scorecardresearch
 

ওঁর পরিবার কঠিন সময়ে, রাজনীতি নয়, মুকুল-TMC যোগ নিয়ে জবাব শমীকের

শমীক ভট্টাচার্য (Samik Bhattacharya) বলেন, শুভ্রাংশু (Subhranshu Roy) একমাত্র সন্তান। অত্যন্ত কঠিন পরিস্থিতির মধ্যে রয়েছেন। মুকুল দা (Mukul Roy) এই রাজ্যের একজন অত্যন্ত পরিচিত রাজনৈতির ব্যক্তিত্ব। তাঁর নিজস্ব রাজনৈতিক উচ্চতা রয়েছে।

Advertisement
বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বিজেপি নেতা শমীক ভট্টাচার্য
হাইলাইটস
  • মুকুল রায়ের পরিবার পরিবারের কঠিন সময়ের মধ্যে রয়েছে
  • এই কঠিন সময়ে বিতর্কে টেনে আনা বা রাজনীতির রঙ দেওয়া ইচ্ছা বা প্রবৃত্তি বিজেপির নেই
  • শনিবার এই মন্তব্য করেছেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য

মুকুল রায় (Mukul Roy)-এর পরিবার পরিবারের কঠিন সময়ের মধ্যে রয়েছে। এই কঠিন সময়ে বিতর্কে টেনে আনা বা রাজনীতির রঙ দেওয়া ইচ্ছা বা প্রবৃত্তি বিজেপির নেই। শনিবার এই মন্তব্য করেছেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য (Samik Bhattacharya)। এদিন তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন।

বিভিন্ন প্রশ্নের জবাবে শমীক ভট্টাচার্য (Samik Bhattacharya) বলেন, শুভ্রাংশু (Subhranshu Roy) একমাত্র সন্তান। অত্যন্ত কঠিন পরিস্থিতির মধ্যে রয়েছেন। মুকুল দা (Mukul Roy) এই রাজ্যের একজন অত্যন্ত পরিচিত রাজনৈতির ব্যক্তিত্ব। তাঁর নিজস্ব রাজনৈতিক উচ্চতা রয়েছে। এই কঠিন সময়ে বিতর্কে টেনে আনা বা রাজনীতির রঙ দেওয়া ইচ্ছা বা প্রবৃত্তি বিজেপির নেই।

তৃণমূল থেকে বিজেপিতে যোগ দিয়েছিলেন প্রবীল ঘোষাল। তাঁর মাতৃবিয়োগ হয়েছে। তিনি দাবি করেছেন, তৃণমূল তাঁর সঙ্গে যোগযোগ করেছে। তবে বিজেপির কেউ যোগাযোগ করেননি।

এ বিষয়ে শমীক ভট্টাচার্য (Samik Bhattacharya) বলেন, মাতৃবিয়োগের থেকে বড় বিয়োগ হতে পারে না। বিজেপি শোকজ্ঞাপন করছে। চাপানউতোর হোক আমরা চাই না।

বিধানসভা ভোটের আগে তৃণমূল থেকে একের পর এক নেতা-বিধায়ক-মন্ত্রী যোগ দিয়েছিলেন বিজেপিতে। এঁদের মধ্যে অনেকেই তৃণমূলে ফিরে যেতে চান। এ প্রসঙ্গে শমীক (Samik Bhattacharya) জানান, বিজেপি কাউকে জোর করে আনেনি। অনেকেই ভেবেছিলেন বিজেপি ক্ষমতায় আসতে চলেছেন। অনেকে কাঁদতে কাদতে এসেছিলেন। এখন হাসতে হাসতে চিঠি লিখছেন। যাঁরা যে যেখানে গিয়ে শান্তি পাবেন, শান্তি পান।

আরও পড়ুন: গবেষক লেখা বই থেকে পাওয়া টাকা দিচ্ছেন দুঃস্থ শিশুদের খাবারে

শমীক ভট্টাচার্য (Samik Bhattacharya) আরও বলেন,. আমরা হাসি-কান্নার দোলায় ঝুলতে চাই না। দল না ভেঙে, মতাদর্শকে লঘু না করে এই দল এগিয়েছে। অনেক চড়াই-উতরাই দেখেছি। তৃণমূল অন্যদের থেকে তৈরি হওয়া একটা দল। দল থেকে একজনের চলে যাওয়া মানে ক্ষতি। চলে যাবে। 

Advertisement

দলের সাংসদ সৌমিত্র খাঁ নিয়ে শমীক ভট্টাচার্য (Samik Bhattacharya) বলেন, আমার কাছে যত তথ্য আছে, ফোন নম্বর বদল হওয়ায় এই সমস্যা। উল্লেখ্য, সৌমিত্র দলের একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে গিয়েছেন বলে খবর। আর এ নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

করোনার টিকার শংসাপত্রে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি থাকায় বিতর্ক তৈরি হয়েছে। এ নিয়ে তিনি বলেন, কত টিকা পেয়েছে, তা শ্বেতপত্র দিয়ে জানাক রাজ্য সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি থাকায় তা নির্বাচন কমিশন সরিয়ে দিয়েছিল। কেন্দ্র এখন যে টিকা দিচ্ছে, রাজ্য যা কিনছে, সব জায়গায় মুখ্যমন্ত্রীর ছবি।

এদিন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এ ব্য়াপারে শমীক ভট্টাচার্য (Samik Bhattacharya)-র প্রতিক্রিয়া, মুখ্যমন্ত্রী ওই দলের প্রধান নেত্রী। তাই তিনি যে বড় পদে আসবেন, সেটাই স্বাভাবিক। তবে এটা অন্য দলের বিষয়, তাঁর দলে কে কোন দায়িত্ব পাবেন, তা নিয়ে আমাদের কিছু বলার থাকতে পারে না।

 

Advertisement