scorecardresearch
 

Honeymoon Mistakes : হানিমুনে খবরদার করবেন না এই ৬ ভুল, পরে পস্তাতে হবে

এখন বিয়ের সিজন চলছে। আর বিয়ের পরেই হানিমুনে যাওয়া আজকাল লাইফস্টাইলের অংশ হয়ে দাঁড়িয়েছে। লাভ ম্যারেজ হোক বা অ্য়ারেজড, হানিমুন সবসময়ই আলাদা মাত্রা বহন করে নব দম্পতিদের জন্য।

 প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • বিয়ের পরেই হানিমুনে যাওয়া আজকাল লাইফস্টাইলের অংশ হয়ে দাঁড়িয়েছে
  • কিন্ত, হানিমুনের জন্য খেয়াল রাখতে হয় বেশ কয়েকটা বিষয়

এখন বিয়ের সিজন চলছে। আর বিয়ের পরেই হানিমুনে যাওয়া আজকাল লাইফস্টাইলের অংশ হয়ে দাঁড়িয়েছে। লাভ ম্যারেজ হোক বা অ্য়ারেজড, হানিমুন সবসময়ই আলাদা মাত্রা বহন করে নব দম্পতিদের জন্য। হানিমুনে যাওয়া এখন নব দম্পতিদের জন্য এতটাই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে যে, অনেকেই বিয়ের আগে থেকেই প্ল্যানিং শুরু করে দেন। 

আর এই প্ল্যানিং করতে গিয়েই অনেকে ভুল করে বসেন। হানিমুনে গিয়ে বা তার আগে এমন কিছু করে বসেন যে মজাটা মাটি হয়ে যায়। তাই হানিমুন যদি উপভোগ করতে চান, তাহলে কতগুলি বিষয় মাথায় রাখতে হবে। 

হানিমুনের প্ল্যান করার সময় যে ভুলগুলো করবেন না 

১) বিয়ের পর পরই যাবেন না : বিয়ের পরপরই হানিমুনের পরিকল্পনা করা উচিত নয়। এর কারণ, বিয়ের পরেও কিছু দিন ধরে নানা আচার-বিচার নিয়ে ব্যস্ত থাকেন। ফলে ক্লান্তি থাকে যায়। তাই সব আচার-অনুষ্ঠান শেষ হয়ে গেলে দুই-তিন দিন বিশ্রাম নিয়েই মধুচন্দ্রিমায় যান। তাহলে উপভোগ করতে পারবেন। 

আরও পড়ুন : ওজন ছিল ১১৪ কেজি, এখন মাত্র ৫৮; এতটা ওয়েট কীভাবে কমালেন যুবতী? জানুন

২) সিজন না দেখে বুকিং করবেন না : হানিমুনের পরিকল্পনা করার সময়, আপনি যে জায়গায় যাচ্ছেন তার আবহাওয়া দেখে নেওয়া দরকার।  বিশেষ করে শীতের সময় অনেকে পাহাড়ি জায়গায় যেতে চান। তবে পরিকল্পনা করার আগে আপনাকে অবশ্যই সেখানকার তাপমাত্রা এবং আবহাওয়া সম্পর্কে তথ্য সংগ্রহ করতে হবে। পার্বত্য এলাকায় অনেক সময় প্রচুর তুষারপাত হয়। ফলে সেখানকার রাস্তা বন্ধ হয়ে যায়। এমন পরিস্থিতি এড়াতে কোথাও যাওয়ার আগে অবশ্যই আগামী চার থেকে পাঁচ দিনের আবহাওয়া দেখে নিন। 

৩) স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণ করতে ভুলবে না : তুষারপাত হয় এমন জায়গায় যাওয়ার জন্য মনস্থির করলে গরম পোশাক নিয়ে যান। খুব উঁচু জায়গায় অক্সিজেনের মাত্রা কম থাকে।  অতএব, এই ধরনের জায়গায় যাওয়ার আগে, স্বাস্থ্য পরীক্ষা করে নিন। যাতে সেখানে আপনার স্বাস্থ্যের অবনতি না হয়। 

আরও পড়ুন : ০২৩-এ মালামাল হবেন সরকারি কর্মীরা, স্যালারি হবে প্রায় দ্বিগুণ?

৪) হোটেলে বেশি সময় কাটানো : হানিমুনে আপনার সঙ্গীর সাথে সময় কাটানো ভালো, তবে আপনাকে একটি বিষয় খেয়াল রাখতে হবে যে এই হানিমুনটির জন্য আপনি অনেক টাকা খরচ করেছেন, তাই পুরো সময় হোটেলে থাকবেন না। কাছের জায়গাগুলিতে যান। ঘুরে আসুন। 

৫) বাজেটের দিকে খেয়াল রাখুন : প্রত্যেক দম্পতি তাদের হানিমুনকে সেরা করতে চায়। কিন্তু তা বলে সব টাকা, সঞ্চয় খরচ করে আসা একেবারেই  বুদ্ধিমানের কাজ হবে না। হানিমুন পরিকল্পনা করার সময় তাই বাজেট তৈরি করুন। হোটেল, ভ্রমণ, কেনাকাটা এবং অন্যান্য কাজে ব্যয় করা অর্থের একটি তালিকা আগে থেকেই তৈরি করুন। তাহলে পরে অসুবিধের মধ্যে পড়তে হবে না। 

৬) হানিমুনে গিয়ে একগুচ্ছ পরিকল্পনা : প্রায়শই দম্পতিরা সোশ্যাল মিডিয়ায় ফটো এবং পোস্ট করার জন্য প্রক্রিয়ায় অনেক অ্যাডভেঞ্চার ক্রিয়াকলাপ করতে শুরু করে। এটা করা থেকে বিরত থাকুন। আপনার হানিমুনের সমস্ত জিনিসের মধ্যে ভারসাম্য তৈরি করুন এবং প্রতিটি মুহূর্ত উপভোগ করুন।