scorecardresearch
 

Bony Sengupta: শিক্ষক নিয়োগ দুর্নীতির টাকা বনির কাছে? টলি অভিনেতাকে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে ED

ইডি সন্দেহ করছে, শিক্ষক নিয়োগ দুর্নীতির ঘুষের টাকার একটা বড় অঙ্ক বনিকে পাঠিয়েছিলেন কুন্তল ঘোষ। সেই টাকার উত্‍স ও লেনদেনের গোটা বিষয়টি জানতে তদন্ত চালিয়ে যাচ্ছে ইডি।

Advertisement
বনি সেনগুপ্ত বনি সেনগুপ্ত

সময় দেওয়া হয়েছিল শুক্রবার সকাল ১১টার মধ্যে। তার আগেই আজ অর্থাত্‍ বৃহস্পতিবারই ইডি দফতরে হাজির হলেন টলিউড অভিনেতা বনি সেনগুপ্ত। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আজ অর্থাত্‍ বৃহস্পতিবার বনি সেনগুপ্তকে তলবের নোটিশ পাঠায় ইডি।

ইডি-র পাঠানো নোটিশে বলা হয়, বনিকে শুক্রবার বেলা ১১টার মধ্যে ইডি-র দফতরে হাজির হতে হবে। কিন্তু নোটিশ পেয়েই আজই সিজিও কমপ্লেক্সে ইডির সদর দফতরে হাজিরা দিলেন টলিউড অভিনেতা।  সকাল ১০টা বেজে ১০ মিনিটে ইডির দফতরে পৌঁছন অভিনেতা। অভিনেতাকে ৩ জন ইডি-র আধিকারিক জিজ্ঞাসাবাদ করছেন বলে সূত্রের খবর।

সূত্রের খবর, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে সম্প্রতি গ্রেফতার হওয়া তৃণমূল নেতা কুন্তল ঘোষকে জেরায় উঠে আসে বনি সেনগুপ্তর নাম। ইডি সন্দেহ করছে, শিক্ষক নিয়োগ দুর্নীতির ঘুষের টাকার একটা বড় অঙ্ক বনিকে পাঠিয়েছিলেন কুন্তল ঘোষ। সেই টাকার উত্‍স ও লেনদেনের গোটা বিষয়টি জানতে তদন্ত চালিয়ে যাচ্ছে ইডি। সেই সূত্রেই বনিকে তলব বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই ইডি-র নোটিশ পেয়ে গিয়েছেন বনি।

আরও পড়ুন: Haimanti-Kuntal-soma: 'সোমাকে নিয়ে কুন্তল তো...', নিজেকে নির্দোষ দাবি করে বিস্ফোরক দলপতির 'দ্বিতীয় বউ' হৈমন্তী

বস্তুত, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে কুন্তলকে জেরা করে একের পর এক নাম উঠে এসেছে ইতিমধ্যেই। গোপাল দলপতি, হৈমন্তী গঙ্গোপাধ্যায়, সোমা চক্রবর্তী, নীলাদ্রী ঘোষ সহ একাধিক নাম উঠে এসেছে। সম্প্রতি জেরায় কুন্তল বনি সেনগুপ্তর নামও করেন। তারপরেই বনিকে জিজ্ঞাসাবাদ করতে তত্‍পর হয় ইডি। 

আরও পড়ুন: Haimanti Ganguly: হৈমন্তী-রহস্য কবে কাটবে? কে ইনি? এখনও পর্যন্ত যা জানা গেল

কুন্তল হুগলির বলাগড় অঞ্চলের প্রভাবশালী তৃণমূল যুবনেতা হিসাবেই পরিচিত ছিলেন। নিয়োগ দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে তাঁকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। যদিও এর আগে কুন্তল তাঁর দলকে এ সবের সঙ্গে যুক্ত না করার অনুরোধ জানিয়েছিলেন। তাঁর থেকে দূরত্ব বাড়িয়েছিল দলও। কিন্তু কুন্তল তৃণমূলের রাজ্য যুব কমিটির সদস্য। তাই তাঁকে নিয়ে দলের ভিতরে এবং বাইরে নানা প্রশ্ন উঠছিল। 

Advertisement

বাংলায় শিক্ষক নিয়োগ দুর্নীতির পর্দা ফাঁস হওয়ার পর প্রথম গ্রেফতার করা হয় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে। এরপর যত তদন্ত গড়িয়েছে, ততই একের পর এক প্রভাবশালী গ্রেফতার হয়েছে। 

কুন্তল ঘোষ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সম্প্রতি তৃণমূলের যুব সভানেত্রী সায়নী ঘোষ বলেন, 'এ কথা কখনই বলব না, আমি কুন্তল ঘোষকে চিনি না। আমার সঙ্গে ওকে একাধিক ছবিতে দেখা গিয়েছে, সেটাও জানি। আমরা প্রতিদিন একাধিক জায়গায় যাই। প্রচুর মানুষের সঙ্গে আমাদের দেখা হয়। বহু মানুষ এসে আমাদের সঙ্গে ছবি তোলেন। সবাইকে চেনা তো সম্ভব নয়। তবে কুন্তল ঘোষ যুবদলে রয়েছেন। ওকে চিনি।'

Advertisement