scorecardresearch
 

উদ্বেগ বাড়িয়ে Covid বাড়ছে উত্তরবঙ্গে, রাজ্যে মৃত ৩৭

West Bengal Coronavirus: গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৯ হাজার ১৯১ জন। নমুনা পরীক্ষা বাড়লেও আক্রান্তের সংখ্যা দশ হাজারের নীচেই রয়েছে। পরীক্ষা হয়েছে ৮২,৫৬৪। শু

বাংলায় কমছে কোভিড সংক্রমণ হার। বাংলায় কমছে কোভিড সংক্রমণ হার।
হাইলাইটস
  • গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৯১৯১।
  • মৃত্যু হয়েছে ৩৭ জনের।
  • সংক্রমণ হার ১১.১৩%।

রাজ্যে আরও কমল কোভিড সংক্রমণ। আগের দিনের মতো দৈনিক সংক্রমিত রয়েছে ১০ হাজারের নীচে। কলকাতা ও আশেপাশের জেলাগুলিতে কমেছে আক্রান্ত। তবে দার্জিলিং ও মালদায় উল্টো ছবি। সেখানে ক্রমশ বাড়ছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩৭ জনের মৃত্যু হয়েছে।      

শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৯ হাজার ১৯১ জন। নমুনা পরীক্ষা বাড়লেও আক্রান্তের সংখ্যা দশ হাজারের নীচেই রয়েছে। পরীক্ষা হয়েছে ৮২,৫৬৪। শুক্রবার ৭২ হাজার ৭৩৮ পরীক্ষা করে ৯ হাজার ১৫৪ জনের শরীরে মিলেছিল করোনাভাইরাস। স্বাভাবিকভাবে পরীক্ষা বাড়লেও এ দিন সংক্রমিত কমায় সংক্রমণ হার কমেছে। রাজ্যে সংক্রমণ হার কমে হয়েছে ১১.১৩ শতাংশ। মাসের শুরুতেই তা ৩০ শতাংশের উপরে চলে গিয়েছিল।

কলকাতায় আক্রান্ত ১,৪৮৯। ১ হাজার ৩৬০ জন আক্রান্ত হয়েছেন উত্তর ২৪ পরগনায়। দক্ষিণ ২৪ পরগনায় সংক্রামিত ৭৩১ জন। হাওড়া ও হুগলিতে সংক্রমিত যথাক্রমে ৩৪১ ও ৩৩৩। বীরভূমে সংক্রমণ এখনও পাঁচশোর উপরে। আক্রান্ত ৫১৮। পূর্ব বর্ধমান ও নদিয়ায় সংক্রামিত হয়েছেন ৪৬৭ ও ৩৯২ জন।

আরও পড়ুন- বিরোধী শিবিরে জনপ্রিয়তার শীর্ষে মমতা, ঐক্য় মজবুত করতে পারবেন? 

দক্ষিণবঙ্গে করোনা নিয়ন্ত্রণে এলেও উত্তরবঙ্গে আলাদা চিত্র। দার্জিলিঙে ক্রমবর্ধমান কোভিড রেখচিত্র। ৮০০ ছাড়িয়ে গিয়েছে সংক্রমণ। আক্রান্ত ৮১৫। মালদায় ৬১১ জন সংক্রামিত হয়েছেন। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও জলপাইগুড়িতে সংক্রমিতের সংখ্যা যথাক্রমে ২০৫, ২২০ ও ৩৩০। 

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ৩৭ জনের। কলকাতা ও হাওড়ায় ৭ জন করে মারা গিয়েছেন। ৬ জনের মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়। দক্ষিণ ২৪ পরগনায় মৃত ৩। পূর্ব বর্ধমান ও বীরভূমে মৃত্যু হয়েছে ২ ও ৩ জনের। উত্তরবঙ্গে জলপাইগুড়ি ও উত্তর দিনাজপুরে ১ জন করে মারা গিয়েছেন। 

রাজ্যে ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২০ হাজার ৩১৩ জন। সক্রিয় আক্রান্ত ১ লক্ষ ২৩ হাজার ৬৫৭। 

আরও পড়ুন- রবিবার রাজ্যে শিলাবৃষ্টির সম্ভাবনা, কোন কোন জেলায়?