scorecardresearch
 

Bengal Covid: রাজ্য়ে মৃত্যু আরও বেড়ে ৩৯, কলকাতায় সামান্য কমল সংক্রমণ

Covid Spike in Bengal: কলকাতায় টানা ৬ হাজারের উপরে থাকছিল আক্রান্তের সংখ্যা। তা অনেকখানি কমল শনিবার। মহানগরে আক্রান্ত ৪,৮৩১।

বাংলায় কমল কোভিড সংক্রমণ বাংলায় কমল কোভিড সংক্রমণ
হাইলাইটস
  • রাজ্যে নতুন করে সংক্রমিতের সংখ্যা ১৯,০৬৪।
  • আগের দিনের চেয়ে কলকাতায় কমেছে সংক্রমণ।
  • শনিবার মৃতের সংখ্যা বেড়ে হল ৩৯।

রাজ্যে সংক্রমণ বাড়ছিলই। এবার দৈনিক মৃত্যুও চিন্তার কারণ হয়ে দাঁড়াল। করোনার সাম্প্রতিক ঊর্ধ্বগতিতে শনিবার মৃতের সংখ্যা বেড়ে হল ৩৯। কলকাতায় মৃত্যু হয়েছে ১২ জনের। শুক্রবারের চেয়ে কমেছে দৈনিক সংক্রমণ। তবে পরীক্ষাও কম হয়েছে এ দিন। রাজ্যে নতুন করে সংক্রমিতের সংখ্যা ১৯,০৬৪। আগের দিনের চেয়ে কলকাতায় কমেছে সংক্রমণ। সংক্রামিত হয়েছেন ৪ হাজার ৮৩১ জন।                     

শনিবার রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রামিত হয়েছেন ১৯ হাজার ৬৪ জন। ৬৪ হাজার ৫৭২ জনের নমুনা পরীক্ষা হয়েছে। শুক্রবার ৭২ হাজার ৭২৫ নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েছিল ২২ হাজার ৬৪৫ জনের। ফলে আগের দিনের চেয়ে পরীক্ষা কমেছে। সেই সঙ্গে আক্রান্তও। কমেছে সংক্রমণ হার। তা নেমে গিয়েছে ৩০-র নীচে। শনিবার সংক্রমণ হার ২৯.৫২ শতাংশ। 

কলকাতায় টানা ৬ হাজারের উপরে থাকছিল আক্রান্তের সংখ্যা। তা অনেকখানি কমল শনিবার। মহানগরে আক্রান্ত ৪,৮৩১। সংক্রমণ কিছুটা কমেছে উত্তর ২৪ পরগনায়। ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ হাজার ৪৯৬ জন আক্রান্ত হয়েছেন। হাওড়া, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায় সংক্রামিত হয়েছেন যথাক্রমে ১০০৩, ১০৭২ ও ১২৮২ জন। এছাড়া বীরবূমে আক্রান্তের সংখ্যা ৮০০। ৭৬৩ ও ৮৫৭ জন সংক্রমিত হয়েছেন পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে।  উত্তরবঙ্গের মালদহ এবং দার্জিলিঙে দৈনিক আক্রান্ত যথাক্রমে ৪৭৬ ও ৭৫৩। 

আরও পড়ুন- ২২ জানুয়ারি পুরভোট বাতিল, করোনা আবহে ৩ সপ্তাহ পিছোল নির্বাচন

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে ৩৯ জনের মৃত্যু হয়েছে। কলকাতায় মারা গিয়েছেন ১২ জন। উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা ১০। পশ্চিম বর্ধমান ও হুগলিতে ৩ জন করে মৃত্যু হয়েছে। ২ জন করে আক্রান্তের মৃত্যু হয়েছে উত্তর দিনাজপুর, পুরুলিয়া, হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনায়।  

রাজ্যে সক্রিয় করোনা রোগী ১ লক্ষ ৫৫ হাজার ৩৭৬ জন। গত ২৪ ঘণ্টায় কোভিড থেকে ৯ হাজার ১৩২ জন সুস্থ হয়েছেন। সুস্থতার হার ৯০.৬৮ শতাংশ। 

আরও পড়ুন- শীতবিলাসীদের জন্য় সুখবর, ঝঞ্ঝা কাটিয়ে পৌষেই ফিরছে ঠান্ডা