scorecardresearch
 

Bengal Weather : এক ধাক্কায় বাড়বে শীত, তার উপর মেঘলা আকাশ বাংলায়; পূর্বাভাস

বঙ্গোপসাগরে ফের নিম্নচাপ ঘনীভূত হয়েছে। এই নিম্নচাপ আপাতত গভীর হয়েই থাকবে৷ আর তার জেরে হবে বৃষ্টি। একটানা বৃষ্টির পূর্বাভাসও জারি করা হয়েছে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • বঙ্গোপসাগরে ফের নিম্নচাপ ঘনীভূত হয়েছে
  • তার প্রভাব কেমন পড়বে বাংলায় ?
  • তবে তাপমাত্রা নামবে হু হু করে


বঙ্গোপসাগরে ফের নিম্নচাপ ঘনীভূত হয়েছে। এই নিম্নচাপ আপাতত গভীর হয়েই থাকবে৷ আর তার জেরে হবে বৃষ্টি। একটানা বৃষ্টির পূর্বাভাসও জারি করা হয়েছে। তামিলনাড়ু-পুদুচেরির দিকে অগ্রসর হবে এই নিম্নচাপ। সেখানে ঝড়-বৃষ্টি হতে পারে। 

আবহাওয়া দফতর জানিয়েছে, ২২ নভেম্বর পর্যন্ত এভাবেই এগোবে নিম্নচাপ৷ তারপর থেকে এর প্রভাব কমতে পারে। তবে এই নিম্নচাপের প্রভাব পড়বে বাংলাতেও। সোমবার আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এই নিম্নচাপের প্রভাবে বাংলায় আংশি্ক মেঘলা আকাশ থাকবে। কলকাতা ও তার আশপাশের জেলাগুলিতে এমন আকাশ দেখা যাবে। 

আরও পড়ুন : 'ডিএ পাওয়ার পথ প্রশস্ত হল', ৩০ নভেম্বরের মধ্যেই মহার্ঘ ভাতা পাবেন রাজ্য সরকারি কর্মীরা?

সঙ্গে বাড়বে শীতও। রাতের তাপমাত্রার পরিবর্তন  আগামী দু দিনে খুব একটা হবে না। তবে ২ দিন পর থেকে এক ধাক্কায় ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা কমবে। এখন কলকাতা বা তার পার্শ্ববর্তী অঞ্চলে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির কাছাকাছি । রাতের সর্বনিম্ন তাপমাত্রা ১৯ ডিগ্রির কাছাকাছি। ২২ তারিখ অর্থাৎ মঙ্গলবারের পর থেকে তাপমাত্রা আরও কমবে। 

আরও পড়ুন : হাওড়া থেকে পুরী-সহ একাধিক ট্রেন বাতিল, রুটও বদল; বড় আপডেট

আলিপুর আবহাওয়া দফতর আরও জানিয়েছে, এই মুহূর্তে আমাদের রাজ্যের জন্য তেমন কোনো ওয়েদার সিস্টেম নেই। উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে দু জায়গাতেই শুষ্ক ও পরিষ্কার আবহাওয়া থাকবে। মেঘলা আকাশ থাকবে। তবে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। 

উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী পাঁচ দিন শুষ্ক ও পরিষ্কার ওয়েদার থাকবে। তাপমাত্রায় কোন পরিবর্তন নেই আগামী চার দিন। 

 

Advertisement