scorecardresearch
 

DYFI WhatsApp Helpline Protect Environment : গাছ কাটা-পুকুর ভরাটের অভিযোগ নেবে ডিওয়াইএফআই, চালু হোয়টসঅ্যাপ হেল্পলাইন

DYFI Protect Environment: দলের ধাঁচে জনসংযোগ কর্মসূচি নিচ্ছে সিপিআইএমের যুব সংগঠন ডিওয়াইএফআই। পরিবেশ নষ্ট করা হচ্ছে, এমন অভিযোগ তাদের জানানোর আর্জি জানিয়েছে। সে কাজের জন্য দু'টো হোয়াটসঅ্য়াপ নম্বর চালু করা হয়েছে। 

Advertisement
পরিবেশ বাঁচানোর জন্য ডিওয়াইএফআইয়ের নতুন উদ্যোগ (প্রতীকী ছবি) পরিবেশ বাঁচানোর জন্য ডিওয়াইএফআইয়ের নতুন উদ্যোগ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • দলের ধাঁচে জনসংযোগ কর্মসূচি নিচ্ছে সিপিআইএমের যুব সংগঠন ডিওয়াইএফআই
  • পরিবেশ নষ্ট করা হচ্ছে, এমন অভিযোগ তাদের জানানোর আর্জি জানিয়েছে
  • সে কাজে দুটো হোয়াটসঅ্য়াপ নম্বর দিয়েছে

DYFI Protect Environment: দলের ধাঁচে জনসংযোগ কর্মসূচি নিচ্ছে সিপিআইএমের যুব সংগঠন ডিওয়াইএফআই। পরিবেশ নষ্ট করা হচ্ছে, এমন অভিযোগ তাদের জানানোর আর্জি জানিয়েছে। সে কাজের জন্য দু'টো হোয়াটসঅ্য়াপ নম্বর চালু করা হয়েছে।

সেখানে পাওয়া অভিযোগ তারা প্রশাসনের কাছে তুলে ধরবে। এবং ব্যবস্থা নেওয়ার আর্জি জানাবে। দল যে মডেলে তৃণমূল নেতাদের 'দুর্নীতি' ধরার কাজ শুরু করেছিল, অনেকটা সে রকম ভাবেই ডিওয়াইএফআই পরিবেশ বাঁচানোর কাজে নামছে।

সিপিআইএমের পাহারায় পাবলিক
কিছুদিন আগে সিপিআইএম চালু করেছিল পাহারায় পাবলিক নামে কর্মসূচি। তার উদ্দেশ্য, তৃণমূল নেতাদের দুর্নীতির অভিযোগ তুলে ধরা। সেখানে মানুষের কাছে আর্জি জানানো হয়েছিল, এ ব্য়াপারে তাদের কাছে তথ্য জমা দেওয়ার। জেলা ধরে ধরে সে কাজ করেছিল তারা। প্রথম দফার একটা তালিকাও প্রকাশ করেছিল। আরও নামের তালিকা প্রকাশ করতে পারে তারা।

কলকাতা জেলার উদ্যোগ
এবার পরিবেশ রক্ষার জন্য সেই কাজে নামল ডিওয়াইএফআই কলকাতা জেলা কমিটি। কোথাও গাছ কাটা হচ্ছে বা পুকুর ভরাটের অভিযোগ তাদের জানানোর আবেজন করেছে যুব সংগঠন। 

আরও পড়ুন: ইস্ট-ওয়েস্ট মেট্রোয় ১২ ঘণ্টা আগে QR কোড দিয়ে টিকিট

আরও পড়ুন: দুধের শিশুকে নিয়ে মনোনয়নপত্র জমা দিলেন TMC প্রার্থী

আরও পড়ুন: প্রতিদিন মাত্র ২৬২ টাকা, এই LIC পলিসিতে মিলবে ২০ লক্ষ টাকা!

হেল্পলাইন নম্বর
সেই তথ্য় তারা পাঠিয়ে দেবে প্রশাসনের কাছে। যাতে ব্যবস্থা নেওয়া যায়। এ জন্য় দু'টি নম্বর চালু করেছে তারা। সেগুলো হল- ৯০৬২৪-৪৯৫০০ এবং ৯৭৪৮১-২৫৪২২। 

ডিওয়াইএফআই আরও জানাচ্ছে
তাদের আর্জি, বেআইনি ভাবে গাছ কাটা, পুকুর ভরাট-সহ পরিবেশ ধ্বংসের যে কোনও কার্যকলাপ চোখের সামনে ঘটতে দেখলে ছবি তুলে, লোকেশন-সহ হোয়াটসঅ্যাপ করুন। সেই কথা রাজ্য সরকার, কলকাতা পুরসভার নির্দিষ্ট বিভাগের সঙ্গে যোগাযোগ করে যথাযথ প্রতিকারের ব্যবস্থা করবে।

Advertisement

পাহারায় পাবলিকের উদ্যোক্তা সিপিআইএম ডিজিটাল
সিপিআইএম ডিজিটাল-এর পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে। তাদের বার্তা, 'রাজ্যজুড়ে তৃণমূলী নৈরাজ্যের অবসান ঘটাতেই প্রত্যেক এলাকায় ভলান্টিয়াররা এগিয়ে আসুন। পশ্চিমবঙ্গের বুকে দ্বিতীয় রামপুরহাট হওয়ার আগে আপনার অঞ্চলে ভাদু শেখের মত আঙুল ফুলে কলাগাছ তৃণমূল নেতাদের চিহ্নিত করতে এবং রাজ্যজুড়ে বেআইনি অস্ত্র কারবারি লাগাম টানতে সাহায্য করুন সিপিআইএমকে।'

 

Advertisement