scorecardresearch
 

SSC Scam Calcutta High Court : পরেশ-কন্যার জায়গায় চাকরি ববিতাকে, নির্দেশ হাইকোর্টের

SSC Scam Cacutta High Court: ববিতা সরকারকে চাকরি দিতে হবে ১০ দিনের মধ্যে। পাশাপাশি অঙ্কিতা অধিকারীকে যে সুবিধা দেওয়া হয়েছিল, ববিতাকেও তা দিতে হবে। শুক্রবার কলকাতা হাইকোর্ট এই নির্দেশ দিয়েছে।

ববিতা সরকার এবং অঙ্কিতা অধিকারী ববিতা সরকার এবং অঙ্কিতা অধিকারী
হাইলাইটস
  • ববিতা সরকারকে চাকরি দিতে হবে ১০ দিনের মধ্যে
  • পাশাপাশি অঙ্কিতা অধিকারীকে যে সুবিধা দেওয়া হয়েছিল, ববিতাকেও তা দিতে হবে
  • শুক্রবার কলকাতা হাইকোর্ট এই নির্দেশ দিয়েছে

SSC Scam Cacutta High Court: ববিতা সরকারকে চাকরি দিতে হবে ১০ দিনের মধ্যে পাশাপাশি অঙ্কিতা অধিকারীকে যে সুবিধা দেওয়া হয়েছিল, ববিতাকেও তা দিতে হবে। শুক্রবার কলকাতা হাইকোর্ট এই নির্দেশ দিয়েছে। 

ববিতা এখন চাকরি পাননি
আদালত সূত্রে খবর, এদিন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে এই মামলার শুনানি হয়। ববিতা সরকারকে এখনও চাকরি দেওয়া যায়নি। বিষয়টি নিয়ে আলোচনা চলছে। অঙ্কিতা অধিকারী-সহ বেশ কয়েকজনকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। তাই এ নিয়ে আলোচনা চলছে।

আরও পড়ুন: সুখবর! দমদম-কবি সুভাষ থেকে শেষ মেট্রোর সময় আরও বাড়ল  

আরও পড়ুন: সন্ধ্যা মুখোপাধ্যায়কে অপমান করা হয়েছে, পদ্মভূষণ হয়েছে রাজনৈতিক দূষণ: মমতা  

আরও পড়ুন: পূর্ব কলকাতায় জলাভূমির জমি এত উর্বর কেন? শুরু গবেষণা

আদালত সূত্রে আরও জানা গিয়েছে, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানান, যাদের বরখাস্ত করা হয়েছে, তাদের বেআইনি নিয়োগ করা হয়েছিল। আর ববিতা সরকার বিষয়টা অন্য রকম। তিনি কেন অপেক্ষা করবেন?এসএসসি কিছু করবে বলে আদালত অপেক্ষা করছিল। কিন্তু তা করল না। তাই এবার আদালত সরাসরি তাঁকে নিয়োগ করার নির্দেশ দিল।

বহিষ্কার করা হয়েছিল
পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীকে ইন্দিরা হাই স্কুলের চাকরি থেকে বহিষ্কার করা হয়েছে। তাকে নির্লজ্জ ভাবে অন্য প্রকৃত প্রাপকদের বঞ্চিত করে চাকরি দেওয়া হয়েছিল বলে মন্তব্য করেছে আদালত। তাকে চাকরি দিতে ১ নম্বরে তুলে অন্যায় করা হয়েছিল। 

তখন ২০ নম্বর বেড়ে ২১ হয়েছিল। তাই তিনি বঞ্চিত হন। তিনি মামলা করেছেন। তাকে কি ভাবে ১ নম্বরে আনা হয়েছিল, সেই রহস্য খুঁজে বের করতে এখন সিবিআই তদন্ত চলছে। তিনি কোনও পার্সোনালিটি টেস্ট দেননি বলে এসএসসি চেয়ারম্যান আগেই আদালতকে জানিয়েছিলেন।  

অঙ্কিতার টাকাও পাবেন ববিতা
২৭ জুনের মধ্যে এসএসসি-কে নিয়োগপত্র দিতে হবে ববিতাকে। ৩০ জুনের মধ্যে কাজে যোগ দেওয়ার ব্যবস্থা করতে হবে। ওই পদে এই প্রার্থীর যোগ্য। তাঁকে ক্লাস করাতে দিতে হবে। অঙ্কিতা প্রায় ৮ লক্ষ টাকা বেতন বাবদ জমা দিয়েছে রেজিস্ট্রারকে। সেই টাকা ১০ দিনের মধ্যে ববিতাকে সুদ-সহ দিয়ে দিতে হবে। 

কারণ অঙ্কিতা যেদিন থেকে কাজে যোগ দিয়েচিল, সেদিন থেকে ববিতার কাজে যোগ দেওয়ার কথা ছিল, অঙ্কিতার জায়গায়। অঙ্কিতার নিয়োগ চূড়ান্ত বেআইনি। তাই সেই চাকরির সুবাদে পাওয়া কোনও সুবিধা পাওয়ার এক্তিয়ার নেই অঙ্কিতার নেই। 

১৫ জুলাই এই মামলার পরবর্তী শুনানি। এই নির্দেশ স্থগিত আবেদন করেছিল। তা অগ্রাহ্য করা হয়েছে এবং ১০০ টাকা জরিমানা করা হয়েছে। ১৫ দিনের মধ্যে টাকা ববিতা সরকারকে দিয়ে দিতে হবে।