scorecardresearch
 

জানুয়ারিতে প্রথম ১০%-র নীচে সংক্রমণ হার, কলকাতায় আক্রান্ত হাজারের কম

Coronvirus in West Bengal: গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৯৮০ জন। পরীক্ষা হয়েছে ৭৩ হাজার ২১৪। মৃত্যু হয়েছে ৩৬ জনের।

Advertisement
রাজ্যে কমল সংক্রমণ হার। রাজ্যে কমল সংক্রমণ হার।
হাইলাইটস
  • রাজ্যে দৈনিক আক্রান্ত ৬৯৮০।
  • শেষ ২৪ ঘণ্টায় ৩৬ জনের মৃত্যু।
  • রাজ্যে সংক্রমণ হার ৯.৫৩%।

আগের দিনের তুলনায় এক ধাক্কায় কমল রাজ্যের দৈনিক আক্রান্তের সংখ্যা। সংক্রমণ হার নাম ১০ শতাংশের নীচে। সংক্রমিতের সংখ্যা কমলেও রাজ্যের মৃতের সংখ্যা এখনও তিরিশের ঘরে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৬ জনের। 

রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৯৮০ জন। পরীক্ষা হয়েছে ৭৩ হাজার ২১৪। ফলে পরীক্ষা খুব একটা কমেনি। শনিবার আক্রান্তের সংখ্যা ছিল ৯১৯১। পরীক্ষা করা হয়েছিল ৮২ হাজার ৫৬৪। এ দিন সংক্রমণ হার ৯.৫৩ শতাংশ। গত ৩১ ডিসেম্বরের পর ১০ শতাংশের নীচে নামল সংক্রমণ হার। ও দিন সংক্রমণ হার ছিল ৮.৪৬%। তার পর নতুন বছরের প্রথম দিনেই ১২.০২ শতাংশ ছিল সংক্রমণ হার। 
 
কলকাতায় হাজারের নীচে নামল দৈনিক সংক্রমণ। সেই ২৯ ডিসেম্বর আক্রান্তের সংখ্যা ছিল ৫৪০। তার পর একটা সময় ৬ হাজার ছাড়িয়েছিল দৈনিক সংক্রমিতের সংখ্যা। এ দিন কলকাতায় ৯৭৩ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ কমেছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতেও। দুই জেলায় সংক্রামিত হয়েছেন ৯৬০ ও ৪৮৪ জন। হাওড়া ও হুগলিতে আক্রান্তের সংখ্যা যথাক্রমে ২২১ ও ২৩৫। বীরভূমে ৫০০-র নীচে নেমেছে সংক্রমণ। আক্রান্ত ৪৪৯। পূর্ব বর্ধমান ও নদিয়ায় ৩৯৯ ও ৩৪০ জন সংক্রামিত হয়েছেন।         

উত্তরবঙ্গেও কমেছে সংক্রমণ। দার্জিলিঙে সংক্রামিত হয়েছেন ৪৩৩ জন। জলপাইগুড়ি, মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে আক্রান্তের সংখ্যা যথাক্রমে ২২০, ৩১৩, ১৬০ ও ১৪২।    

আরও পড়ুন- করোনাকালে 'সঞ্জীবনী বটিকা', রেকর্ড ৩৫০ কোটি ট্যাবলেট বিক্রি!
       
শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ৩৬ জনের। তার মধ্য়ে কলকাতায় সর্বাধিক মৃত ১০। ৬ জনের মৃত্যু হয়েছে হাওড়ায়। উত্তর ২৪ পরগনায় ৫ জন মারা গিয়েছেন। বীরভূমে ৬ জনের মৃত্যু হয়েছে। উত্তরপ্রদেশে দার্জিলিঙে করোনায় মৃত ২। ১ জন করে মৃত্যু হয়েছে দুই দিনাজপুরে। 

Advertisement

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়েছেন ২০ হাজার ৪১৮ জন। সক্রিয় রোগীর সংখ্যা ১,১০,১৮৩। 

আরও পড়ুন- বিশ্বজুড়ে দ্রুত ছড়াচ্ছে 'গুপ্ত ওমিক্রন', ধরা পড়ছে না পরীক্ষায়

Advertisement