scorecardresearch
 

Income Tax Refund: অডিটের পরই আয়করদাতারা পাবেন ৪১,১০৪ টাকা? জানুন সবিস্তারে

Income Tax Refund: আপনিও যদি এই বার আয়কর রিটার্ন ফাইল করে থাকেন, তাহলে এই খবরটি অবশ্যই আপনার পড়া উচিত। আপনি আয়কর রিটার্ন ফাইল না করলেও, এই প্রতিবেদনে দেওয়া তথ্য ও আপডেট খুবই গুরুত্বপূর্ণ!

Advertisement
অডিটের পরই আয়করদাতারা পাবেন ৪১,১০৪ টাকা? জানুন সবিস্তারে অডিটের পরই আয়করদাতারা পাবেন ৪১,১০৪ টাকা? জানুন সবিস্তারে
হাইলাইটস
  • আপনিও যদি এই বার আয়কর রিটার্ন ফাইল করে থাকেন, তাহলে এই খবরটি অবশ্যই আপনার পড়া উচিত।
  • আপনি আয়কর রিটার্ন ফাইল না করলেও, এই প্রতিবেদনে দেওয়া তথ্য ও আপডেট খুবই গুরুত্বপূর্ণ!

Fact Check, Income Tax Refund: আপনিও যদি এই বার আয়কর রিটার্ন ফাইল করে থাকেন, তাহলে এই খবরটি অবশ্যই আপনার পড়া উচিত। আপনি আয়কর রিটার্ন ফাইল না করলেও, এই প্রতিবেদনে দেওয়া তথ্য ও আপডেট খুবই গুরুত্বপূর্ণ!

এখন আয়কর জমা দেওয়ার তোড়জোড় চলছে। ইদানীং অনেকেরই মেল আইডিতে একটি মেইল আসছে, যেখানে বলা হচ্ছে যে, ই-মেলের প্রাপক অডিটের পরই ৪১,১০৪ টাকা ফেরত পেতে চলেছেন। এমন হতেই পারে যে এই ই-মেল আপনার মেল আইডিতেও এসেছে।

আরও পড়ুন: ফ্যাক্ট চেক: সৌদির মসজিদে নিষিদ্ধ হয়েছে লাউডস্পিকার? না, আসল কাহিনি জানুন

ঘটনাচক্রে এই মেল এখন ভয়ংকরভাবে ভাইরাল হচ্ছে। মেইলটি এমনভাবে পাঠানো হয়েছে যে প্রথম দেখায় মনে হচ্ছে, এটি আয়কর বিভাগই পাঠিয়েছে। এই ই-মেইলের স্ক্রিন শটও ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে অনেকেই বিভ্রান্ত হচ্ছেন। চলুন জেনে নেওয়া যাক এই ই-মেলের সত্যতা কতটা...

দ্য প্রেস ইনফরমেশন ব্যুরো (PIB) জানাচ্ছে, এটি ই-মেলে করা দাবি সম্পূর্ণ ভুয়া-অসত্য। পিআইবি-র ই-মেইলের ফ্যাক্ট চেক করার পরই আসল ঘটনা সামনে এসেছে। ফ্যাক্ট চেকের ভিত্তিতে বলা হয়েছে, ইনকাম ট্যাক্স ইন্ডিয়ার নামে যে ই-মেল আসছে তা ভুয়ো এবং এই দাবি সম্পূর্ণ মিথ্যা। তদন্তে দেখা গেছে যে, এই ই-মেলটি webmanager@incometax.gov.in থেকে পাঠানো হচ্ছে।

'PIB Fact Check' দেশের সাধারণ মানুষকে এই ধরনের বিভ্রান্তিকর বার্তা ফরোয়ার্ড করতে নিষেধ করেছে। PIB Fact Check স্পষ্ট করে জানিয়ে দিয়েছে যে, কেন্দ্রের অর্থ মন্ত্রকের পক্ষ থেকে এ ধরনের কোনও নির্দেশ দেওয়া হয়নি।

Advertisement

Advertisement