scorecardresearch
 
লাইফস্টাইল

Health Tips for Men : ছেলেদের জন্য এগুলো 'সুপারফুড', সবসময় থাকবেন ফিট

Men Health Tips nutrition Superfood for man fish egg vegetables avocado soya curd milk  ginger to stay fit and fine eight
  • 1/11

Health Tips for Men: মহিলাদের মতো পুরুষদের জন্যও কিছু বিশেষ পুষ্টিকর খাবার খুবই গুরুত্বপূর্ণ। পুরুষদেরও প্রস্টেট ক্যান্সারের মতো অনেক মারাত্মক রোগের ঝুঁকি থাকে। কিছু খাবার পুরুষের স্বাস্থ্যের উন্নতি ঘটায়, রোগ থেকে রক্ষা করে এবং শরীরকে ফিট রাখে। আসুন জেনে নিই তাদের সম্পর্কে।

Men Health Tips nutrition Superfood for man fish egg vegetables avocado soya curd milk  ginger to stay fit and fine পুষ্টি
  • 2/11

সবুজ শাক- পালং শাক বা যে কোনও সবুজ শাক চোখের পাশাপাশি প্রোস্টেটের জন্য ভাল বলে মনে করা হয়। এগুলিতে প্রচুর পরিমাণে লুটেইন এবং জেক্সানথিন পাওয়া যায়। এই উভয় পুষ্টিই ছানি এবং বয়সের সঙ্গে দেখা রোগ থেকে রক্ষা করে।

Men Health Tips nutrition Superfood for man fish egg vegetables avocado soya curd milk  ginger to stay fit and fine আদা
  • 3/11

ব্রাউন রাইস- ব্রাউন রাইস ফাইবারের একটি চমৎকার উৎস। আপনি যদি বাদামী চাল পছন্দ না করেন, তবে আপনি এরম মধ্যে কিছু সাদা চালও যোগ করতে পারেন। ব্রাউন রাইস স্বাস্থ্যকর ওজন বাড়ায় এবং হৃদরোগ এবং টাইপ ২ ডায়াবেটিসের ঝুঁকি কমায়।

Men Health Tips nutrition Superfood for man fish egg vegetables avocado soya curd milk  ginger to stay fit and fine সুপারফুড
  • 4/11

আদা- আদায় রয়েছে অ্যান্টি-ইনফ্লেমেটরি গুণ। ব্যায়ামের সময় অনেক পুরুষের পেশী টানটান হয়ে যায়। যে কারণে শরীরে ব্যথা থেকে যায়। আদা পেশীর আঘাত প্রশমিত করে এবং ব্যথা ও প্রদাহ কমায়।

Men Health Tips nutrition Superfood for man fish egg vegetables avocado soya curd milk  ginger to stay fit and fine one
  • 5/11

চর্বিযুক্ত মাছ - চর্বিযুক্ত মাছ যেমন স্যামন, হেরিং, সার্ডিন এবং হালিবাট স্বাস্থ্যকর চর্বির একটি খুব ভাল উৎস। এতে পাওয়া ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড হৃদরোগ থেকে রক্ষা করে। গবেষণা অনুসারে, মহিলাদের তুলনায় পুরুষদের মধ্যে হৃদরোগ বেশি দেখা যায়। তাই চর্বিযুক্ত মাছ অবশ্যই আপনার খাদ্যতালিকায় অন্তর্ভুক্ত করুন।

Men Health Tips nutrition Superfood for man fish egg vegetables avocado soya curd milk  ginger to stay fit and fine two
  • 6/11

অ্যাভোকাডো- অ্যাভোকাডোতে মনোস্যাচুরেটেড ফ্যাট থাকে। যা খারাপ কোলেস্টেরল কমায়। স্যাচুরেটেড বা ট্রান্স ফ্যাটের পরিবর্তে আপনার ডায়েটে মনোস্যাচুরেটেড ফ্যাট অন্তর্ভুক্ত করুন। চর্বি থেকে ২৫-৩৫% এর বেশি ক্যালোরি গ্রহণ করবেন না। অলিভ অয়েল এবং বাদামেও ভাল চর্বি থাকে।

Men Health Tips nutrition Superfood for man fish egg vegetables avocado soya curd milk  ginger to stay fit and fine three
  • 7/11

ডিম- ডিমে লুটেইন, প্রোটিন এবং আয়রন পাওয়া যায় কিন্তু এর জন্য আপনাকে আস্ত ডিম খেতে হবে। একটি ডিমের কুসুমে ১৮৫ মিলিগ্রাম কোলেস্টেরল থাকে। যা সুস্থ মানুষের প্রতিদিন প্রয়োজন। আপনি যদি একটি আস্ত ডিম খান, তবে উচ্চ কোলেস্টেরলযুক্ত অন্যান্য জিনিস খাবেন না।

Men Health Tips nutrition Superfood for man fish egg vegetables avocado soya curd milk  ginger to stay fit and fine four
  • 8/11

সয়া ফুডস- গবেষণা অনুসারে, সয়া খাবার পুরুষদের প্রোস্টেট ক্যান্সার থেকে রক্ষা করে। এছাড়াও এগুলি ইস্ট্রোজেন হরমোন বাড়ায়। পুরুষদের অবশ্যই তাদের খাদ্য তালিকায় সয়াবিন, টোফু, মিসো স্যুপ এবং সয়া দুধ অন্তর্ভুক্ত করতে হবে।

Men Health Tips nutrition Superfood for man fish egg vegetables avocado soya curd milk  ginger to stay fit and fine five
  • 9/11

দুধ এবং দই- দুধ এবং দই লুটিনের খুব ভাল উৎস। এই অ্যামিনো অ্যাসিড পেশী তৈরিতে বিশেষভাবে সহায়ক। দইয়ে প্রোটিন, পটাশিয়াম এবং ভাল ব্যাকটেরিয়া থাকে। যা অন্ত্রকে সুস্থ রাখে।

Men Health Tips nutrition Superfood for man fish egg vegetables avocado soya curd milk  ginger to stay fit and fine six
  • 10/11

কমলা সবজি- কমলা সবজিতে প্রচুর পরিমাণে বিটা ক্যারোটিন, লুটেইন এবং ভিটামিন সি রয়েছে। সমীক্ষা অনুসারে, এই পুষ্টিগুলি বর্ধিত প্রস্টেট কমায়। এর জন্য আপনার খাদ্যতালিকায় গাজর, কুমড়া, মিষ্টি আলু এবং লাল ক্যাপসিকাম অন্তর্ভুক্ত করা উচিত।

Men Health Tips nutrition Superfood for man fish egg vegetables avocado soya curd milk  ginger to stay fit and fine seven
  • 11/11

চকোলেট- সুষম পরিমাণে চকলেট খেলে রক্ত ​​চলাচলের উন্নতি ঘটে। ডার্ক চকোলেটে ফ্ল্যাভানল বেশি পরিমাণে পাওয়া যায়, যা খারাপ কোলেস্টেরল কমায়, রক্ত ​​চলাচল ঠিক রাখে এবং রক্তচাপ নিয়ন্ত্রণ করে। যেসব পুরুষের রক্ত ​​প্রবাহ সঠিক নয়, তাদের বিভিন্ন সমস্যা হওয়ার সম্ভাবনা বেশি থাকে। তাই পুরুষদের সুষম পরিমাণে চকোলেট খাওয়া উচিত।