scorecardresearch
 

Covid সংক্রামিত পার্কস্ট্রিটের ভিড় সামলানো অফিসার, আক্রান্ত ৮৩ পুলিশ

সোমবার রিপোর্টে দেখা যায়, ২০ জনের করোনা আক্রান্ত হয়েছেন। পুলিশ সূত্রের খবর, আক্রান্ত পুলিশ কর্মী এবং আধিকারিকরা নিজের ঘরেই একান্তবাসে আছেন। 

Advertisement
কলকাতা পুলিশে কোভিডের হানা। কলকাতা পুলিশে কোভিডের হানা।
হাইলাইটস
  • সোমবার নতুন করে ২০ জন পুলিশ কর্মী সংক্রামিত।
  • কলকাতা পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৮৩। 
  • ডেপুটি কমিশনার পদমর্যাদার এক আইপিএস আধিকারিকও আক্রান্ত।

কলকাতা পুলিশে ক্রমেই বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। সোমবার নতুন করে ২০ জন পুলিশ কর্মী সংক্রামিত হয়েছেন। আক্রান্তদের মধ্যে একজন ডেপুটি কমিশনার পদমর্যাদার আইপিএস অফিসার রয়েছেন বলে সূত্রের খবর।

এ দিন লালবাজার-সহ কলকাতা পুলিশের বহু আধিকারিক ও কর্মীদের শরীরে উপসর্গ দেখা মিলেছিল। তাঁদের নমুনা পরীক্ষা করা হয়। আর তাতেই ২০ জনের রিপোর্ট পজিটিভ এসেছে বলে কলকাতা পুলিশ সূত্রের খবর। সবমিলিয়ে কলকাতা পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৮৩। 

নতুন বছরের প্রথম দিন অর্থাৎ ১ জানুয়ারি পর্যন্ত কলকাতা পুলিশে সংক্রমিত সংখ্যা ছিল ৫০। রবিবার নতুন করে ১৩ জন পুলিশ কর্মী ও আধিকারিক আক্রান্ত হন। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ৬৩। তাঁদের মধ্যে ৪৭ জন চিকিৎসকের পরামর্শে বাড়িতেই নিভৃতবাসে রয়েছেন। ১৬ জন হাসপাতালে চিকিৎসাধীন। এরপর তাঁদের সংস্পর্শে থাকা পুলিশকর্মী ও আধিকারিকদের উপসর্গ মেলায় করোনা পরীক্ষা করানো হয়। সোমবার রিপোর্টে দেখা যায়, ২০ জনের করোনা আক্রান্ত হয়েছেন। পুলিশ সূত্রের খবর, আক্রান্ত পুলিশ কর্মী এবং আধিকারিকরা নিজের ঘরেই একান্তবাসে আছেন। 

আরও পড়ুন- কলকাতায় কনটেনমেন্ট জোনের তালিকা প্রকাশ, আপনার এলাকাও কি তার মধ্যে?

সূত্রের খবর, কলকাতা পুলিশের একটি ডিভিশনের ডেপুটি কমিশনার পদমর্যাদার এক আইপিএস আধিকারিকও এদিন কোভিডে আক্রান্ত হয়েছেন। সেই আধিকারিক গত ২৫ ডিসেম্বর এবং ৩১ ডিসেম্বর পার্কস্ট্রিটের ভিড় সামলাচ্ছিলেন। ওই আইপিএস আধিকারিক ছাড়াও ইতিমধ্যেই করোনায় সংক্রামিত হয়ে ছুটিতে রয়েছেন কলকাতা পুলিশের দু'জন যুগ্ম কমিশনার এবং দু'জন অতিরিক্ত কমিশনার পদমর্যাদার শীর্ষ আধিকারিক। সোমবার পর্যন্ত কলকাতা পুলিশে মোট আক্রান্তের সংখ্যা ৮৩।

রাজ্যে করোনা সংক্রমণ

সোমবার স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬০৭৮। কলকাতায় সংক্রমিত হয়েছেন ২ হাজার ৮০১ জন। তবে নমুনা পরীক্ষাও অনেক কম। ৩১ হাজার ৩০ জনের পরীক্ষা হয়েছে এ দিন। রাজ্যে মৃতের সংখ্যা ১৩। কলকাতার আশেপাশের জেলায় বেড়েছে সংক্রমণ। হাওড়া, হুগলি, উত্তর  এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৬৬৫, ৩৪০,১০৫৭ ও ২৫৮। 

Advertisement

আরও পড়ুন- রা কাড়েনি সরকার, গঙ্গাসাগর মেলা বন্ধের দাবিতে হাইকোর্টে মামলা

Advertisement