scorecardresearch
 

West Bengal Election 2021: 'ছন্দ মিলানতিস' ! নেতা থেকে কবি, নাগরাকাটার সভায় বিজেপিকে অভিষেকের ৫ বাক্য়বান

এতদিন সরাসরি আক্রমণে বিজেপিতে(BJP)বিঁধেছিলেন তিনি। তৃণমূলত্যাগী (TMC)নেতাদের আক্রমণে তুলে এলেছিলেন সুদীপ্ত সেনের চিঠি (Sudipta Sen's Letter)। এবার একেবারে উল্টো পথে। গেরুয়া ব্রিগেডকে একহাত নিতে শায়েরির দ্বারস্থ হলেন অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়(Abhishek Banerjee)। কোথাও শানালেন ছন্দমিলানো বাক্যবান।

Advertisement
অভিষেক বন্দ্য়োপাধ্যায় অভিষেক বন্দ্য়োপাধ্যায়
হাইলাইটস
  • এতদিন সরাসরি আক্রমণে বিজেপিতে(BJP)বিঁধেছিলেন তিনি।
  • তৃণমূলত্যাগী (TMC)নেতাদের আক্রমণে তুলে এলেছিলেন সুদীপ্ত সেনের চিঠি
  • গেরুয়া ব্রিগেডকে একহাত নিতে শায়েরির দ্বারস্থ হলেন অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়(

এতদিন সরাসরি আক্রমণে বিজেপিতে(BJP)বিঁধেছিলেন তিনি। তৃণমূলত্যাগী (TMC)নেতাদের আক্রমণে তুলে এলেছিলেন সুদীপ্ত সেনের চিঠি (Sudipta Sen's Letter)। এবার একেবারে উল্টো পথে। গেরুয়া ব্রিগেডকে একহাত নিতে শায়েরির দ্বারস্থ হলেন অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়(Abhishek Banerjee)। কোথাও শানালেন ছন্দমিলানো বাক্যবান।

লেখা আছে আকাশের গায়ে, বাংলা নিজের মেয়েকেই চায়

এদিনই বিধানসভা নির্বাচনের জন্য় নতুন স্লোগান প্রকাশ করেছে তৃণমূল কংগ্রেস। 'বাংলা নিজের মেয়েকেই চায়' স্লোগান ঘিরে তুমুল উৎসাহ দেখা গিয়েছে ঘাসফুল ব্রিগেডে। এদিন নাগরাকাটার সভার প্রথমেই সেই স্লোগান ধরেই বক্তব্য শুরু করেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়। তিনি বলেন, ''আপনারা কি চান বাংলার মেয়ে দিল্লির নেতাদের কাছে মাথা নত করুক। যারা মা দুর্গাকে অপমান করে তাদের যোগ্য জবাব দেবেন কি দেবেন না ? যাদের নেতৃত্বে উত্তরপ্রদেশে হাতরস, উন্নাওয়ের নারী নির্যাতনের মতো ঘটনা ঘটিয়েছে । তাদের নির্বাচিত করবেন ?

তুমি করলে রামলীলা, আমি করলে ক্যারেকটার ঢিলা

সম্প্রতি তৃণমূলের বিরুদ্ধে বাংলাদেশ থেকে স্লোগান চুরির অভিযোগ করেছে বিজেপি। এদিনের সভা থেকে যা নিয়ে খোঁচা দিতে ছাড়েননি রাজ্য় তৃণমূলের অন্যতম কান্ডারি। তিনি বলেন,জয় বাংলা স্লোগান যদি বাংলা দেশের হয়, তাহলে সোনার বাংলা গড়ার স্লোগান কাদের? 'তুমি করলে রামলীলা, আমি করলে ক্যারেকটার ঢিলা'। বাংলাকে সোনার বাংলা গড়তে এসেছো,  কেন সোনার উত্তরপ্রদেশ হয়নি তার আগে জবাব দাও। যেসব রাজ্য়ে তোমাদের সরকার রয়েছে, সেখানকার কী অবস্থা সেটা আগে বলো। 

রেল, বিএসএনএল করদি ফেল, মহেঙ্গি তেল

দেশের বর্তনান পরিস্থিতি বলছে, জ্বালানির দাম আকাশছোঁয়া। নিত্য়দিন বেড়েই চলেছে পেট্রোল,ডিজেলের দাম। রান্নার গ্যাসের দামও ৮০০ টাকায় পৌঁছেছে। পাশাপাশি রেল,বিএসএনএল বেসরকারি হাতে দেওয়ার কথা ভাবছে মোদী সরকার। যা নিয়ে পদ্ম শিবিরকে আক্রমণ করেছেন অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়। তিনি বলেন, ''রেল, বিএসএনএল করদি ফেল, মহেঙ্গি তেল সত্তা ম্যায় আতে হি বিকাশ কা নাড়া ফেল।''

Advertisement

গরিবো সে রোটি ছিনকে.. 

কেন্দ্রে ক্ষমতায় আসার পরই মোদীর সরকারকে স্যুট-বুট কি সরকার বলে খোঁচা দেওয়া শুরু করে বিরোধীরা। প্রধানমন্ত্রীর ১০ লক্ষের স্যুট নিয়ে কম গালমন্দ হয়নি। রাহুল গান্ধি অভিযোগ করেন, সাধারণ মানুষের পরিধানের কাপড় নেই, অথচ প্রধানমন্ত্রী ১০ লাখি স্যুট পরছেন। এদিন মোদী সরকারকে বিঁধতে সেই অস্ত্রকেই কাজে লাগান অভিষেক। নাগরাকাটারসভায় তিনি বলেন,  ''খুব পহেনা ১০ লাখ কি সুট। ওউর বিকাশ কে নাম পে খুব মাচায়ে লুট।''

পাগলা খাবি কী, ঝাঁজেই মরে যাবি

এদিন নাগরাকাটার সভায় বক্তব্য় রাখতে গেলে জনতার গর্জনে কিছুক্ষণ থেমে থাকেন অভিষেক। মঞ্চ থেকেই তিনি বলেন,প্রথমে এখানে সভার কথা বলতেই স্থানীয় নেতৃত্ব অন্য় কোথাও সভা করার কথা বলেন। কিন্তু আমি ওদের বলি, ১০ জনের জমায়েত হলেও আমি এখানেই সভা করব। আজ আপনাদের এই গর্জন বুঝিয়ে দিল আমি ভুল বলিনি। জনতার এই আওয়াজ বিজেপি শুনতে পাচ্ছে, ''পাগলা খাবি কী, ঝাঁজেই মরে যাবি''।

Advertisement