scorecardresearch
 

Relationship Tips: সারাজীবন সঙ্গীর চোখের মণি হয়ে থাকবেন, মেনে চলুন এই টিপস

Relationship tips: দাম্পত্য জীবন হোক বা প্রেমের সম্পর্ক, প্রায়শই দেখা গেছে সময়ের সঙ্গে সঙ্গে এই ধরনের সম্পর্কের পরিবর্তন হতে শুরু করে। একে অপরকে সময় দেওয়া, কথা বলা, একসঙ্গে সময় কাটান, এই সব কিছু কমে যায়। এর পিছনে কোন সঠিক কারণ নেই, তবে এটি বেশিরভাগ সম্পর্কের ক্ষেত্রেই ঘটে। অনেক ক্ষেত্রে, পার্টনাররা একে অপরের প্রতি মনোযোগ কমিয়ে দেয়।

Advertisement
সঙ্গীর মনোযোগ পেতে যা করতেই হবে সঙ্গীর মনোযোগ পেতে যা করতেই হবে

Relationship Tips: দাম্পত্য জীবন হোক বা প্রেমের সম্পর্ক, প্রায়শই দেখা গেছে সময়ের সঙ্গে সঙ্গে  এই ধরনের সম্পর্কের পরিবর্তন হতে শুরু করে। একে অপরকে সময় দেওয়া, কথা বলা, একসঙ্গে সময় কাটান, এই সব কিছু কমে যায়। এর পিছনে কোন সঠিক কারণ নেই, তবে এটি বেশিরভাগ সম্পর্কের ক্ষেত্রেই ঘটে। অনেক ক্ষেত্রে, পার্টনাররা একে অপরের প্রতি মনোযোগ কমিয়ে দেয়। এটা সম্ভব যে কাজের চাপ বা দায়িত্বের কারণে সম্পর্কের মধ্যে এই পরিবর্তনগুলি ঘটতে শুরু করে, তবে দম্পতিরা এটিকে একঘেয়েমির সঙ্গে যুক্ত করতে শুরু করে। সঙ্গীর এই চিন্তা যদি দুজনের মধ্যেই প্রাধান্য পায়, তাহলে সম্পর্কের মধ্যে সমস্যা বাড়তে শুরু করে এবং বিষয়টি লড়াই-ঝগড়ার পর্যায়ে পৌঁছে যায়।

আপনি কি মনে করেন যে আপনার সঙ্গী আপনাকে আগের চেয়ে কম মনোযোগ দেয়? এমন পরিস্থিতিতে উদ্বিগ্ন না হয়ে আরও ভালো কিছু পদ্ধতি অবলম্বন করা উচিত। এখানে আমরা আপনাকে কিছু সেরা সম্পর্কের টিপস বলতে যাচ্ছি, যা আপনি সহজেই গ্রহণ করতে পারেন এবং আপনার সম্পর্কের দুর্দান্ত উন্নতি করতে পারেন।

ফোন দূরে রাখুন এবং একে অপরকে সময় দিন
আমাদের বেশিরভাগই আমাদের ফোনে  স্ক্রোল করার মাধ্যমে আমাদের বেশিরভাগ সময় ব্যয় করে। মানুষ স্মার্ট ফোনের প্রতি এতটাই আসক্ত হয়ে পড়েছে যে তারা তাদের গুরুত্বপূর্ণ কাজগুলোকেও  উপেক্ষা করে। এমনও হয় যে মানুষ ঘুমনোর আগে বিছানায় ফোন ব্যবহার করে। আপনার নিজের এবং আপনার সঙ্গীর এই অভ্যাস পরিবর্তন করতে হবে। ঘুমনোর সময় আপনার ফোন আলাদা রাখুন এবং একে অপরকে সময় দিন। একে অপরের সঙ্গে কথা বলা বা অতীতের বিষয়গুলি মনে রাখা একে অপরের প্রতি আগ্রহ পুনরায় জাগিয়ে তুলতে পারে। এটি নিয়মিত করলে আপনার সঙ্গী আপনার প্রতি মনোযোগ দিতে শুরু করবে।

আরও পড়ুন

Advertisement

আপনার উভয়ের পছন্দের জিনিসগুলি করুন
সম্পর্কের ক্ষেত্রে আপনার সঙ্গীর মনোযোগ পেতে, তার সঙ্গে  এমন কিছু করুন যা আপনার দুজনেরই পছন্দ। সেটা একসঙ্গে বসে ওয়েব সিরিজ দেখা হোক বা ধূমপান। এটা আপনার রুটিনের একটি অংশ করা আবশ্যক নয়। সপ্তাহে এক বা দুবার এটি করার মাধ্যমে, আপনি সম্পর্কের রসায়ন আবার উন্নত করতে পারেন।

 ট্রিপ প্ল্যান করুন
আপনি যদি আপনার মেজাজকে সতেজ করতে চান বা মানসিক চাপ কমাতে চান তবে ভ্রমণে যাওয়াই ভাল। আপনি যদি আপনার সঙ্গীর সঙ্গে সময় কাটাতে চান তবে তার সঙ্গে ভ্রমণের পরিকল্পনা করুন। আপনার ব্যস্ততার কারণে যদি দীর্ঘ ভ্রমণ না হয় তাহলে অন্তত একটি দিনের ভ্রমণের পরিকল্পনা করুন। আপনারা দুজনেই একে অপরের সঙ্গে  সময় কাটাতে সক্ষম হবেন। এমন পরিস্থিতিতে, আপনার সম্পর্ক  কেবল উন্নত হবে না আপনার সঙ্গীও আপনাকে আবার মনোযোগ দিতে শুরু করবে।

(Disclaimer: এই নিবন্ধে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাসের উপর ভিত্তি করে। আজতক বাংলা  হিন্দি এগুলি নিশ্চিত করে না। বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করার পরেই এটিতে 

Advertisement