scorecardresearch
 

West Bengal Election 2021 : বেশী বয়সী চোর দেখলেন, এবার অল্প বয়সী কাজের লোককে সুযোগ দিন! পৃথা

এদিন তিনি তৃণমূল এবং বিজেপির প্রবল সমালোচনা করেন। তাঁদের বিরুদ্ধে দুর্নীতি, তোলাবাজি, বিভাজনের অভিযোগ তোলেন। বর্ধমান থেকে তোলাবাজি বন্ধ করে দেওয়ার হবে বলে বার্তা দেন তিনি।

বর্ধমান দক্ষিণের সংযুক্ত মোর্চার সিপিআইএম প্রাথী পৃথা তা। ছবি: সুজাতা মেহরা বর্ধমান দক্ষিণের সংযুক্ত মোর্চার সিপিআইএম প্রাথী পৃথা তা। ছবি: সুজাতা মেহরা
হাইলাইটস
  • এতদিন বেশী বয়সী চোর দেখলেন, এবার অল্প বয়সী কাজের লোককে সুযোগ দিয়ে দেখুন
  • তোলাবাজদের গণতান্ত্রিক উপায়ে মামলার মালা পরিয়ে দেওয়া হবে
  • বর্ধমান দক্ষিণের সংযুক্ত মোর্চার সিপিআইএম প্রাথী পৃথা তা এই হুঁশিয়ারি দিয়েছেন

এতদিন বেশী বয়সী চোর দেখলেন, এবার অল্প বয়সী কাজের লোককে সুযোগ দিয়ে দেখুন। তোলাবাজদের গণতান্ত্রিক উপায়ে মামলার মালা পরিয়ে দেওয়া হবে। বর্ধমান দক্ষিণের সংযুক্ত মোর্চার সিপিআইএম প্রাথী পৃথা তা এই হুঁশিয়ারি দিয়েছেন।

এদিন তিনি তৃণমূল এবং বিজেপির প্রবল সমালোচনা করেন। তাঁদের বিরুদ্ধে দুর্নীতি, তোলাবাজি, বিভাজনের অভিযোগ তোলেন। বর্ধমান থেকে তোলাবাজি বন্ধ করে দেওয়ার হবে বলে বার্তা দেন তিনি।

এদিন তিনি বলেন, হাতের কাজ, পেটের ভাত নিয়ে খেলা চলছে। বউ নিয়ে খেলা চলছে। ভোটে জিতি বা হারি, ঝান্ডার রং কোনও দিন পরিবর্তন হবে না। কাজের সুযোগ পেলে অন্যের সমস্যাকে নিজের সমস্যা ভাবব। বর্ধমানকে শিশুর খেলার বাসযোগ্য করে তুলব।

পৃথা বলেন, নিজের অধিকার সম্পর্কে সচেতন হন। এবারে ভোট হবে বর্ধমানে। পাড়ায় পাড়ায় প্রত্যেক বুথে বুথে এজেন্ট থাকবে আমাদের। বুথের চারপাশে মুখে গামছা বেঁধে চোখ রাঙাতে এলে গণতান্ত্রিক উপায়ে কিভাবে চোখ নামাতে হয় আমরাও জানি।

তিনি আরও বলেন, তথাকথিক নতুন মুখ বলা হচ্ছে। নতুন মুখকে নাকি সামনে আনা হচ্ছে। যাঁদের সঙ্গে ছাত্র রাজনীতি করি, তাঁরা ভোটে লড়ছেন। বর্ধমান উত্তরে আমার বন্ধু চণ্ডীচরণ লেট লড়ছে। আপনারা ঠিক করে দেবে তাঁদের ভবিষ্যৎ রোহিত ভেমুলা দাঁড়িয়ে থাকবে না সংবিধান হাতে ধরে বাবা থাকবে।

তাঁর অভিযোগ, একটা নির্দিষ্ট অংশের মানুষের জমিদারি হয়ে উঠেছে। তিনি বলেন, জেতা বা হারা নিয়ে কাজের ধরনের পরিবর্তন হবে না। পার্টি সুযোগ করে করে দিয়েছে আরও বেশি করে মানুষের কথা শুনতে। তাদের সমস্যার কথা শুনতে, তাদের সমস্যা সমাধানের চেষ্টা করা। কারও বাবার দেশে বাস করি না।

তৃণমূলকে আক্রমণ করে তিনি বলেন, নাগরিক বিলের বিরুদ্ধে ভোট দিতে ভুলে গেলেন। অভিনেতা নিয়ে সমস্যা নেই। দলের দলে তৃণমূলের চোর নেতারা বিজেপিতে যোগ দিচ্ছেন।

তিনি আরও বলেন, চণ্ডীচরণ লেটের ভবিষ্যৎ রোহিত ভেমুলা হবে কিনা, ঠিক করুন। সাত বছর ধরে মানুষকে ভোট দিতে দেননি। এবার সাবধান। চোরকে সরাতে গেলে পাঁজি দেখতে লাগে নাকি। মানুষ ভাগ করতে যারা শুরু করেছে, তারা মানুষ ভাগ করার কাজ কখনও শেষ করবেন না।