scorecardresearch
 

নন্দীগ্রামে ভোটের আগে উত্তপ্ত কাঁথি, TMC-BJP সংঘর্ষে আহত ১৫

প্রথম দফাতেই গত শনিবার কাঁথিতে নির্বাচন হয়ে গিয়েছে। কাঁথির দুই বিধানসভা কেন্দ্রেই ভোট পড়েছে ভালই। ভোট মিটলেও অবশ্য কাটেনি রাজনৈতিক উত্তেজনা। আগামী পয়লা এপ্রিল রাজ্যে দ্বিতীয় দফার ভোটগ্রহণ। ভোট হবে নন্দীগ্রামে। তার আগেই পূর্ব মেদিনীপুরের কাঁথি উত্তপ্ত হয়ে উঠল তৃণমূল-বিজেপি সংঘর্ষে।

Advertisement
শহরের সেন্ট্রাল ব্যাঙ্ক এলাকায় দুই তরফের সংঘর্ষ শহরের সেন্ট্রাল ব্যাঙ্ক এলাকায় দুই তরফের সংঘর্ষ
হাইলাইটস
  • শনিবারই কাঁথিতে নির্বাচন হয়ে গিয়েছে
  • তারপরেও কমছে না রাজনৈতিক উত্তেজনা
  • শহরের সেন্ট্রাল ব্যাঙ্ক এলাকায় দুই তরফের সংঘর্ষ

প্রথম দফাতেই গত শনিবার কাঁথিতে নির্বাচন হয়ে গিয়েছে। কাঁথির দুই বিধানসভা কেন্দ্রেই ভোট পড়েছে ভালই। ভোট মিটলেও অবশ্য কাটেনি রাজনৈতিক উত্তেজনা। আগামী পয়লা এপ্রিল রাজ্যে দ্বিতীয় দফার ভোটগ্রহণ। ভোট হবে নন্দীগ্রামে। তার আগেই পূর্ব মেদিনীপুরের কাঁথি উত্তপ্ত হয়ে উঠল তৃণমূল-বিজেপি সংঘর্ষে। এই হামলায় কমপক্ষে ১৫ জনের আহত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। পরিস্থিতি সামলাতে এলাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। 

বাংলার মুখ্যমন্ত্রী হবেন? 'সিধি বাতে' সোজাসাপ্টা মিঠুন

কাঁথি শহরের সেন্ট্রাল ব্যাঙ্ক এলাকায় রবিবার রাতে এই সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে। কাঁথি হাসপাতালে আহতদের ভর্তি করা হয়েছে। রাজ্যে ভোট আবহে শহরে যাতে নতুন করে উত্তেজনা না ছড়ায় তারজন্য  পুরো এলাকা ঘিরে রেখেছে পুলিশ। গত ২৭ মার্চ পূর্ব মেদিনীপুরের ৭টি কেন্দ্র ভোট হয়েছে। যার মধ্যে রয়েছে কাঁথি উত্তর ও কাঁছি দক্ষিণ। এদিকে আগামী বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুরের বাকি ৯টি আসনে ভোট হতে চলেছে। যার মধ্যে সবার নজর রয়েছে নন্দীগ্রামে। এখানে মুখোমুখি যুদ্ধে নেমেছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর দীর্ঘ দিনের সহযোগী শুভেন্দু অধিকারী। যা এবারের ভোটে নন্দীগ্রামকে সবচেয়ে হাইপ্রফাইল সিট করে তুলেছে। 

আট দফার ভোটরঙ্গের প্রথম পর্ব, দিনভর ঘটা ১০ গুরুত্বপূর্ণ ঘটনা

এদিকে দ্বিতীয় দফা ভোটের আগে বিপুল পরিমাণ বোমা উদ্ধার করল নির্বাচন কমিশন। নরেন্দ্রপুর পুলিশ কমিশনের থেকে অভিযোগ পেয়ে তল্লাশি চালা। সেখানেই একটি বাড়ি থেকে ৫৬টি তাজা বোমা উদ্ধার করা হয়। এর আগে গত ২৭ মার্চ বাঁকুড়ার জয়পুরে তৃণমূল পার্টি অফিসে বিস্ফোরণের ঘটনা ঘটে। এই ঘটনায় বাম-কংগ্রেস জোটের দিকেই অভিযোগের আঙ্গুল তুলছএ তৃণমূল। অন্যদিকে বিজেপির অভিযোগ, তৃণমূলের ওই পার্টি অফিসে বোমা বাঁধার কাজ চলছিল। ঘটনায় ৩ জন আহতকে আরামবাগ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অন্যদিকে  রবিবার রাতে হাড়োয়া ব্লকের বকজুড়ি গ্রাম পঞ্চায়েতের মথুরা গ্রামে আইএসএফ কর্মীদের উপড় হামলার ঘটনার খবর পাওয়া গিয়েছেয যাতে  মহিলা ও শিশুসহ ১১ জনের আহত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। এদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। অভিযোগের তির তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের দিকেই। 

Advertisement

 

Advertisement