scorecardresearch
 

India Today East Conclave 2021 : 'কার সঙ্গে থাকব,  সেটা কেউ ঠিক করে দিতে পারে না,' লাভ জেহাদ ইস্যুতে দাবি নুসরতের

India Today East Conclave 2021 এসে লাভ জেহাদ ইস্যুতে তরজায় জড়ালেন তৃণমূল সাংসদ ও অভিনেত্রী নুসরত জাহান এবং বিজেপি রাজ্য মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পাল।  অগ্নিমিত্রা বলেন, মুর্শিদাবাদ, মালদায় খুব কম হিন্দু আছে। লাভ জিহাদ বাড়ছে। যেটা চলছে সেটা খুব বাজে।

Advertisement
নুসরত ও অগ্নিমিত্রা নুসরত ও অগ্নিমিত্রা
হাইলাইটস
  • লাভ জিহাদ প্রসঙ্গ তরজা
  • তরজা নুসরত ও অগ্নিমিত্রা পালের
  • ইন্ডিয় টুডে কনক্লেভে তরজা

India Today East Conclave 2021 এসে লাভ জেহাদ ইস্যুতে তরজায় জড়ালেন তৃণমূল সাংসদ ও অভিনেত্রী নুসরত জাহান এবং বিজেপি রাজ্য মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পাল।  অগ্নিমিত্রা বলেন, মুর্শিদাবাদ, মালদায় খুব কম হিন্দু আছে। লাভ জিহাদ বাড়ছে। যেটা চলছে সেটা খুব বাজে। পাল্টা নুসরত বলেন, যদি কিছু হয়, তাহলে প্রশাসন ব্যবস্থা নেবে। আমরা কি আমাদের বিচারব্যবস্থার উপর বিশ্বাস করি না। কিন্তু কাকে বিয়ে করব সেটা কেউ ঠিক করে দিতে পারে না।

নুসরত বনাম অগ্নিমিত্রা

নুসরত জাহান, যদি জয় শ্রী রাম রাজনৈতিক স্লোগান না হয়, তা হলে মা-মাটি মানুষও তৃণমূলের দলীয় স্লোগান নয়। এটা বাংলার মানুষের স্লোগান। পাল্টা অগ্নিমিত্রা বলেন, অগ্নিমিত্রা পাল বলেন, রাম নাম আমরা হাজার হাজার বছর আমরা বলে আসছি। ২৩ তারিখ মুখ্যমন্ত্রী নেতাজি সুভাযচন্দ্র বসুকে অপমান করার চেষ্টা করেছেন। মুখ্যমন্ত্রী একজন হিন্দু। জয় শ্রী রামে তার সমস্যা কী। নুসরত জাহান বলেন, মহিলা সংরক্ষণ বিল কেন পাশ করা হয়নি। অগ্নিমিত্রা পল বলেন, কেন বাংলায় শিশুপাচারে এক নম্বর। মমতা বন্দ্যোপাধ্যায় সাইকেল দিচ্ছে। সেই সাইকেল কেন বাংলায় তৈরি হচ্ছে। তিনি বিনিয়োগের কথা বলেন।

আরও পড়ুন, মুখ্যমন্ত্রী একজন হিন্দু, জয় শ্রী রামে তার সমস্যা কী! প্রশ্ন অগ্নিমিত্রা পালের

অগ্নিমিত্রা পাল বলেন, ২০১৪ সালে আমি বিজেপিতে যোগ দিয়েছি। ২০১৯ সালে আমি সক্রিয় রাজনীতিতে আসি। আমার আইকন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মহিলাদের জন্য তার প্রকল্পগুলো বেশি আকর্ষিত। বিশেষ করে স্বচ্ছ ভারত, উজ্জ্বলা যোজনা ইত্যাদি। বাংলায় খুন ও ধর্ষণ হচ্ছে বিগত কিছু বছর ধরে। বিগত দিনে এটা আরও বেড়ে যাচ্ছে। নুসরত জাহান বলেন, স্বাধীনতা আন্দোলন কিংবা অন্য আন্দোলন যুবদের যোগদান ছিল। তারা সিস্টেমকে চেঞ্জ করতে পেরেছিল। দেশে প্রচুর যুব সমাজের অংশ রাজনীতিতে আসতে চায়।

Advertisement

ইন্ডিয়া টুডে-র কনক্লেভ

প্রসঙ্গত দুই দিন ধরে চলবে India Today East Conclave 2021। ইন্ডিয়া টুডে-র কনক্লেভ মানেই চিন্তাশক্তি ও তার বিশ্লেষণের অনবদ্য প্ল্যাটফর্ম। দেশের ও রাজ্যের একেবারে শীর্ষস্থানীয় রাজনীতিবিদ থাকছেন কনক্লেভে।  বৃহস্পতিবার অর্থাত্‍ ১১ ফেব্রুয়ারি India Today Conclave East 2021-এর চতুর্থ এডিশন শুরু। দু'দিন ব্যাপী এই কনক্লেভ চলবে। পশ্চিমবঙ্গে আর কিছু দিন পরেই বিধানসভা নির্বাচন। তারপরেই বিধানসভা ভোট পড়শি রাজ্য অসমে। তাই একেবারে নির্বাচনের মুখে একেবারে সরগরম সময়ে India Today Conclave—East 2021 অনুষ্ঠিত হচ্ছে। 

Advertisement