scorecardresearch
 

SSC গ্রুপ সি দুর্নীতির তদন্তে CBI নয়, জানাল হাইকোর্ট

SSC-র গ্রুপ সি দুর্নীতি মামলায় সিবিআই তদন্ত নয়, বিশেষ তদন্তকারী দলের ওপরেই আস্থা রাখল কলকাতা হাইকোর্ট। সিট গঠনের মাধ্যমে তদন্তের করে ৩ মাসের মধ্যে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ উচ্চ আদালতের। 

Advertisement
হাইকোর্ট হাইকোর্ট
হাইলাইটস
  • এসএসসি গ্রুপ সি দুর্নীতির তদন্ত করবে সিট
  • ৩ মাসের মধ্যে দেবে রিপোর্ট
  • নির্দেশ কলকাতা হাইকোর্টের

স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ সি দুর্নীতি মামলায় সিবিআই তদন্ত নয়, বিশেষ তদন্তকারী দলের ওপরেই আস্থা রাখল কলকাতা হাইকোর্ট। সিট গঠনের মাধ্যমে তদন্তের করে ৩ মাসের মধ্যে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ উচ্চ আদালতের। 

স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ ডি (Group D) দুর্নীতি মামলায় ইতিমধ্যেই অবসরপ্রাপ্ত বিচারপতি আর কে বাগের নেতৃত্বে একটি বিশেষ তদন্তকারী দল তদন্ত চালাচ্ছে। সেই সিটের ওপরেই গ্রুপ সি দুর্নীতি মামলার তদন্তভার দিলেন বিচারপতিরা। 

গ্রুপ ডি-এর পাশাপাশি গ্রুপ সি দুর্নীতি মামলায় একই কমিটি তদন্ত করে তিন মাসের মধ্যে রিপোর্ট জমা দেবে কলকাতা হাইকোর্টে। তদন্তে কী কী তথ্য উঠে আসছে তা দেখবে আদালত। তারপরেই পরবর্তী নির্দেশ জারি করবেন বিচারপতিরা।

একইসঙ্গে বৃহস্পতিবার গ্রুপ ডি মামলায় এসএসসি-কে (SSC) ভর্ৎসনা করেন বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ। ২ সপ্তাহের মধ্যে তাদের রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

গ্রুপ সি (Group C) মামলায় আগে সিবিআই তদন্তের নির্দেশ দেয় সিঙ্গল বেঞ্চ। সেই রায়ে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দেয় হাইকোর্টের ডিভিশান বেঞ্চ। আর এদিন তাতে স্থগিতাদেশই দিয়ে দেন বিচারপতিরা। তারপরেই গ্রুপ ডি মামলায় তদন্তকারী সিট-কে দিয়ে এই মামলার তদন্তের নির্দেশ দেন তাঁরা। 

আরও পড়ুনকচুরির লোভ, মাঝপথে আস্ত ট্রেন থামিয়ে দিলেন ড্রাইভার, Video Viral


 

Advertisement