scorecardresearch
 

Bathing Tips For Glowing Skin And Hair : স্নানের সময় এই ভুলগুলি করেন না তো? মারাত্মক ক্ষতি পারে ত্বক-চুলের

Bathing Tips : স্নানের সময় আমরা অজান্তেই এমন কিছু ভুল করি যা শুধু ত্বকেরই নয়, চুলেরও ক্ষতি করে। এই প্রতিবেদনে সেই ভুলিগুলি নিয়েই আলোচনা করা হবে, যেগুলি আমাদের স্নানের সময় এড়িয়ে যাওয়া উচিত।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • আমরা ফ্রেশ থাকতে স্নান করি
  • তবে কিছু ভুল ক্ষতি করে চুল ও ত্বকের
  • জেনে নিন সেই ভুলগুলি

ভাল ত্বক ও চুল, কে না পছন্দ করেন। কিন্তু পরিবর্তিত লাইফস্টাইলে এগুলির যত্ন নেওয়া খুবই কঠিন। তাই অনেকে বিভিন্ন ধরনের প্রোডাক্ট ব্যবহার করেন। এছাড়াও ফ্রেশ থাকতে আমরা স্নান করি। কিন্তু স্নানের সময় আমরা অজান্তেই এমন কিছু ভুল করি যা শুধু ত্বকেরই নয়, চুলেরও ক্ষতি করে। এই প্রতিবেদনে সেই ভুলিগুলি নিয়েই আলোচনা করা হবে, যেগুলি আমাদের স্নানের সময় এড়িয়ে যাওয়া উচিত।

১. মুখে তোয়ালে ঘষা
স্নানের পরে প্রায় সকলেই তোয়ালে দিয়ে নিজের মুখ মোছেন। তবে মনে রাখবেন এমনটা করা ক্ষতিকারক হতে পারে। তাই তোয়ালে দিয়ে মুখ মোছার বদলে হালকা ভাবে চেপে চেপে মুখের জল শুকিয়ে নিন।

২. ভেজা চুল আঁচড়ানো
স্নানের পর প্রায় সকলেই চুল আঁচড়ান। কিন্তু বিশেষজ্ঞরা বলছেন ভেজা চুলে কখনওই চিরুনি দেওয়া ঠিক নয়। ভেজা চুল দুর্বল থাকে। তাই সেই সময় চুলে চিরুনি দিলে চুল পড়ার পরিমান অনেকটাই বেড়ে যায়। তার চেয়ে ভাল, চুলকে নিজের থেকে শুকোতে দিন। তাতে চুলের  কোনও ক্ষতি হয় না।

৩. ক্ষতিকর রাসায়নিকযুক্ত ক্রিম এড়িয়ে চলুন
বাজারে অনেক ধরনের ক্রিম এবং ময়েশ্চারাইজার পাওয়া যায়। কিন্তু দেখতে হবে কোনটিতে কেমিক্যালের পরিমাণ কম। কারণ বেশি কেমিক্যাল ত্বকের জন্য ক্ষতিকারক। এক্ষেত্রে ক্রিম ও ময়েশ্চারাইজার ছাড়াও তেল ব্যবহার করতে পারেন। এটি আপনার ত্বকের কোনও ক্ষতি করবে না।

আরও পড়ুনজগদ্দলে শিশুকন্যাকে যৌন নির্যাতন, ফাঁস দিয়ে ঝুলিয়ে দেওয়ার হুমকি


 

Advertisement