scorecardresearch
 

West Bengal Election 2021: "গরিবের শোষণ পাপ, ক্ষমা চেয়ে নাহি মাফ", হুঁশিয়ারি পৃথা তায়ের

সংযুক্ত মোর্চার সর্বকনিষ্ঠ প্রার্থী পৃথা তা। ইতিমধ্যেই মিছিলে মিছিলে ও বাড়ি বাড়ি গিয়ে প্রচারে ঝড় তুলেছেন তিনি। পৃথা জানান, প্রচারে একদম নতুন অভিজ্ঞতা তাঁর। দলবদলের নয় দিনবদলের রাজনীতি করতে নেমেছেন তিনি। নির্বাচন তাঁর কাছে মাইল স্টোনের মতো। পৃথা আরও জানান, এরপরেও মানুষের সঙ্গে দেখা হবে ঝান্ডা কাঁধে নিয়েই। এটা তাঁর কাছে একটা প্রজেক্টের মতো। দল শেখার সুযোগ দিয়েছে । ছাত্রী কামরেড হিসাবে দিনরাত শেখার ও ভোটে জেতার চেষ্টা করছেন তিনি। 

Advertisement
প্রচারে পৃথা তা প্রচারে পৃথা তা
হাইলাইটস
  • প্রচারে ঝড় তুলেছেন পৃথা তা
  • "বিধায়ক হলে বেকারত্ব নির্মূল করার লড়াই চালাবেন"
  • জানালেন বর্ধমান দক্ষিণের সংযুক্ত মোর্চার প্রার্থী


"গরিবের শোষণ পাপ, ক্ষমা চেয়ে নাহি মাফ। যাদের চাকরির যোগ্যতা নেই কিন্তু লোকের টাকা লুঠ করে বাড়ি, গাড়ি বানিয়েছেন, জিতলে ওই সমস্ত বিক্রি করে অসহায়দের টাকা ফেরৎ দেব", সাফ জানালেন বর্ধমান দক্ষিণের (Bardhaman Dakshin) সংযুক্ত মোর্চার বাম প্রার্থী পৃথা তা (Pritha Tah)। এবারে সংযুক্ত মোর্চার সর্বকনিষ্ঠ প্রার্থী তিনি। ইতিমধ্যেই মিছিলে মিছিলে ও বাড়ি বাড়ি গিয়ে প্রচারে ঝড় তুলেছেন তিনি। পৃথা জানান, প্রচারে একদম নতুন অভিজ্ঞতা তাঁর। দলবদলের নয় দিনবদলের রাজনীতি করতে নেমেছেন তিনি। নির্বাচন তাঁর কাছে মাইল স্টোনের মতো। পৃথা আরও জানান, এরপরেও মানুষের সঙ্গে দেখা হবে ঝান্ডা কাঁধে নিয়েই। এটা তাঁর কাছে একটা প্রজেক্টের মতো। দল শেখার সুযোগ দিয়েছে । ছাত্রী কামরেড হিসাবে দিনরাত শেখার ও ভোটে জেতার চেষ্টা করছেন তিনি। 

পৃথা আরও বলেন, যদি তিনি এই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেন তাহলে মানুষের রুজিরুটি, ত্রিস্তরীয় পঞ্চায়েত ব্যবস্থা ফেরত আনা এবং শিক্ষা ও চাকরীর উপর কাজ করতে চান। বিধায়ক হলে সবার আগে বেকারত্ব ঘোচাতে স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়ার ওপরে জোর দেবেন বলে জানান পৃথা। একইসঙ্গে তিনি জানান, যাঁরা তৃণমূলের ছত্রছায়ায় থেকে চাকরির লেটার পেয়েছেন তাঁদের জন্য খুশি তারা। কিন্তু চাকরি দেওয়ার নাম করে লাখ লাখ টাকা যাঁরা নিজেদের পকেট ভরেছেন তাঁরা সাবধান। পৃথা বলেন," মন্দিরের বাইরে ভিক্ষুকদের যেমন ভিক্ষা দেওয়া হয় তেমনই শিক্ষিত বেকারদের মুখে ভাতা ছুঁড়ে সাময়িক উপশমের রাজনীতি করছেন মুখ্যমন্ত্রী। বেকারত্ব নির্মূল করার রাজনীতি করেননি।" তাঁর লড়াই এইসবের বিরুদ্ধেই। 

মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রীর দ্রুত আরোগ্যও কামনা করেন বর্ধমান দক্ষিণের সংযুক্ত মোর্চার প্রার্থী। তিনি বলেন, মুখ্যমন্ত্রীর পায়ে লেগেছে। আশা রাখি সুস্থ হয়ে দ্রুত লড়াইয়ের ময়দানে ফিরবেন তিনি। পাশপাশি বিজেপিকেও একহাত নেন পৃথা। বলেন, "সরকার না চাইলে দাঙ্গা হয় না। দাঙ্গার রাজনীতি বাংলায় হতে দেবে না।" প্রসঙ্গত ২০১২ সালে খুন হন পৃথার বাবা প্রাক্তন বিধায়ক প্রদীপ তা। সেই প্রসঙ্গে বলতে গিয়ে পৃথা বলেন, প্রদীপ তাদের মেয়ের চেয়েও তাঁর বড় পরিচয় তিনি কমিউনিস্ট পার্টির কর্মী। 

Advertisement


 

Advertisement