scorecardresearch
 

WB CM Mamata Banerjee and Sandhya Mukhopadhyay : সন্ধ্যা মুখোপাধ্যায়কে অপমান করা হয়েছে, পদ্মভূষণ হয়েছে রাজনৈতিক দূষণ: মমতা

WB CM Mamata Banerjee and Sandhya Mukhopadhyay: বিশিষ্ট শিল্পী সন্ধ্য়া মুখোপাধ্যায় (Sandhya Mukhopadhyay)-এর পদ্ম-পুরস্কার ফেরানোর সিদ্ধান্ত নিয়ে তাঁর পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerje)।

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং শিল্পী সন্ধ্য়া মুখোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং শিল্পী সন্ধ্য়া মুখোপাধ্যায়
হাইলাইটস
  • বিশিষ্ট শিল্পী সন্ধ্য়া মুখোপাধ্যায়ের পদ্ম-পুরস্কার ফেরানোর সিদ্ধান্ত নিয়ে তাঁর পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • নেতাজি ইনডোর স্টেডিয়ামে দলের এক কর্মসূচি থেকে তিনি বিজেপির কড়া সমালোচনা করেন
  • পদ্মভূষণ রাজনৈতিক দূষণে পরিণত হয়েছে, তোপ মমতার

WB CM Mamata Banerjee and Sandhya Mukhopadhyay: বিশিষ্ট শিল্পী সন্ধ্য়া মুখোপাধ্যায় (Sandhya Mukhopadhyay)-এর পদ্ম-পুরস্কার ফেরানোর সিদ্ধান্ত নিয়ে তাঁর পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। মঙ্গলবার কলকাতা নেতাজি ইনডোর স্টেডিয়ামে দলের এক কর্মসূচি থেকে তিনি বিজেপির কড়া সমালোচনা করেন। 

আরও পড়ুন: মমতার সঙ্গে অভিষেকের সংঘাত তৈরি হয়েছে?

কেন্দ্রীয় সরকারের তরফে সন্ধ্য়া মুখোপাধ্যায় (Sandhya Mukhopadhyay)-কে পদ্মশ্রী পুরস্কার দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে তিনি তা প্রত্যাখ্য়ান করেন। বাংলার বিশিষ্টদের একাংশের বক্তব্য, তাঁর মতো প্রবীণ শিল্পীকে এই বয়সে এই পুরস্কার দেওয়া কোনও মানে হয় না। অনেক আগেই তাঁকে এ জাতীয় সম্মান দেওয়া দরকার ছিল।

সন্ধ্যা মুখোপাধ্যায়কে অপমান করা হয়েছে
এদিন মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee) বলেন, পদ্মভূষণের মতো সম্মানযোগ্য পজিশন রাজনৈতিক দূষণে পরিণত হয়েছে। এমনকী রশিদের, আমি শুনলাম, তাঁর বাড়িতে বিজেপির দু'জন গিয়ে দিয়ে এসেছে ওই পদ্ম না শ্রী, না ভূষণ, না কুশন, জানি না। বাংলায় লোক ছিল না? বাংলায় লোক নেই? সন্ধ্যাদি (Sandhya Mukhopadhyay)-কে যে অসম্মান, অপমান করা হয়েছে..."

তিনি (WB CM Mamata Banerjee) বলেন, তাঁর (Sandhya Mukhopadhyay) কোনও বিকল্প আছে? আজকের দিনে মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। আজ স্পেশাল কেয়ার ইউনিটে আইসিসইউ থেকে ট্রান্সফার করা হয়েছে। 

আরও পড়ুন: ক্লাস টেন পাশেই কেন্দ্রীয় সরকারি চাকরির দারুণ সুযোগ, আবেদন-শেষ তারিখ কবে?

বাজেট নিয়ে কেন্দ্রকে তোপ
মমতা (WB CM Mamata Banerjee) বলেন, "গতকাল একটা বাজেট হল। কী হল কিছু নেই। ভো-ভা। বিজেপিকে দেখলে চু-কিত-কিত দল বলে মনে হয়। মানুষের জন্য একটা কথা বলেনি। হীরে চাই, হীরে। মাছ , চাল, ডাল আলু চাই না। হীরের চচ্চরি খাবে, হীরের ঝোল বানাবে, তরকারি বানাবে।"

Advertisement

মুখ্যমন্ত্রী (WB CM Mamata Banerjee) বলেন, "আর কিছু বলতে গেলেই দুর্বিষহ নাভিশ্বাস পেগাসাস পেগাসাস (Pegasus)। অভিষেকের ফোন ট্যাপ হয়েছিল প্রুফ হয়ে গিয়েছে। বিচার চাই না হলে ভয় দেখিয়ে সবার মুখ বন্ধ করে পেগাসাস (Pegasus) চলবে। তবে মানুষ এর বিরুদ্ধে লড়বে। মানুষের কোনও অধিকার নেই। আপনি ফোনে কথা বললেই পেগাসাস (Pegasus)।"

তিনি (WB CM Mamata Banerje) বলেন, "আজ ভারতের সঙ্গে  বাংলাদেশের সম্পর্ক কেমন? নেপালের সঙ্গে সম্পর্ক কেমন? ভুটানের সম্পর্ক কেমন? আমি বৈদেশিক বিষয়ে বাইরে কথা বলি না। তবে সাংসদদের এ কথা সংসদে তুলতে হবে। দেশ চলছে গায়ের জোরে। আমরা বিষয়টা তুললাম বলে মিশনারিজ অফ চ্যারিটির সমস্যা কমেছে।"

বর্তমান রাজনীতি নিয়ে মমতার মত
এদিন তিনি (WB CM Mamata Banerjee) আরও বলেন, "রাজনীতির কনসেপ্ট পাল্টে গিয়েছে। তৃণমূলের আর এক নাম অন্দোলন। তৃণমূল মুখে নয়, কাজে বিশ্বাস করে। টাকায় চলছে বিজেপি। লড়তে তো হবে। লড়াই করতে তো হবে। আগের দিনে রাজনৈতিক দল তৈরি হত কেন? সেবার জন্য। বিপদে আপদে মানুষের পাশে দাঁড়ানোর জন্য। নিজে না খেয়ে মানুষের পাশে দাঁড়ানোর জন্য।"

সভা থেকে মমতা (WB CM Mamata Banerjee) বলেন, "বাংলা না থাকলে দেশ স্বাধীন হত না। গান্ধীজি, নেতাজি, রবীন্দ্রনাথের যে এমন সুন্দর যোগাযোগ, তা হত না।" 

মমতা (WB CM Mamata Banerjee) বলেন, "১০০ দিনের টাকা কমিয়ে দিয়েছে। আপনি ভাবতে পারেন। কমাতে কমাতে এমন করে দিয়েছে, বাজেটে টাকাই নেই। বিজেপি সরকারের দেশে কেউ প্রতিবাদ করেন না বলে, ওইরকম প্রতিবাদ নয়। আমাকে ঘেউ ঘেউ করল আর আমি । আমি তোমার ঘেউ ঘেউয়ের পাল্টা করে দেখাব, কোনটা সরল আর কোনটা শক্ত।"

নাম না করে প্রধানমন্ত্রীকে আক্রমণ
মমতা বলেন, "বলার কেউ নেই। পিএমকেয়ার্স (PM Cares) কোটি কোটি টাকা তুলে নিল। ক্যাগে আসবে না। ক্যাগ (CAG) সেটা কাউন্ট করবে না। কয়েক লক্ষ-কোটি টাকা তুলে নিয়ে গিয়েছে। ইডি-সিবিআই আর অর্থ। বিজেপির তিন রত্ন। বাদ বাকি সব অনর্থ। এ দিয়ে দেশ চলতে পারে না। দেশের মানুষের অধিকার কেড়ে নেওয়া হয়েছে।"

 

Advertisement