scorecardresearch
 

Weight Loss Diet : ওজন ছিল ১১৪ কেজি,এখন মাত্র ৫৮; এতটা ওয়েট কীভাবে কমালেন যুবতী? জানুন

ওজন ছিল ১১৪ কেজি। আর সেই তিনিই এখন ওজন কমিয়ে হয়েছেন ৫৮ কেজি। অর্থাৎ ৬১ কেজি ওজন কমিয়ে ফেলেছন। সেই কারণে এই যুবতী এখন সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল। অনেকে ওজন নিয়ে সমস্যায় পড়েন। তাঁরা স্লিম হতে চান।

ওজন কমানোর আগে ও পরে ওজন কমানোর আগে ও পরে
হাইলাইটস
  • ওজন ছিল ১১৪ কেজি
  • আর সেই তিনিই এখন ওজন কমিয়ে হয়েছেন ৫৮ কেজি
  • কীভাবে এই অসাধ্য সাধন করলেন ? কী খেতেন?

ওজন ছিল ১১৪ কেজি। আর সেই তিনিই এখন ওজন কমিয়ে হয়েছেন ৫৮ কেজি। অর্থাৎ ৬১ কেজি ওজন কমিয়ে ফেলেছন। সেই কারণে এই যুবতী এখন সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল। অনেকে ওজন নিয়ে সমস্যায় পড়েন। তাঁরা স্লিম হতে চান। কারণ, শারীরিকভাবে মোটা থাকলে অনেক রোগের সম্ভাবনা বাড়ে। কীভাবে ওই যুবতী ওজন কমালেন, আসুন জানি। 

ওয়াশিংটনের বাসিন্দা সারাহ লকেট নিজেই তাঁর জার্নির কথা শেয়ার করেছেন। কিছুদিন আগে পর্যন্ত তাঁর ওজন ছিল ১১৪ কেজি। তবে একাধিক সময় হাস্যকর পরিস্থিতির মুখোমুখি হন তিনি। তারপরই সিদ্ধান্ত নেন ওজন কমাবেন। 

আরও পড়ুন : এক ধাক্কায় বাড়বে শীত, তার উপর মেঘলা আকাশ বাংলায়; পূর্বাভাস

ওজন কমিয়ে এখন যেমন দেখতে ওই যুবতী
ওজন কমিয়ে এখন যেমন দেখতে ওই যুবতী

এরপর সারাহ লকেট ওজন কমানোর সিদ্ধান্ত নেন। ২০২১ সালের সেপ্টেম্বরে তিনি ওজন কমানোর জন্য অস্ত্রোপচার ককরেন। পাশাপাশি একটি ওয়ার্কআউট এবং সঠিক ডায়েটের পরিকল্পনাও করেন। এভাবেই ওজন ১১৪ কেজি থেকে কমিয়ে ৫৮ কেজি করেছেন। 

ক্যাটার্স নিউজের সঙ্গে কথা বলার সময় ওই যুবতী জানান, গর্ভধারণের পর তির মোটা হতে শুরু করেন। ফাস্টফুড,মাংস ইত্যাদি খেয়ে তিনি দিনে ৩ হাজার ক্যালরি পর্যন্ত খরচ করতেন। তবে, অস্ত্রোপচার এবং ওয়ার্কআউটের পরে, তিনি এখন একটি সুষম খাদ্য গ্রহণ করেন।

আরও পড়ুন :  'ডিএ পাওয়ার পথ প্রশস্ত হল', ৩০ নভেম্বরের মধ্যেই মহার্ঘ ভাতা পাবেন রাজ্য সরকারি কর্মীরা?

সকালে তিনি খান ডিম, পালং শাক, মটরশুটি এবং সবুজ শাকসবজি। দুপুরে একটু ভাত, সেদ্ধ সবজি ও মুরগির মাংস। 

পাশাপাশি এখনও তিনি এক্সারসাইজ করেন। এমনকী নিজে ভিডিও বানান। যারা মোটা, তাদের পরামর্শ দেন। কী করণীয়, এই সব বিষয়ে ক্লাস নেন।