scorecardresearch
 

SSC গ্রুপ C দুর্নীতি : ৩৮১ জন বেআইনি নিয়োগ, চাঞ্চল্যকর তথ্য

এসএসসি দুর্নীতি মামলায় ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে সিবিআই (CBI)। সোমবার মামলাকারীদের ডেকে পাঠানো হয় তদন্তকারী সংস্থার পক্ষ থেকে। সিবিআই-এর তলবে নিজাম প্যালেসে হাজির হন ৩ মামলাকারী ও তাঁদের আইনজীবীরা।

Advertisement
আচার্য সদন আচার্য সদন
হাইলাইটস
  • এসএসসি গ্রুপ সি দুর্নীতি মামলা
  • চাকরির আবেদন না করেই হাতে নিয়োগের সুপারিশ পত্র
  • দাবি তদন্তকারী সংস্থার

এসএসসি গ্রুপ সি (SSC Group C) দুর্নীতি মামলায় মামলাকারীদের জিজ্ঞাসাবাদ করে নতুন চাঞ্চল্যকর তথ্য সিবিআই-এর হাতে। সূত্রের খবর, আবেদন না করেই অনেকে চাকরির সুপারিশপত্র পেয়েছেন বলে দাবি তদন্তকারী সংস্থার। এমনকী তদন্তকারীদের আরও দাবি বেআইনি নিয়োগের সংখ্যা ৩৮১-রও বেশি। সেক্ষেত্রে সেই ধরনের চাকরি প্রার্থীদের অনেকেই কাজে যোগ দিতে গেলে শিক্ষক বা স্কুল পরিচালন সমিতির বাধার মুখেও পড়েন। কিন্তু তারপরেও রাজনৈতিক প্রভাব খাটিয়ে স্কুল কর্তৃপক্ষকে বাধ্য করা হয় বলে অভিযোগ। 

এসএসসি দুর্নীতি মামলায় ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে সিবিআই (CBI)। সোমবার মামলাকারীদের ডেকে পাঠানো হয় তদন্তকারী সংস্থার পক্ষ থেকে। সিবিআই-এর তলবে নিজাম প্যালেসে হাজির হন ৩ মামলাকারী ও তাঁদের আইনজীবীরা। মামলাকারীদের কাছে সিবিআই জানতে চায়, কীসের ভিত্তিতে তাঁরা এই মামলা করেছেন? কী কী নথি রয়েছে? দুর্নীতি সম্পর্কে তাঁরা কীভাবে নিশ্চিত হলেন? এছাড়াও আরও বেশকিছু বিষয়ে জানতে চান তদন্তকারী আধিকারিকেরা। মামলাকারীদের তাঁদের বয়ানও রেকর্ড করা হয়। 

এদিকে গত শনি ও রবিবার এসএসসি-র স্লটলেকের অফিসে তল্লাশি চালায় সিবিআই। বাজেয়াপ্ত করা হয় প্রচুর নথি, ফাইল ও বেশ কয়েকটি হার্ডডিস্ক (Hard Disk)। আদালতের নির্দেশে আগেই অবশ্য এসএসসি দফতর সিল করে দিয়েছিল সিবিআই। আর এবার বাজেয়াপ্ত করা হল নথি। সেক্ষেত্রে মামলাকারীদের জিজ্ঞাসাবাদ করে এবং বাজেয়াপ্ত নথিপত্র পরীক্ষা করেও তদন্তকারীদের হাতে আরও কিছু তথ্য এসেছে বলে খবর। 

আরও পড়ুনসানগ্লাস পরে ট্র্যাক্টর চালিয়ে সোজা বিয়ের মণ্ডপে কনে, VIDEO VIRAL

 

Advertisement