scorecardresearch
 

FIFA World Cup 2022: ইরানের বিরুদ্ধে ইংল্যান্ড-ই এগিয়ে, শুধু ভাবাচ্ছে চোট

FIFA World Cup 2022: থ্রি লায়ন্সদের প্রথম প্রতিপক্ষ ইরানও কিন্তু বেশ শক্তিশালী। এশিয়ার সেরা দল। টক্কর হবে। তবে এগিয়ে কেনরাই।  এটা ফুটবল যা কিছু হয়ে যেতে পারে। তাই ইরান যদি জিতে যায় বা ম্যাচ ড্র করতে পারে তবে সেটা এবারের বিশ্বকাপে প্রথম অঘটন হবে। এর আগেও বিশ্বকাপে আমরা এরকম দেখেছি।  

Advertisement
বিশ্বকাপ নিয়ে লিখলেন শিল্টন পাল বিশ্বকাপ নিয়ে লিখলেন শিল্টন পাল
হাইলাইটস
  • ইরানের বিরুদ্ধে নামছে ইংল্যান্ড
  • চোট সমস্যা ভোগাতে পারে মত শিল্টনের

FIFA World Cup 2022: বিশ্বকাপে (FIFA World Cup 2022) প্রথম ম্যাচ খেলতে নামছে হ্যারি কেনের (Harry Kane) ইংল্যান্ড (England)। প্রতিপক্ষ ইরান (Iran)। বিশ্বকাপ শুরু হওয়ার আগে থেকেই গ্যারেথ সাউথগেটের দলকে নিয়ে আশায় বুক বাঁধছেন ইংল্যান্ডের সমর্থকরা। আর হবে নাই বা কেন? যে দলে একাধিক স্টার ফুটবলার সেই দলকে নিয়েই তো স্বপ্ন দেখা হয়।

ফুটবল বিশ্বকাপের সব খবর দেখুন এখানে 

থ্রি লায়ন্সদের প্রথম প্রতিপক্ষ ইরানও কিন্তু বেশ শক্তিশালী। এশিয়ার সেরা দল। টক্কর হবে। তবে এগিয়ে কেনরাই।  এটা ফুটবল যা কিছু হয়ে যেতে পারে। তাই ইরান যদি জিতে যায় বা ম্যাচ ড্র করতে পারে তবে সেটা এবারের বিশ্বকাপে প্রথম অঘটন হবে। এর আগেও বিশ্বকাপে আমরা এরকম দেখেছি।  

আরও পড়ুন: আজ ইরান VS ইংল্যান্ড ম্যাচ, তার আগেই অ্যারেস্ট হতে পারেন ক্যাপ্টেন হ্যারি কেন

ইংল্যান্ডের ভরসা হ্যারি কেন
ইংল্যান্ডের ভরসা হ্যারি কেন

ব্রাজিলের মতোই একই পজিশনে খেলার মত একাধিক ফুটবলার রয়েছে ইংল্যান্ডের দলে। গোলের মধ্যে রয়েছে কেন। ভুললে চলবে না ফোডেন, সাকা, স্টারলিংদের কথাও। বিতর্ক ভুলে সাউথগেটের ছেলেরা পরিকল্পনা মত খেলতে পারলে এই দলটা অনেকদূর যাবে। অনেকেই কথা বলছেন একাধিক বড় মাপের ফুটবলার একই দলে থাকলে না কি সমস্যা হয় সাফল্য পেতে। তবে আমার তেমন মনে হয় না। কারণ প্রত্যেকেই প্রত্যেকের কী কাজ সেটা ভাল ভাবেই জানেন। দীর্ঘদিন ধরেই কোচিং করাচ্ছেন সাউথগেট।

আরও পড়ুন: JIO Cinema-তে FIFA World Cup দেখতে সমস্যা, রইল সমাধান

তবে অসুবিধার জায়গা যে একেবারে নেই তেমনটা কিন্তু নয়। চোট রয়েছে কাইল ওয়াকারের। কুঁচকিতে অস্ত্রপচার হয়েছে। আশা করি, ওকে নামানো হতে পারে। চোট রয়েছে ম্যাডিসনের। এটা একটা বড় ধাক্কা হতে পারে। যদিও সাউথগেটের প্ল্যান বি তৈরি আছে বলেই আমার ধারণা। এতদিন ধরে সমস্ত ফুটবলারকে এত কাছ থেকে দেখছে ফলে সমস্যা হবে না।

Advertisement

আসলে এবার এমন সময় বিশ্বকাপ যে প্রচুর ফুটবলার চোট পাচ্ছেন। ফ্রান্সের করিম বেঞ্জিমা, পল পোগবা, সেনেগালের সাদিও মানে এদের কাউকেই দেখা যাবে না বিশ্বকাপে। এটা একটা বিরাট ধাক্কা দর্শক হিসেবে। চাইব যারা রয়েছে তারা যেন নতুন করে চোট না পান।            

 

 

Advertisement