scorecardresearch
 
 

গুরুং রয়েছেন তাঁদের সঙ্গেই, আলিপুরদুয়ারে জন বার্লার দাবি ঘিরে শোরগোল

জন বার্লা (John Barla)-র দাবি, বিমল গুরুং (Bimal Gurung)-এর বিরুদ্ধে মিথ্যা মামলা করেছিলেন মুখ্যমন্ত্রী। এখন সেই মিথ্যা মামলাগুলো নিজেই তুলে নিচ্ছেন মুখ্যমন্ত্রী। এটা ভাল কাজ করেছেন মুখ্যমন্ত্রী। তবে বিমল গুরুং এখনও আমাদের সঙ্গেই আছে। সময় মতো সব দেখে নেবেন। বিমল গুরুং আবার ফিরে আসবে।

রেল প্রকল্প উদ্বোধনে বিজেপি সাংসদ জন বার্লা। রয়েছেন বিধায়ক মনোজ টিগ্গা। রবিবার আলিপুরদুয়ারে। ছবি: অসীম দত্ত রেল প্রকল্প উদ্বোধনে বিজেপি সাংসদ জন বার্লা। রয়েছেন বিধায়ক মনোজ টিগ্গা। রবিবার আলিপুরদুয়ারে। ছবি: অসীম দত্ত
হাইলাইটস
  • গোর্খা জনমুক্তি মোর্চার প্রাক্তন প্রধান বিমল গুরুং তাঁদের সঙ্গেই রয়েছেন
  • রবিবার আলিপুরদুয়ারে এই দাবি করেছেন আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লা
  • বিমলকে নিয়ে এদিন তিনি আরও তাৎপর্যপূর্ণ মন্তব্য করেন

গোর্খা জনমুক্তি মোর্চা (Gorkha Janmukti Morcha)র প্রাক্তন প্রধান বিমল গুরুং (Bimal Gurung) তাঁদের সঙ্গেই রয়েছেন। রবিবার আলিপুরদুয়ারে এই দাবি করেছেন আলিপুরদুয়ার (Alipurduar)-এর বিজেপি সাংসদ জন বার্লা (John Barla)। বিমলকে নিয়ে এদিন তিনি আরও তাৎপর্যপূর্ণ মন্তব্য করেন। জানান, বিমল গুরুং আবার ফিরে আসবেন। তাঁর বিরুদ্ধে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় মিথ্যে মামলা করেছেন বলে অভিযোগ করেন তিনি।

জন বার্লা (John Barla)-র দাবি, বিমল গুরুং (Bimal Gurung)-এর বিরুদ্ধে মিথ্যা মামলা করেছিলেন মুখ্যমন্ত্রী। এখন সেই মিথ্যা মামলাগুলো নিজেই তুলে নিচ্ছেন মুখ্যমন্ত্রী। এটা ভাল কাজ করেছেন মুখ্যমন্ত্রী। তবে বিমল গুরুং এখনও আমাদের সঙ্গেই আছে। সময় মতো সব দেখে নেবেন। বিমল গুরুং আবার ফিরে আসবে।

এদিন আলিপুরদুয়ারে রেলের একটি অনুষ্ঠানে এসে এমনই মন্তব্য করেন তিনি। আর তারপরঅ শুরু হয়েছে জল্পনা। আলিপুরদুয়ার জংশনে ভারতীয় রেলের বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ছিল। ওই অনুষ্ঠানে হাজির ছিলেন মাদারিহাট বিধানসভা কেন্দ্রের বিধায়ক মনোজ টিগ্গা।

২০১৭ সালে রাজ্যে সরকারের তরফে বিমল গুরুং (Bimal Gurung)-এর বিরুদ্ধে প্রায় ৭০টি মামলা দায়ের করা হয়। সব গুলো মামলা জামিন অযোগ্য ধারায় করা হয়। এই মামলাগুলোর মধ্যে পুলিশকর্মী অমিতাভ মালিককে খুনের মামলাও রয়েছে বিমলের বিরুদ্ধে।

অভিযোগ, ৭০ টি মামলায় অভিযুক্ত বিমল গ্রেপ্তারি এড়াতে পাহাড় থেকে পালিয়ে যান। বিমলকে ধরতে বাংলার পুলিশ ভিন রাজ্যে তল্লাশি শুরু করে।

২০১৪ সালে লোকসভার নির্বাচনে বিমল গুরুং (Bimal Gurung) মদতে আলিপুরদুয়ার ও দার্জিলিং কেন্দ্র দুটিতে জয়লাভ করে বিজেপি। ২০২০ সালে অক্টোবরে আচমকাই কলকাতায় দেখা যায় বিমল গুরুং (Bimal Gurung)-কে। বছর তিনেক তিনি নিখোঁজ ছিলেন।

এরপর থেকেই তৃণমুলের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়তে থাকে বিমল গুরুংয়ের। কলকাতায় এসে বিমল প্রকাশ্য ঘোষণা করেন, তাঁর দল গোর্খা জনমুক্তি মোর্চা ২০২১ সালের বিধানসভা নির্বাচনে তৃণমুলকে সমর্থন করবে।

এরপর রাজ্য বিমলের বিরুদ্ধে দায়ের হওয়া ৭০টি মামলা তুলে নেবার কথা বলেন। বিমল গুরুংয়ের এক সময়ের ঘনিষ্ঠ সঙ্গী আলিপুরদুয়ারের সাংসদ জন বার্লা (John Barla)। তিনি এদিন দাবি করেন, রাজ্য সরকার বিমলের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছিল।

এদিকে, জানা গিয়েছে, ভোটের মুখে বিমল গুরুং বিমল গুরুং (Bimal Gurung)-এর বিরুদ্ধে থাকা একাধিক মামলা প্রত্যাহার করল রাজ্যে। একুশের বিধানসভা ভোটের আগে বিমল গুরুংয়ের বিরুদ্ধে একাধিক মামলা প্রত্যাহার  নিল রাজ্য সরকার। এই মর্মে রাজ্যের আইন দফতরের পক্ষ থেকে একটি নির্দেশিকা পাঠানো হয়েছে দার্জিলিং জেলা পুলিশকে।