scorecardresearch
 

West Bengal Election 2021: কাঁকসায় BJP-র কার্যালয়ে ভাঙচুর, কাঠগড়ায় TMC

বৃহস্পতিবার তৃণমূলের একটি কার্যালয়ে হামলা চালায় কেউ বা কারা। ঘটনায় অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। খবর পেয়ে পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি সামাল দেন। এরপর শুক্রবার সকালে এলাকার বিজেপি কর্মী সমর্থকেরা দেখেন যা তাঁদের দলের একটি কার্যালয়েও ভাঙচুর চালানো হয়েছে।

প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • প্রথমে তৃণমূলের কার্যালয়ে হামলা
  • তারপর ভাঙচুর বিজেপির কার্যালয়ে
  • খতিয়ে দেখছে পুলিশ

কাঁকসায় (Kanksa) পরপর দু'দিন দুই দলের কার্যালয়ে ভাঙচুর। এবার বিজেপির (BJP) কার্যালয়ে ভাঙচুরের ঘটনায় চাঞ্চল্য ছড়াল পশ্চিম বর্ধমানের কাঁকসার বসুধায়। ঘটনায় অভিযোগ তৃণমূলের (TMC) বিরুদ্ধে। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছে রাজ্যের শাসক দল। গোটা বিষয়টি খতিয়ে দেকছে পুলিশ প্রশাসন। 

জানা গিয়েছে, বৃহস্পতিবার তৃণমূলের একটি কার্যালয়ে হামলা চালায় কেউ বা কারা। ঘটনায় অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। খবর পেয়ে পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি সামাল দেন। এরপর শুক্রবার সকালে এলাকার বিজেপি কর্মী সমর্থকেরা দেখেন যা তাঁদের দলের একটি কার্যালয়েও ভাঙচুর চালানো হয়েছে। রাতের অন্ধকারে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই এই হামলা চালিয়েছে বলে অভিযোগ তুলেছে বিজেপি। 

এই ঘটনায় বর্ধমান সদরের বিজেপি জেলা সহসভাপতি রমন শর্মার দাবি,'রাতের অন্ধকারে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা এই কাজ করেছে। এলাকায় বিজেপির দলীয় কার্যালয়ে ভাঙচুর করে তৃণমূল ভাবছে তারা নির্বাচনে জিতে যাবে। ইতিমধ্যেই ওই এলাকায় বিজেপি নিজেদের সংগঠন তৈরি করেছে এবং ওই এলাকার মানুষ বিজেপিকে সমর্থন করছেন দেখে তৃণমূলের দুষ্কৃতীরা এই ধরনের কাজ করেছে।' 

যদিও তাদের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। গোটা বিষয়টি খতিয়ে দেখেছে পুলিশ। একইসঙ্গে এলাকায় যাতে এই ঘটনাকে কেন্দ্র করে কোনও উত্তেজনা না ছড়ায় সেদিকেও নজর রেখেছে প্রশাসন। প্রসঙ্গত নির্বাচন পর্ব যত এগোচ্ছে ততই রাজ্যের বিভিন্ন জায়গা থেকে আসছে রাজনৈতিক হিংসা ও সংঘর্ষের খবর।