scorecardresearch
 

West Bengal Election 2021 : মন্দির শহর বিষ্ণপুরে প্রচার শুরু তৃণমূল, সংযুক্ত মোর্চার

মন্দির শহর বিষ্ণুপুরে প্রচার শুরু করে দিল তৃণমূল, বাম-কংগ্রেস সংযুক্ত মোর্চার প্রার্থীরা। প্রার্থীতালিকা প্রকাশের পর শাসক-বিরোধী দলের প্রচারের জন্য এটা প্রথম রবিবার।

Advertisement
বিষ্ণুপুরে তৃণমূল কংগ্রেসের প্রার্থী অর্চিতা বিদ, সংযুক্ত মোর্চা সমর্থিত কংগ্রেস প্রার্থী দেবু চট্টোপাধ্যায়। ছবি: অনিল গিরি বিষ্ণুপুরে তৃণমূল কংগ্রেসের প্রার্থী অর্চিতা বিদ, সংযুক্ত মোর্চা সমর্থিত কংগ্রেস প্রার্থী দেবু চট্টোপাধ্যায়। ছবি: অনিল গিরি
হাইলাইটস
  • মন্দির শহর বিষ্ণুপুরে প্রচার শুরু করে দিল তৃণমূল, বাম-কংগ্রেস সংযুক্ত মোর্চার প্রার্থীরা
  • বিষ্ণুপুর বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী করেছে বিষ্ণুপুর জেলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী অর্চিতা বিদ
  • বাম-কংগ্রেস সংযুক্ত মোর্চার প্রার্থী দেবু চট্টোপাধ্যায়

ভোট ঘোষণার পর এটা দ্বিতীয় রবিবার। তবে প্রার্থীতালিকা প্রকাশের পর শাসক-বিরোধী দলের প্রচারের জন্য এটা প্রথম রবিবার। মন্দির শহর বিষ্ণুপুরে প্রচার শুরু করে দিল তৃণমূল, বাম-কংগ্রেস সংযুক্ত মোর্চার প্রার্থীরা। বিষ্ণুপুর বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী করেছে বিষ্ণুপুর জেলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী অর্চিতা বিদ।

রবিবার প্রথম ভোট প্রচারে নেমে পড়লেন তৃণমূল প্রার্থী। মন্দিরনগরী বিষ্ণুপুরের বিখ্যাত ছিন্নমস্তা, ষাঁড়েশ্বর ও মৃন্ময়ী মন্দিরে পুজো দিয়ে বিজেপির অনুকরণে চায়ে চুমুক দিয়ে শুরু করলেন প্রচার। হাঁটলেন বিষ্ণুপুর শহরের অলিগলি থেকে রাজপথ সর্বত্রই। যেখানে মানুষের দেখা পেয়েছেন হাতজোড় করে ভোট চেয়েছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তৃণমূল প্রার্থী অর্চিতা বিদ দাবি করেন, অভূতপূর্ব সাড়া মানুষের। আমি আপনাদের মেয়ে, মানুষ আমাকে আপন করে নিয়েছে আমি কৃতজ্ঞ। আপনারা যে জায়গায় আমাকে দিয়েছেন আমি সম্মান অক্ষুণ্ণ রাখব। আগামী দিনে আপনাদের আশীর্বাদ আমার উপর বর্ষিত হোক, এমনটাই আর্জি জানান তৃনমূল প্রার্থী।

অন্যদিকে, বিজেপি প্রার্থী সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, দলের প্রতি আনুগত্য সবার থাকে। রাজনৈতিক মতপার্থক্য থাকতে পারে। দলের হয়ে যদি দলের মানুষের জায়গা না হয়, তাঁদের গ্রহণযোগ্যতা বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তোলেন তৃণমূল প্রার্থী।

প্রসঙ্গত উল্লেখ্য, শনিবার বিজেপি তাদের প্রার্থীতালিকা প্রকাশ করেছে। বিষ্ণুপুর বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী করা হয়েছে তন্ময় ঘোষকে। তন্ময় ঘোষ তৃণমূল থেকে বিজেপিতে যোগদান করেছেন। আর তার চব্বিশ ঘন্টা যেতে না যেতেই তাকে প্রার্থী করা হয়েছে বিজেপির পক্ষ থেকে। এই তন্ময় ঘোষ বিষ্ণুপুর পুরসভার প্রশাসকমন্ডলীর সদস্য ছিলেন শনিবার সকাল পর্যন্ত।

তিনি কলকাতায় গিয়ে বিষ্ণুপুর যুব মোর্চার সভাপতি ও বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ হাত থেকে বিজেপির দলীয় পতাকা হাতে তোলেন। আর তার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই তাকে প্রার্থী করে দেয় গেরুয়া শিবির। 

Advertisement

তৃণমূল প্রার্থী অর্চিতা বিদ বিজেপি প্রার্থী তন্ময় ঘোষ সম্পর্কে মন্তব্য করতে চাননি। তবে বাম-কংগ্রেস সংযুক্ত মোর্চার প্রার্থী দেবু চট্টোপাধ্যায়ের কটাক্ষ, রাতারাতি একদিনের যোগদান করার পর বিজেপির প্রার্থী হওয়া যায়। তৃণমূল নিয়ে কোনও কথা বলতে না চাইলেও, তাঁর দাবি, যতসব চোর এখন হাজির হয়েছে বিজেপির গোয়ালঘরে। নীতি আদর্শ বলে কিছু নেই। কামানোটাই সব। ধান্দাবাজদের মানুষ বুঝে গেছেন।

এমন স্বার্থান্বেষী, তোলাবাজদের বিষ্ণুপুরের মানুষ গ্রহণ করবেন না বলেই দাবি বিষ্ণুপুর বিধানসভা কেন্দ্রের বাম কংগ্রেস সংযুক্ত মোর্চার কংগ্রেস প্রার্থী দেবু চট্টোপাধ্যায়ের। তিনিও বিষ্ণুপুরের জাগ্রত মন্দির সিদ্ধেশ্বরী মায়ের কাছে ভোটে জয়লাভ করার জন্য প্রার্থনা করেন। পাশাপাশি জনসংযোগের ওপরও জোর দেন তিনি।

 

Advertisement