scorecardresearch
 

Benefits Of Gossiping: সুযোগ পেলেই পরচর্চা করেন? 'পিএনপিসি'-র ৫ দুর্দান্ত উপকারিতা রইল

গসিপিং বা পরচর্চাকে সাধারণত ছোট করে দেখা হয়। তবে বেশিরভাগ লোকেরা এটি অন্যের পিছনে করে। কিন্তু আপনি কি জানেন এর কিছু সুবিধাও রয়েছে? পরচর্চা আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী।

Advertisement
পরনিন্দা পরচর্চার উপকারিতা পরনিন্দা পরচর্চার উপকারিতা
হাইলাইটস
  • যখন কেউ গসিপ করে, তখন আপনি অন্যের আচরণ সম্পর্কে জানতে পারেন
  • গসিপের মধ্যে আপনি অজান্তে বা জ্ঞাতসারে সেই ব্যক্তির ভুল থেকে শিখতে পারেন

গসিপিং বা পরচর্চাকে সাধারণত ছোট করে দেখা হয়। তবে বেশিরভাগ লোকেরা এটি অন্যের পিছনে করে। কিন্তু আপনি কি জানেন এর কিছু সুবিধাও রয়েছে? পরচর্চা আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। বিজ্ঞানীদের মতে, গসিপিং আমাদের সুস্থ, সুখী এবং সতেজ বোধ করতে পারে। গসিপ আমাদের অন্যদের সঙ্গে সংযুক্ত বোধ করে এবং একজন বিশ্বস্ত ব্যক্তিকে বেছে নেওয়া সহজ হয়।

এখানে গসিপিংয়ের ৫টি সুবিধা রয়েছে, যা আপনি হয়ত জানেন না বা কখনও ভাবেননি। চলুন জেনে নেওয়া যাক গসিপ থেকে পাওয়া পাঁচটি উপকারিতা।

যখন কেউ গসিপ করে, তখন আপনি অন্যের আচরণ সম্পর্কে জানতে পারেন। আপনি সহজেই সেই তথ্য ব্যবহার করতে পারেন এবং সেই অনুযায়ী তাদের সঙ্গে কথা বলতে বা ব্যবহার করতে পারবেন। আপনি যার সঙ্গে যুক্ত হতে চান না, তাঁকে ফিল্টার করতে পারবেন।

আরও পড়ুন

প্রায়শই আপনি যখন কারও সম্পর্কে গসিপ করেন, তখন আপনি বিরক্তি প্রকাশ করে ফেলেন। যদি আপনি অতিরিক্ত পরিশ্রম অনুভব করেন বা মেজাজ ঠিক না থাকে, তবে জমে থাকা বিরক্তি প্রকাশ করে হালকা হতে পারেন।

গসিপের মধ্যে আপনি অজান্তে বা জ্ঞাতসারে সেই ব্যক্তির ভুল থেকে শিখতে পারেন। যা তাঁকে বা তাঁদের গসিপের বিষয় করে তুলেছে। আপনি নিজেকে সংশোধন করতে পারেন এবং আপনার নিজের আচরণেও পরিবর্তন করতে পারেন।

বেশিরভাগ লোকেরা যখন তাঁদের উদ্বেগগুলি জানাতে চান বা আশ্বাসের প্রয়োজন হয় তখন গসিপ করেন। এটি আমাদের মানসিক স্বাস্থ্যের উপর ভাল কাজ করে এবং এর ফলে আমাদের সামাজিকীকরণের দক্ষতা বৃদ্ধি পায়।

আপনি যখন গসিপ করেন বা অন্য ব্যক্তির সম্পর্কে জিজ্ঞাসা করেন এবং বুঝতে পারেন যে আপনিই একমাত্র নন যিনি একটি নির্দিষ্ট পরিস্থিতির সম্মুখীন হয়েছেন। তখন এটি সেই আত্মবিশ্বাস তৈরি করতে সহায়তা করে। আপনি স্বস্তির অনুভূতি অনুভব করেন যে আপনি একা ছিলেন না। আপনার সঙ্গে গসিপে আরও কয়েকজন ছিল।

Advertisement

Advertisement