scorecardresearch
 

'খেলা হবে,' 'পিসি যাও' ও 'টুম্পা তোকে নিয়ে ব্রিগেড যাব'! ভোটমুখী বাংলায় ঝড় তুলেছে ৩ দলের ত্রিমুখী গানের লড়াই

ভোটমুখী বাংলায় জমে উঠেছে প্রচারের লড়াই। কোনও পক্ষই একে অপরকে এক পাও জমি ছাড়তে নারাজ। একদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই তৃণমূলের ব্যাটন ধরেছেন। জনসভা করছেন জেলায় জেলায়।  অপরদিকে একের পর এক কেন্দ্রীয় নেতা এসে বিজেপির হয়ে সভা ও মিছিল করছেন। আসছেন নরেন্দ্র মোদী ও অমিত শাহও।

Advertisement
বিধানসভা ভোটের আগেই জমে ৩ দলের গানের লড়াই। বিধানসভা ভোটের আগেই জমে ৩ দলের গানের লড়াই।
হাইলাইটস
  • ৩দলের ত্রিমুখী গানের লড়াই
  • ভোটমুখী বাংলায় ঝড় তুলেছে
  • সোশ্যাল মিডিয়া জুড়ে চলছে প্রচার

ভোটমুখী বাংলায় জমে উঠেছে প্রচারের লড়াই। কোনও পক্ষই একে অপরকে এক পাও জমি ছাড়তে নারাজ। একদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই তৃণমূলের ব্যাটন ধরেছেন। জনসভা করছেন জেলায় জেলায়।  অপরদিকে একের পর এক কেন্দ্রীয় নেতা এসে বিজেপির হয়ে সভা ও মিছিল করছেন। আসছেন নরেন্দ্র মোদী ও অমিত শাহও। অন্যদিকে আসনরফা নিয়ে আব্বাস সিদ্দিকী-সহ বিভিন্ন রাজনৈতিক দলগুলির সঙ্গে বৈঠক করছে বাম ও কংগ্রেস জোট। ফেব্রুয়ারির শেষেই বামদের ব্রিগেড হতে চলেছে। এই অবস্থায় শুধু মাঠে ময়দানের নয়, সোশ্যাল মিডিয়াতেও যুযুধান এই পক্ষগুলি একে অপরকে টক্কর দিচ্ছে। এবার সেই টক্করের গণ্ডি এসে পড়ল গানেও।

আরও পড়ুন, 'বেলা চাও' থেকে ধার করে BJP-র 'পিসি যাও', পাল্টা চ্য়ালেঞ্জ TMC-কে

তৃণমূলের খেলা হবে

তৃণমূলের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য খেলা হবে গানটি গেয়ে ফেসবুকে পোস্ট করেন। তারপরে গানটির ডিজে ভার্সনও বের হয়। তারপর থেকে তৃণমূলের যাবতীয় মিছিল এমনকি  অনুষ্ঠান বাড়িতেও এই গান চলতে দেখা গিয়েছে। যদিও গান ঘিরে অভিযোগ রয়েছে বিরোধীদের। তাদের দাবি, এই গানে পরোক্ষভাবে হুমকি দেওয়া হচ্ছে বিরোধী শিবিরকে। যদিও সেই কথায় কান দিতে নারাজ শাসকদল তৃণমূল। মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নমূলক কাজের প্রচারকে সামনে রেখেই বিধানসভা ভোটে খেলা হবে। দাবি শাসক শিবিরের। গানটিতে নিশানা করা হয়েছে বিজেপিকে।

বিজেপির পিসি যাও

সবে মুক্তি পেয়েছে এই গানটি। ইতালিয় সঙ্গীত বেলা চাও -এর সুরে তৈরি করা হয়েছে গানটি। সেই গানের প্রত্যেক লাইনেই আক্রমণ করা হয়েছে তৃণমূলকে। বলা যেতে পারে একদিনে যখন তৃণমূলের খেলা হবে গানটি সাড়া ফেলছে, তখনই পাল্টা গান হিসাবে গেরুয়া শিবির নিয়ে এল পিসি যাও। ইতিমধ্যে ট্যুইটারে গানটি প্রচুর শেয়ারও হয়েছে। 

 

Advertisement

বামেদের 'টুম্পা তোকে নিয়ে ব্রিগেড যাব'

টুম্পা সোনা গানটি বলা চলে গোটা বাংলায় ভাইরাল। সেই গানেই মজেছে বামেরা। সেই টুম্পাকে হাতিয়ার করে বামেদের নয়া গান টুম্পা তোকে নিয়ে ব্রিগেড যাব। সেই গানে আবার নিশানা করা হয়েছে তৃণমূল ও বিজেপি দুই পক্ষকেই। প্রসঙ্গত, আর দিন কয়েক পরেই বামেদের ব্রিগেড হতে চলেছে। এই গানটি আপাতত সেই উদ্দশ্যেই তৈরি করা হয়েছে। তবে ব্রিগেডের পরে ভোটের জন্য নয়া কোনও গান বের হবে কিনা, সেটা এখনও জানা যায়নি। 

নির্বাচনের আগেই জমে লড়াই

স্লোগান, দেওয়াল লিখন, কার্টুন থেকে শুরু করে কত কী দেখা যেত নির্বাচন আসলে। এবার দেখা যাচ্ছে প্রতিটা রাজনৈতিক দল নিজের মতো করে গানও নিয়ে আসছে। আর প্রতিটা গানই জায়গা পাচ্ছে তাদের প্রচার কৌশলে। বিধানসভা নির্বাচনের মুখে এই ত্রিমুখী গানের লড়াই অন্য মাত্রা এলে দিল বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের।

Advertisement