scorecardresearch
 

West Bengal Election 2021: "আমি জলঢোঁড়াও নই...আমি জাত গোখরো, এক ছোবলে ছবি!" BJP-তে যোগ দিয়ে নয়া স্লোগান মহাগুরুর

আজ অর্থাৎ রবিবার, বিজেপি-র ব্রিগেড (BJP's Brigade) সমাবেশ। বাংলার নির্বাচনের আগে গেরুয়া শিবিরের প্রচারে মঞ্চে উপস্থিত থাকবেন প্রধামন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।  দীর্ঘদিনের জল্পনায় শেষ পর্যন্ত শিলমোহর পড়ল। রবিবারের ব্রিগেড সমাবেশে ভারতীয় জনতা পার্টিতে যোগ দিলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। 

Advertisement
BJP-তে যোগ দিলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী BJP-তে যোগ দিলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী
হাইলাইটস
  • BJP-তে যোগ দিলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী।
  • মঞ্চে শোনা গেল তাঁর মুখে নয়া স্লোগান।
  • রবিবার ব্রিগেডে উপস্থিত রয়েছেন প্রধামন্ত্রী নরেন্দ্র মোদী।

পশ্চিম বাংলায় নির্বাচন (West Bengal Election) একেবারে দরজায় কড়া নাড়ছে। নির্বাচনের নির্ঘণ্ট সামনে আসার পর থেকে যেন আরও জোড় কদমে চলছে প্রস্তুতি। আজ অর্থাৎ রবিবার, বিজেপি-র ব্রিগেড (BJP's Brigade) সমাবেশ। বাংলার নির্বাচনের আগে গেরুয়া শিবিরের প্রচারে মঞ্চে উপস্থিত থাকবেন প্রধামন্ত্রী নরেন্দ্র মোদী  (Narendra Modi)।  দীর্ঘদিনের জল্পনায় শেষ পর্যন্ত শিলমোহর পড়ল। রবিবারের ব্রিগেড সমাবেশে ভারতীয় জনতা পার্টিতে যোগ দিলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। 

মিঠুন চক্রবর্তীর গলায় উত্তরীয় পরিয়ে তাঁকে পদ্মশিবিরে স্বাগত জানিয়েছেন বাংলায় বিজেপির পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় এবং বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মঞ্চে উঠে তিনি বললেন, "আজকের দিনটা আমার কাছে স্বপ্নের মতো।" তাঁর কথায় শোনা গেল," আমি গর্বিত আমি বাঙালি।" কানাগলিতে জন্ম হয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে এক মঞ্চে থাকবেন মিঠুন। তাই তাঁর গলায় সেই গর্বের সুর।

মিঠুন চক্রবর্তী

তিনি আরও বললেন,দীর্ঘ দিন ধরেই তিনি সাধারণ মানুষের সঙ্গে কাজ করতে চাইতেন এবং গরীব মানুষের পাশে দাঁড়াতে চাইতেন সে কথা। ডিস্কো ডান্সারের কথায় শোনা গেল, "আমি জানি আপনারা সকলে চাইছেন আমার মুখে,'মারবো এখানে লাশ পড়বে শ্মশানে' ডায়লগ শোনার জন্যে। তবে আমি যখন ক্যাম্পেইন করবো আপনারা এই কথাটা মনে রাখবেন। এত বড় বড় লিডাররা এখানে রয়েছেন। তাঁদের সকলের কথা মিলিয়ে আমি একটাই কথা বলবো, আপনারা মনে রাখবেন " আমি জলঢোঁড়াও নই, বেলেবোড়াও নই। আমি জাত গোখরো, এক ছোবলে ছবি। আমি মিঠুন চক্রবর্তী। আমি যা বলি, আমি তাই করি!"

২০০৬ সালে স্বপন সাহা পরিচালিত ছবি 'অভিমুন্যু'-তে তাঁর এই সংলাপ খুব জনপ্রিয় হয়েছিল। এই ছবিতে অভিমুন্যু রায় চরিত্রে দেখা গিয়েছিল মিঠুন চক্রবর্তকে। এছাড়াও এদিনের মিঠুন চক্রবর্তীর সক্রিয় রাজনীতিতে আসা যেন আরও একবার উস্কে দিল ১৫ বছর আগে তাঁর অভিনীত ছবির পুরানো স্মৃতি। স্বপন সাহা পরিচালিত 'ফাটাকেষ্ট' সিরিজের ছবিগুলি এখনও মনে রেখেছেন সকলে। ২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত 'এমএলএ ফাটাকেষ্ট' এবং তার পরের বছর ২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত 'মিনিস্টার ফাটাকেষ্ট' ছবিগুলি সুপারহিট হয়েছিল। এমনকি 'মারবো এখানে লাশ পড়বে শ্মশানে'-ছবির এই সংলাপ ফাটাকেষ্ট ওরফে মিঠুনের মুখে শুনে আজও উচ্ছ্বসিত হয় সিনেমাপ্রেমীরা। 

Advertisement

Advertisement