scorecardresearch
 

৫০ % যাত্রী নিয়ে ট্রেন চলার বিধি শিকেয়, স্টেশনে থিকথিকে ভিড়

করোনার সংক্রমণ আটকাতে রাজ্য সরকার রবিবার ঘোষণা করেছে ৫০ শতাংশ যাত্রী নিয়ে লোকাল ট্রেন চলবে। তবে সেই বিধি কার্যত মানা হচ্ছে না। সোমবার সকাল থেকে সেই ছবি ধরা পড়ল। এদিকে এই ছবি দেখে আতঙ্কিত চিকিৎসকরা।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • করোনার সংক্রমণ আটকাতে রাজ্য সরকার রবিবার ঘোষণা করেছে ৫০ শতাংশ যাত্রী নিয়ে লোকাল ট্রেন চলবে
  • তবে সেই বিধি কার্যত মানা হচ্ছে না
  • সোমবার সকাল থেকে সেই ছবি ধরা পড়ল

করোনার সংক্রমণ আটকাতে রাজ্য সরকার রবিবার ঘোষণা করেছে ৫০ শতাংশ যাত্রী নিয়ে লোকাল ট্রেন চলবে। তবে সেই বিধি কার্যত মানা হচ্ছে না। সোমবার সকাল থেকে সেই ছবি ধরা পড়ল। এদিকে এই ছবি দেখে আতঙ্কিত চিকিৎসকরা। তাঁদের আশঙ্কা, এভাবে চলতে থাকলে কয়েকদিনের মধ্যেই করোনা মারাত্মক আকার ধারণ করবে। 

এদিন সকাল থেকেই হাওড়া, শিয়ালদা, বিধাননগর, বনগাঁ, বারুইপুর সহ প্রায় সব স্টেশনে দেখা যায় থিকথিকে ভিড়। অফিসটাইমে সেই ভিড় আরও বাড়ে। অনেকের মুখে আবার মাস্কও দেখা যায়নি। ট্রেনে বসার আসন ভর্তি। বনগাঁ থেকে বারুইপুর, পুরুলিয়া থেকে বর্ধমান, বিধিপালনে ঢিলেঢালা ছবি।

আরও পড়ুন : তৃতীয় ঢেউ? দেশে আক্রান্ত ৩৩, ৭৫০; সংক্রমিতে দ্বিতীয় বাংলা

গতকাল রাজ্য সরকার ঘোষণা করে আজ থেকে লোকাল ট্রেন চলবে ৫০ শতাংশ যাত্রী নিয়ে। সন্ধে সাতটার পর কোনও লোকাল চলবে না। এই ঘোষণার পর কার্যত ধন্দে পড়ে যান যাত্রীরা। তাঁরা প্রশ্ন তুলতে শুরু করেন, এভাবে ট্রেন চললে অফিস করা কার্যত অসম্ভব হয়ে পড়বে। সরকারি কর্মীরা বাড়ি ফিরতে পারলেও বেসরকারি অফিসের কর্মীদের কষ্ট সহ্য করতে হবে। এছাড়া ৫০ শতাংশ যাত্রী নিয়ে ট্রেন চলার কথা বলা হচ্ছে। সেই শতাংশের পরিমাপ করবে কে? তাঁদের প্রশ্ন, এর আগেও ৫০ শতাংশ যাত্রী নিয়ে ট্রেন চলার কথা বলা হয়েছিল তবে তা মানা হয়নি। 

আরও পড়ুন : ফূর্তিবাজদের সামলাতে হিমশিম প্রশাসন, মালদায় চলছে পিকনিক, হুল্লোড়

এদিন সকাল থেকে রাজ্যের বিভিন্ন স্টেশনে থিকথিকে ভিড় দেখা যায়। সাধারণ যাত্রীরা জানান, তাঁদের পক্ষে রাতারাতি এই নিয়ম মেনে চলা কার্যত অসম্ভব। সন্ধে সাতটার পর লোকাল বন্ধ করার যে নির্দেশিকা জারি হয়েছে তারও বিরোধিতা করেছেন তাঁরা। 

Advertisement

শুধু ট্রেন নয়। মেট্রোতেও বিধিনিষেধ মানা হচ্ছে না। সকাল থেকে দেখা গেছে সেই ছবি। এমনকী অনেক যাত্রী মাস্কও পরেননি। রবিবার থেকেই টোকেন ব্যবস্থা উঠিয়ে দিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। তারপরও মেট্রোতে ভিড় কমেনি। অফিস টাইমে বিভিন্ন স্টেশনে দেখা যায় থিকথিকে ভিড়। 

Advertisement