scorecardresearch
 

TMC Candidate List : EXCLUSIVE: জঙ্গলমহলে জমি ফেরাতে সাঁওতালি তারকা ভরসা মমতার, কে এই বীরবাহা?

তাঁর বাবা নরেন হাঁসদা। তিনি তৈরি করেছিলেন ঝাড়খন্ড পার্টি (নরেন)। মা চুনিবালা হাঁসদা বীনপুরের বিধায়ক ছিলেন। আর মেয়ে বীরবাহা সাঁওতালি সিনেমার সুপারস্টার।

Advertisement
ঝাড়গ্রামে তৃণমূলের প্রার্থী বীরবাহা হাঁসদা। শুক্রবার তাঁদের ঝাড়গ্রামের বাড়িতে ঝাড়গ্রামে তৃণমূলের প্রার্থী বীরবাহা হাঁসদা। শুক্রবার তাঁদের ঝাড়গ্রামের বাড়িতে
হাইলাইটস
  • তাঁর বাবা তৈরি করেছিলেন রাজনৈতিক দল
  • মা বীনপুরের প্রাক্তন বিধায়ক
  • আর তিনি নিজে সিনেমার সুপারস্টার

তাঁর বাবা তৈরি করেছিলেন রাজনৈতিক দল। মা বীনপুরের প্রাক্তন বিধায়ক। আর তিনি নিজে সিনেমার সুপারস্টার। তবে মানুষের জন্য কাজ করতে চান বলে অভিনয় ছেড়ে এসেছেন।

তিনি বীরবাহা হাঁসদা। তাঁর বাবা নরেন হাঁসদা। তিনি তৈরি করেছিলেন ঝাড়খন্ড পার্টি (নরেন)। মা চুনিবালা হাঁসদা বীনপুরের বিধায়ক ছিলেন। আর মেয়ে বীরবাহা সাঁওতালি সিনেমার সুপারস্টার।

শুক্রবার তৃণমূল তাঁকে প্রার্থী করেছে। তিনি লড়বেন ঝাড়গ্রাম থেকে। এদিন তিনি জানান, মানুষের জন্য কাজ করব। শেষ জীবন পর্যন্ত কাজ করব। দলের লোকজনের সঙ্গে কথা বলে প্রচার শুরু করব। সবার সঙ্গে কথা বলে, আলোচনা করে শুরু করব প্রচারের কাজ।

তিনি বলেন, আমি সিনেমা ছেড়ে রাজনীতিতে যোগ দিয়েছিলাম। আমি কাজ করছিলাম। বিধানসভা, লোকসভা, পুরসভার ভোটে লড়েছিলাম। নিজে পোস্টার সাঁটাচ্ছিলাম। তবে মনে হচ্ছিল, মানুষের কাছে পৌঁছতে পারছিলাম না। খুব কষ্ট হচ্ছিল। নিজেই প্রচার চালাচ্ছিলাম। কাজটা ওই জন্য ছেড়েছিলাম। মানুষের জন্য কাজ করতে চাই।

এদিন তিনি বিজেপির বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ করেন। তাঁর দাবি, বিজেপি হিন্দু ছাড়া কিছু বোঝে না। আমি তো সাওঁতাল। যেখানে হিন্দু হিন্দু করা হয়, সেখানে যাব না।

বাড়ি বীনপুরের আক্রো আদি বাড়ি। এখন থাকছেন ঝাড়গ্রামে। টিকিট পাওয়ার ব্যাপাারে জানান, জানতাম না টিকিট পাব। আমি কাজ করব, এই আশা প্রকাশ করেছিলাম। তবে এখনও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে কথা হয়নি।

তিনি বলেন, মানুষের পাশে থাকতে চাই। এতদিন যেমন করে এসেছি। ২৪ ঘণ্টা সঙ্গে পাবেন।

বিজেপি-কে তীব্র আক্রমণ করেন তিনি। তাঁর অভিযোগ, বিজেপি তো হিন্দু হিন্দু করেছে। জল-জঙ্গল-জমি থেকে উচ্ছেদ করছে। ঝাড়খন্ডে দেখেছি বিজেপি কী করেছে। আদিবাসী মানুষজন ভুল বুঝেছিলেন, ভুল বোঝানো হয়েছিল।

Advertisement

এদিকে, বিধানসভা ভোটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবার লড়বেন নন্দীগ্রাম থেকে। তিনি আগে লড়তেন কলকাতার ভবানীপুর থেকে। ওই আসনে এবার দাঁড়াবেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়।

শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূলের প্রার্থীতালিকা প্রকাশ করেন। তিনি জানান, ভবানীপুরে লড়বেন শোভনদেব। তিনি দাঁড়াতেন রাসবিহীরা থেকে। তিনি বলেন, তাঁর বাড়ি ওখানে, আমি দাঁড়ালাম কি না দাঁড়ালাম, তা বড় কথা নয়। ভবানীপুর হাতের মতোই থাকবে। শোভনদেবের জায়গায় রাসবিহারীতে দেবাশিস কুমার লড়বেন।

তৃণমূলের প্রার্থীদের তলিকায় মহিলা ৫০, এসসি ৭৯, এসটি ১৭ জন রয়েছেন। বিদেশ বসু উলুবেড়িয়া থেকে, সায়ন্তিকা ঘোষ বাঁকুড়ায় থেকে। রাজ চক্রবর্তী ব্যারাকপুরে, ঝাড়গ্রামে বীরবাহা হাঁসদা লড়বেন।

৮০- ওপরে কেউ প্রার্থী হচ্ছেন না। বিধান পরিষদ তৈরির কথা জানান তিনি। সেখানে পূর্ণেন্দু বসু, অমিত মিত্রকে আনা হবে। সিঙ্গুরে বেচারাম মান্না। বেহালা পূর্বে রত্না চট্টোপাধ্যায়, হুমায়ুন কবীর ডেবরা থেকে লড়বেন।

 

Advertisement