scorecardresearch
 

Relationship : Break-up-এর পর জুড়তে চান সম্পর্ক? মেনে চলুন এই ৪ ফর্মুলা

Relationship: তবে তখন কিছু জিনিস মাথায় রাখতে হবে। এ কথা সত্যি পরিস্থিতি সব সময় এক থাকে না। আর তাই নতুন করে সম্পর্ক শুরু করতে হবে।

ভেঙে যাওয়া সম্পর্ক জুড়তে পারে (প্রতীকী ছবি) ভেঙে যাওয়া সম্পর্ক জুড়তে পারে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • সম্পর্ক একটা অনুভূতি যা আমাদের মনে করিয়ে দেয় যে আমরা একা নই
  • তবে অনেক সময় তা ভেঙে যায়
  • এমন নয় যে ভেঙে যাওয়া সম্পর্ক ফের জুড়তে পারে না

Relationship: আমাদের জীবন সম্পর্ক তৈরি হয়। আবার ভেঙেও যায়। সম্পর্ক ভেঙে গেলে মানুষ খুব কষ্ট পায়। অনেকের ব্যক্তিগত জীবনে চূড়ান্ত বিপর্যয় নেমে আসে। মানুষ ভুলে যান সম্পর্ক ভেঙে যাওয়া মানে জীবন থেমে থাকা নয়।

সম্পর্ক একটা অনুভূতি যা আমাদের মনে করিয়ে দেয় যে আমরা একা নই। তবে অনেক সময় তা ভেঙে যায়। আবার এটাও সত্যি, এমন নয় যে ভেঙে যাওয়া সম্পর্ক ফের জুড়তে পারে না। এমনটা হতেই পারে, হয়ও। 

তবে তখন কিছু জিনিস মাথায় রাখতে হবে। এ কথা সত্যি পরিস্থিতি সব সময় এক থাকে না। আর তাই নতুন করে সম্পর্ক শুরু করতে হবে। আসুন একটু জেনে নিই, কী করে ফের ভেঙে যাওয়া সম্পর্ক জুড়তে পারে। 

আরও পড়ুন: নলেন গুড় হুড়মুড়িয়ে ওজন কমিয়ে দেয়? বিশেষজ্ঞরা বলছেন...

সময় দিন
নতুন করে কাছাকাছি আসার সময় প্রথমেই কোনও ট্যাগ লাগিয়ে দেবেন না। কোনও ট্যাগ এর সঙ্গে যুক্ত করবেন না। যেমন স্বামী-স্ত্রী, গার্লফ্রেন্ড-বয়ফ্রেন্ড বা এই রকমের কিছু। সবার আগে বন্ধুত্ব আবার বাড়িয়ে তুলুন। এক অপরের সঙ্গে সময় কাটান। সেইসঙ্গে তালমিল যাতে ঠিক থাকে সেদিকে খেয়াল রাখুন। 

আরও পড়ুন: পিঙ্ক ড্রেসে Malaika Arora-র জাদু দেখে ফিদা ফ্য়ানেরা, ছড়িয়ে দিলেন মায়া

পুরনো ভুলকে প্রশ্রয় নয়
বেশির ভাগ সময় দেখা যায় ভুল কোনও অভ্য়াসের কারণে বা ব্যবহারে আঘাত পেয়ে সঙ্গী ছেড়ে চলে যায়। এবার যেন আর সেটা না হয়। সেই ভুল যেন ফের না হয় মাথায় রাখতে হবে। আপনি বার বার সেই ভুল করলে ফল যে ভাল হবে না তা বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: কর্মরত সিভিক ভলান্টিয়ারকে 'নির্মল'-মিষ্টি, ফের বিতর্কে তৃণমূল নেতা

একে-অপরকে বুঝুন
অনেক সময় এটা দেখা গিয়েছে, দু'জন মানুষ সম্পর্কে রয়েছেন। তবে একে অপরকে বুঝে উঠতে পারেননি। সেক্ষেত্রে মনে রাখতে হবে, আপনি যখন কোনও সম্পর্ককে নতুন কোনও রূপ দিতে যাচ্ছেন, আপনি সঙ্গীর কাছ থেকে কী চাইছেন, সে ব্য়াপারে তাঁর যেন স্পষ্ট ধারণা থাকে। বা আপনি তাঁকে যেন বোঝাতে পারেন কী চাইছেন। তা হলে ভুল বোঝাবুঝির অবকাশ থাকবে না।

আরও পড়ুন: বাংলা-বাঙালির দুর্গাপুজো UNESCO-র হেরিটেজ তালিকায়, উচ্ছ্বাস

নিজের সম্পর্কে সবার থেকে দূরে রাখুন
আপাতত নিজেদের সম্পর্কের কথা কাউকে জানানোর দরকার নেই। বিশেষ করে যতক্ষণ না ফের নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি এবং সমস্যা পুরোপুরি শেষ না হয়ে যায়। এটা ঘটনা, আপনারা ফের কাছাকাছি আসতে পেরে সেই খুশির খবর সবাইকে জানাতে চাইবেন। বা চাইছেন।

আরও পড়ুন: মেটারনিটি লিভ কলেজ ছাত্রীদের জন্যও, সিদ্ধান্ত ইউজিসি-র

এখন দরকার নেই তা করার। একটু পরে বললে অসুবিধা নেই। নিজেদের বন্ডিং ফের আগের মতো হোক। তারপর তো সবাইকে ফের জানানো যেতে পারে।

 

 
; ; ;