই নয়।

Advertisement
এক নজির বিহীন দৃশ্যের সাক্ষী হল মহানগরের রাজপথ এক নজির বিহীন দৃশ্যের সাক্ষী হল মহানগরের রাজপথ
হাইলাইটস
  • এক নজির বিহীন দৃশ্যের সাক্ষী হল মহানগরের রাজপথ
  • ই-স্কুটার চালিয়ে নবান্ন থেকে বাড়ি ফিরলেন মুখ্যমন্ত্রী
  • তবে অন্যভস্ত হাতে ই-স্কুটার চালাতে গিয়ে আরেকটু হলেই ঘটাচ্ছিলেন বড় বিপদ!

বেড়েই চলেছে জ্বালানির দাম। নাভিশ্বাস উঠছে আম জনতার। প্রট্রোপণ্যের অগ্নিমূল্যের প্রতিবাদে বৃহস্পতিবার সকালে তাই পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের ব্যাটারিচালিত স্কুটারে চেপে নবান্নে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিনের শেষে বাড়ি ফেরার সময়ও চমক দিলেন মুখ্যমন্ত্রী। এবার আর সওয়ারি নয় একেবারে চালকের আসনে বসে পড়লেন মমতা বন্দ্যোপাধ্যায়। ই-স্কুটারে চেপেই নবান্ন থেকে রওনা দিলেন কালীঘাটের বাড়ির পথে। তবে অনভ্যস্ত হাতে ই-স্কুটার চালাতে গিয়ে আরেকটু হলেই বিপদ ডেকে আনছিলেন মুখ্যমন্ত্রী। ই-স্কুটার চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন মমতা। তবে বড় বিপদ ঘটনার আগেই সঙ্গে থাকা নিরাপত্তারক্ষী পরিস্থিতি সামলে নেন।

 

ই-স্কুটাপ চালিয়ে বাড়ি ফিরছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। মহানগরের রাজপথ আজ অভিনব এই দৃশ্যের সাক্ষী থাকল। যদিও বড়সড় বিপদ যাতে না ঘটে সেই জন্য দু’পাশে এবং পিছনে ই-স্কুটার ধরে ছিলেন মুখ্যমন্ত্রীর  নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা। অপটু হাতে এভাবেই দ্বিতীয় হুগলি সেতুর মাঝামাঝি পর্যন্ত ই-স্কুটার চালান মমতা। এরপর চালকের আসনে বসেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। হরিশ মুখার্জী রোডে পৌঁছে ফের একবার স্কুটারের হ্যাণ্ডেল ধরতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে। 

এবারের বঙ্গসফরে বঙ্কিম-বিভূতি স্মরণে নাড্ডা, দিনভর কেমন কাটল BJP সভাপতির দেখুন PHOTOS

মুখ্যমন্ত্রীকে স্কুটি চালাতে দেখতে রাস্তার দুপাশে ভিড় জমে গিয়েছিল।  যাতে মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় কোন ফাঁকি না থাকে সেই কারণে  আকাশে  ড্রোন উড়তে থাকে। তবে কলকাতার রাস্তায় ট্র্যাফিক নিয়ন্ত্রণে কোনও আলাদা ব্যবস্থা নেওয়া হয়নি। মুখ্যমন্ত্রীকে স্কুটার চালিয়ে এগিয়ে আসতে দেখে সমস্ত গাড়িই রাস্তায় দাঁড়িয়ে পড়ে। এদিন অপটু হাতে স্কুটার চালাতে গিয়ে রাস্তার দু'পাশে দাঁড়িয়ে থাকা উৎসাহী জনতার দিকে হাতও নাড়তে দেখা যায় মমতা বন্দ্যোপাধ্যায়কে। এই বিরল দৃশ্য ক্যামেরা করে রাখেন অনেকেই। 

Advertisement

নির্যাতিতার নাম প্রকাশ্যে এনে এবার বিপাকে অনুপম, BJP নেতার বাড়িতে নোটিস ঝোলাল পুলিশ

মমতা বন্দ্যোপাধ্যায়কে  স্কুটার কেন এর আগে সাইকেল চালাতেও কেউ কখনও দেখেননি। চালানোর অভ্যেস না থাকলেও  এদিন অনভ্যস্ত হাতে ধীর গতিতে ই-স্কুটার এগিয়ে নিয়ে যান তিনি।  মমতা বন্দ্যোপাধ্যায় যে দমবার পাত্রী নন, তা বারবার প্রমাণ করেছেন রাজনীতির ক্ষেত্রে। তার দ্রুত হাঁটার ক্ষমতা সকলেরই জানা। প্রধানমন্ত্রী মোদীও এনিয়ে মমতাকে প্রশ্ন করেছেন। জঙ্গলমহলে শাড়ি পরে ব্যাডমিন্টন খেলে এর আগে সবাইকে চমকে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এবার অনভ্যস্ত হাতে ই-স্কুটার চালিয়ে তিনি দেখিয়ে দিলেন, তাঁর কাছে অসম্ভব কিছুই নয়।


Advertisement