scorecardresearch
 

West Bengal Election 2021: ভোটের দিন ঘোষণার দিনও কল্পতরু মমতা, ট্যুইট করে শ্রমিকদের মজুরি বাড়ালেন মুখ্যমন্ত্রী

শুক্রবার সকালেই নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছে আজ বিকেলে অনুষ্ঠিত হবে সাংবাদিক বৈঠক। তারপর থেকেই গুঞ্জন শুরু হয়ে গিয়েছে বাংলা-সহ পাঁচ রাজ্যের ভোটের দিন এদিনই ঘোষণা করে দেবে কমিশন। আর দিন ঘোষণার সঙ্গে সঙ্গেই চালু হয়ে যাবে আদর্শ নির্বাচনী বিধি। তাই নির্বাচন কমিশনের সাংবাদিক বৈঠকের আগে ভোট বাংলায় শেষ মাস্টারস্ট্রোক দিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দৈনিক ভিত্তিতে কাজ করা শ্রমিকদের মজুরি বাড়ানোর কথা ঘোষণা করল রাজ্য সরকার।

Advertisement
Mamata Banerjee Mamata Banerjee
হাইলাইটস
  • আজকেই বাংলার নির্বাচনের দিন ঘোষণা
  • তার আগে মাস্টারস্ট্রোক দিলেন মুখ্যমন্ত্রী
  • এবার দৈনিক শ্রমিকদের মজুরি বাড়ালেন মমতা

শুক্রবার সকালেই নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছে আজ বিকেলে অনুষ্ঠিত হবে সাংবাদিক বৈঠক। তারপর থেকেই গুঞ্জন শুরু হয়ে গিয়েছে বাংলা-সহ পাঁচ রাজ্যের ভোটের দিন এদিনই ঘোষণা করে দেবে কমিশন। আর দিন ঘোষণার সঙ্গে সঙ্গেই চালু হয়ে যাবে আদর্শ নির্বাচনী বিধি। তাই নির্বাচন কমিশনের সাংবাদিক বৈঠকের আগে ভোট বাংলায় শেষ মাস্টারস্ট্রোক দিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দৈনিক ভিত্তিতে কাজ করা শ্রমিকদের মজুরি বাড়ানোর কথা ঘোষণা করল রাজ্য সরকার। নিজেই তা ট্যুইট করেল জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এবারের বঙ্গসফরে বঙ্কিম-বিভূতি স্মরণে নাড্ডা, দিনভর কেমন কাটল BJP সভাপতির দেখুন PHOTOS

ট্যুইটে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, পশ্চিমবঙ্গ আরবান এমপ্লয়মেন্ট স্কিমে দৈনিক শ্রমিকদের মজুরি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এরফলে উপকৃত হবেন রাজ্যের ৫৬,৫০০ জন শ্রমিক। এদের মধ্যে আনস্কিলড শ্রমিকের সংখ্যা ৪০,৫০০। সেমি-স্কিলড শ্রমিক রয়েছে ৮০০০ এবং স্কিলড শ্রমিকের সংখ্যাও ৮ হাজার। 

 

মুখ্যমন্ত্রীর ঘোষণার পর আনস্কিলড শ্রমিকদের দৈনিক মজুরি ১৪৪ টাকা থেকে বেড়ে হচ্ছে ২০২ টাকা। এবং সেমি-স্কিলড শ্রমিকদের মজুরি ১৭২ টাকা থেকে বেড়ে হচ্ছে ৩০৩ টাকা। স্কিলড শ্রমিকদের মজুরি হবে দৈনিক ৪০৪ টাকা।

নির্যাতিতার নাম প্রকাশ্যে এনে এবার বিপাকে অনুপম, BJP নেতার বাড়িতে নোটিস ঝোলাল পুলিশ


বিধানসভা নির্বাচন থাকায় এবার অন্তর্বর্তী বাজেট পেশ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যেখানে কল্পতরুর ভূমিকায় দেখা গিয়েছিল তাঁকে। জোর দিয়েছিলেন বেকারত্ব ইস্যুতে। শিল্পায়নের বিশেষ প্রকল্পের ঘোষণাও করতে দেখা যায় মমতা বন্দ্যোপাধ্যায়কে। এবার ভোটের দিন ঘোষণার প্রাক মুহূর্তে দৈনিক শ্রমিকদের মজুরি বাড়িয়ে ফের কল্পতরু হলেন মমতা।

Advertisement

 

Advertisement