scorecardresearch
 

New Town Smart Art Gallery : নিউটাউন স্মার্ট আর্ট গ্যালারিতে নিখরচায় শিল্প প্রদর্শনের ব্যবস্থা!

হিডকো (HIDCO)-র এই সিদ্ধান্ত অনুযায়ী লাভবান হবেন তরুণ প্রতিভাবান শিল্পীরা। কারণ এখানে (New Town Smart Art Gallery) নিখরচায় তাঁদের শিল্পের প্রদর্শন সম্ভব।

নিউটাউন স্মার্ট আর্ট গ্য়ালারি। ছবি সৌজন্য: হিডকো নিউটাউন স্মার্ট আর্ট গ্য়ালারি। ছবি সৌজন্য: হিডকো
হাইলাইটস
  • নিউটাউনের স্মার্ট আর্ট গ্যালারিতে নিখরচায় নিজেদের শিল্প প্রদর্শনের ব্যবস্থা করতে পারবেন শিল্পীরা
  • দিন কয়েক আগে এটির উদ্বোধন হয়েছে
  • নিউটাউনের অ্যাকশন এরিয়া-২-এর কাছে সেটি তৈরি করেছে হিডকো

নিউটাউনের স্মার্ট আর্ট গ্যালারি (New Town Smart Art Gallery)-তে নিখরচায় নিজেদের শিল্প প্রদর্শনের ব্যবস্থা করতে পারবেন শিল্পীরা। দিন কয়েক আগে এটির উদ্বোধন হয়েছে। সাদা এবং কালো রঙে সাজিয়ে তোলা হয়েছে সেটিকে। নিউটাউনের অ্যাকশন এরিয়া-২-এর কাছে সেটি তৈরি করেছে হিডকো (HIDCO)।

কেন এই নাম?
এই গ্য়ালারি (New Town Smart Art Gallery)-তে বিভিন্ন শিল্পকর্ম প্রদর্শনের ব্যবস্থা করা হচ্ছে। তা যেমন সরাসসরি করা যাবে। আবার করা যাবে অনলাইনে বা ডিজিটাল উপায়েও। তাই এই নাম দেওয়া হয়েছে। ৪০০ স্কোয়ার ফুট এলাকার ওপর সেটি তৈরি করা হয়েছে।

সেখানে (New Town Smart Art Gallery) যেমন রয়েছে স্থায়ী ডিসপ্লে প্যানেল। তেমনই রয়েছে অস্থায়ী ডিসপ্লে প্যানেলও। শিল্পী যেমন চাইবেন, তেমন ভাবে সেই ডিসপ্লে সরিয়ে দেওয়া যাবে।

নিখরচায় প্রদর্শনের সুযোগ
হিডকো (HIDCO)-র এই সিদ্ধান্ত অনুযায়ী লাভবান হবেন তরুণ প্রতিভাবান শিল্পীরা। কারণ এখানে (New Town Smart Art Gallery) নিখরচায় তাঁদের শিল্পের প্রদর্শন সম্ভব। সাতদিনের জন্য তাঁরা এই সুযোগ নিতে পারবেন তাঁরা।  

শুরুর কথা
নিউটাউন (New Town) সিটি সেন্টার বা সিটি সেন্টার-২-এর কাছে রয়েছে সেটি। সেখানে হিডকো (HIDCO)-র খালি একটা জমি পড়ে ছিল। তা দখল হয়ে যাচ্ছিল বলে অভিযোগ। তারপর হিডকো সিদ্ধান্ত নেয়, এটা আটকাতে হবে। এবং সেই অনুযায়ী তৈরি করা হয় একটি ভবন। সেই ভবনকে কাজে লাগিয়ে যাতে রাজস্ব আদায় করা যায়, সে ব্য়াপারে নজর দেয় তার। 

ওই ভবন তৈরির সময় নীচের অংশটুকু ছেড়ে দেওয়ার জন্য হিডকো (HIDCO) বেশ কয়েকটি প্রস্তাব পায়। তার মধ্যে বেশির ভাগই ছিল খাবারের দোকান খোলার। পরে আগ্রহপত্র আহ্বান করা হয়। এবং গোটা ভবনটি একটি প্রখ্যাত আসবাবপত্র নির্মাতা সংস্থাকে দেওয়া হয়। তবে নীচের একটি অংশ নিজেদের কাছেই রাখে হিডকো (HIDCO)।

প্রবেশমূল্য নেই
এবং সেখানেই তৈরি হয়েছে ওই স্মার্ট আর্ট গ্য়ালারি (New Town Smart Art Gallery)। তা সাজিয়ে তোলার দায়িত্ব নিয়েছেন শিল্পী মাহফুজ আলি। সেখানে ডিজিটাল ছবি এবং অনলাইনে শিল্প প্রদর্শনের ব্যবস্থা করা হচ্ছে। সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সেটি খোলা থাকবে। কোনও প্রবেশমূল্য নেই।

 

 
; ; ;