scorecardresearch
 

এক নির্দেশে পৃথক সিদ্ধান্ত! ট্রেন ছাড়ার আলাদা নিয়ম পূর্ব ও দক্ষিণ-পূর্বে

সন্ধে ৭টার পর লোকাল ট্রেন বন্ধ থাকবে বলে ঘোষণা করেছে রাজ্য সরকার। সেই নির্দেশ মেনে সন্ধে ৭টা পর্যন্ত প্রান্তিক স্টেশন থেকে ট্রেন চালানোর পরিকল্পনা নিয়েছে পূর্ব রেল। দক্ষিণ-পূর্ব রেল আবার উল্টো পথে।

Advertisement
রেলের দুই শাখায় ট্রেনের সময়সূচির ফারাক।  রেলের দুই শাখায় ট্রেনের সময়সূচির ফারাক।
হাইলাইটস
  • সন্ধে ৭টার পর লোকাল ট্রেন বন্ধ থাকবে।
  • সন্ধে ৭টা পর্যন্ত নির্ধারিত সূচি মেনেই ট্রেন চলবে বলে জানিয়েছে পূর্ব রেল।
  • দক্ষিণ পূর্ব রেল আবার উল্টো পথে হাঁটছে।


এক যাত্রায় পৃথক ফল! রবিবার রাজ্য সরকার ঘোষণা করেছে, সন্ধে ৭টার পর লোকাল ট্রেন বন্ধ থাকবে। সেই নির্দেশ মেনে পূর্ব রেল জানিয়েছে, স্বাভাবিক সময়সূচি মেনে ৭টা পর্যন্ত হাওড়া ও শিয়ালদহ স্টেশন থেকে ট্রেন ছাড়বে। কিন্তু দক্ষিণ-পূর্ব রেল হাঁটছে উল্টো পথে। তাদের শেষ ট্রেন ৭টার মধ্যে ঢুকে যাবে প্রান্তিক স্টেশনে। তার পর আর কোনও ট্রেন ছাড়বে না। 

সোমবার পূর্ব রেল জানিয়ে দিয়েছে, সন্ধে ৭টা পর্যন্ত নির্ধারিত সূচি মেনেই ট্রেন চলবে। অর্থাৎ হাওড়া স্টেশন থেকে বর্ধমান, কাটোয়া বা তারকেশ্বর যেতে হলে বর্তমান সময়সূচি ধরে ট্রেন চলবে। সেক্ষেত্রে ৭টায় হাওড়া থেকে বর্ধমানগামী ট্রেন রওনা হলে ৮টা নাগাদ চন্দননগর পৌঁছবে। ফলে চন্দননগর থেকে বর্ধমান যাঁর গন্তব্য তিনি ওই ট্রেনে উঠতে পারবেন। আবার দমদম থেকে যিনি গোবরডাঙা যাবেন তিনিও ৭টার পর ট্রেন পাবেন। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানান, আমাদের শাখায় ট্রেন ৭টা পর্যন্ত সূচি মেনেই চলবে। ফলে নির্ধারিত গন্তব্যের ট্রেন পাবেন যাত্রীরা।    

দক্ষিণ পূর্ব রেলের সিদ্ধান্ত আবার আলাদা। তাদের কোনও ট্রেন ৭টার পর চলবে না। অর্থাৎ প্রান্তিক স্টেশনে ৭টায় ঢুকে যাবে। তাদের শেষ ট্রেন ছাড়বে সাড়ে ৫টা নাগাদ। দক্ষিণ পূর্ব রেলের  মুখ্য জনসংযোগ আধিকারিক নীরজ কুমার জানান,''আমরা সরকারি নির্দেশিকা দেখে বুঝেছি সাতটার পর ট্রেন চালানো যাবে না। প্রান্তিক স্টেশনে ৭টায় ট্রেন ছাড়লে সেটা হয়তো ৩ ঘণ্টা পর গন্তব্যে পৌঁছবে। ফলে আমরা আমাদের মতো করে সিদ্ধান্ত নিয়েছি।'' 

প্রথম লকডাউন পর্ব থেকে কর্মীদের জন্য স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছিল রেল। পরে ওই ট্রেনে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত যাত্রীরাও ওঠার সুযোগ পেয়েছিলেন। এবারও কি স্পেশাল ট্রেন চলবে? রাজ্য সরকারের সঙ্গে এনিয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি বলে রেল সূত্রের খবর। স্পেশাল ট্রেনের সময়সূচি এখনও ঠিক হয়নি বলে জানিয়েছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী।

আরও পড়ুন-গত ৭ দিনে সংক্রমণে সব শহরকে ছাপিয়ে গেল কলকাতা 

 

Advertisement