scorecardresearch
 

Left Front on SSC Scam Partha Chatterjee Paresh Adhikari : SSC-অভিযুক্ত মন্ত্রীদের বরখাস্তের দাবি বামফ্রন্টের, আন্দোলনের ডাক

Left Front on SSC Scam Partha Chatterjee Paresh Adhikari: শিক্ষক নিয়োগ দুর্নীতি-কাণ্ডে অভিযুক্ত মন্ত্রীদের বরখাস্ত করার দাবি তুলল বামফ্রন্ট। এর পাশাপাশি এই ইস্যুতে রাজ্যে আন্দোলনের ডাক দিয়েছে তারা। বুধবার এক বিবৃতিতে এই কথা জানিয়েছে তারা। অভিযুক্তদের শাস্তির দাবি তুলেছে ফ্রন্ট। 

Advertisement
বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু (ফাইল ছবি) বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু (ফাইল ছবি)
হাইলাইটস
  • শিক্ষক নিয়োগ দুর্নীতি-কাণ্ডে অভিযুক্ত মন্ত্রীদের বরখাস্ত করার দাবি তুলল বামফ্রন্ট
  • এর পাশাপাশি এই ইস্যুতে রাজ্যে আন্দোলনের ডাক দিয়েছে তারা
  • অভিযুক্তদের শাস্তির দাবি তুলেছে ফ্রন্ট

Left Front on SSC Scam Partha Chatterjee Paresh Adhikari: শিক্ষক নিয়োগ দুর্নীতি-কাণ্ডে অভিযুক্ত মন্ত্রীদের বরখাস্ত করার দাবি তুলল বামফ্রন্ট। এর পাশাপাশি এই ইস্যুতে রাজ্যে আন্দোলনের ডাক দিয়েছে তারা। বুধবার এক বিবৃতিতে এই কথা জানিয়েছে তারা। অভিযুক্তদের শাস্তির দাবি তুলেছে ফ্রন্ট। 

এদিকে, এদিন শিক্ষক নিয়োগে দুর্নীতির প্রতিবাদে তৃণমূল নেতাদের গ্রেফতারের দাবি পথে নেমেছিল এসএফআই। কলকাতার বিভিন্ন এলাকায় 'পরেশ অধিকারী কোথায়?' কর্মসূচি নিয়েছিল।

নাম জড়িয়ে পার্থ-পরেশের
এসএসসি মামলায় নাম জড়িয়েছে রাজ্যের তৎকালীন শিক্ষামন্ত্রী, রাজ্যের এখনকার শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং শিক্ষা দফতরের রাষ্ট্রমন্ত্রী পরেশ অধিকারী। এদিন পার্থবাবু কলকাতায় নিজাম প্যালেসে সিবিআই অফিসার হাজিরা দেন। তাকে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করে সিবিআই অফিসাররা।

আরও পড়ুন: FD থেকে কামান ভাল রিটার্ন, এই ব্য়াঙ্ক দিচ্ছে ৬ শতাংশ সুদ, দেখুন তালিকা

আরও পড়ুন: গাঁজা-ভাংয়ে লুকিয়ে রয়েছে করোনাকে খতম করার হাতিয়ার, তবে সতর্কও করে দিয়েছেন বিজ্ঞানীরা

আরও পড়ুন: মমতার সঙ্গে অভিষেকের সংঘাত তৈরি হয়েছে?

অন্যদিকে কলকাতা হাইকোর্টের নির্দেশে সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার কথা ছিল পরেশবাবুর। মঙ্গলবার তাঁর হাজিরা দেওয়ার কথা ছিল। সে সময় তিনি উত্তরবঙ্গে ছিলেন। রাতে মেয়ে অঙ্কিতাকে নিয়ে কলকাতার দিকে রওনা হন পরেশবাবু। অঙ্কিতা অধিকারীর নিয়োগে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ উঠেছে।

হাজিরা অফিসারদের
এর পাশাপাশি স্কুল সার্ভিস কমিশন বা এসএসসি-র কয়েকজন আধিকারিককেও সিবিআই জেরা করেছে। এই ঘটনা নিয়ে তোলপাড় পড়ে গিয়েছে রাজ্যে।

এদিন বামফ্রন্ট এক বিবৃতিতে জানিয়েছে, কলকাতা হাইকোর্ট অভিযুক্ত মন্ত্রীদের সিবিআই দফতরে হাজিরের নির্দেশ দিয়েছে। তাই এই পরিপেক্ষিতে বামফ্রন্ট দাবি করছে, এসএসসি দুর্নীতি মামলায় অভিযুক্ত মন্ত্রীদের অবিলম্বে বরখাস্ত করতে হবে।

একগুচ্ছ দাবি ফ্রন্টের
এর পাশাপাশি আরও কয়েকটি দাবি তুলেছে বামফ্রন্ট। তাদের দাবি, আদালতের নির্দেশ মতো তদন্তকারী সংস্থা অভিযুক্ত মন্ত্রীদের সিবিআইয়ের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে হবে। মন্ত্রী থেকে শুরু করে নিয়োগ দুর্নীতির সঙ্গে যুক্ত সমস্ত আধিকারিক ও সরকারি পদাধিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। ঘুষ ও দুর্নীতির টাকা উদ্ধার করতে হবে আন্দোলনরত চাকরি প্রার্থীদের বিরুদ্ধে মামলা- মামলা মোকাদ্দমা প্রত্যাহার করতে হবে। 

Advertisement

দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করছেন ছাত্র-যুবরা। তাঁদের ওপর দমন-পীড়ন বন্ধ করতে হবে। অবিলম্বে সব শূন্যপদে সুষ্ঠু পদ্ধতি মেনে নিয়োগের ব্যবস্থা করা দরকার। রাজ্যের সব নিয়োগ সংস্থাগুলোকে দুর্নীতিমুক্ত করতে হবে।

এর পাশাপাশি এই দাবি পূরণে আন্দোলন প্রতিবাদ-বিক্ষোভ ডাক দিয়েছে বামফ্রন্ট। রাজ্যের সব জায়গায় প্রতিবাদ কর্মসূচি নেবে ফ্রন্ট। 

 

Advertisement