scorecardresearch
 
রাশিফল

Most Intelligent Zodiac: বুদ্ধিতে সেরা হন এই দুই রাশির জাতকরা, তুখোড় মেধাবীও হন এঁরা

বুদ্ধিতে সেরা রাশি
  • 1/15

সবার ইন্টেলিজেন্সের স্তর আলাদা আলাদা। পৃথিবীতে কিছু লোক এমন থাকেন, যাদের মস্তিষ্ক বাকি লোকদের তুলনায় অনেক গুণ বেশি সক্রিয় এবং ধারালো থাকে। একে আমরা আইকিউ বলি। আমরা প্রায়ই দেখতে পাই যে কিছু লোক কঠিন থেকে কঠিন জিনিস খুব দ্রুত বুঝে ফেলেন। যেখানে কিছু সোজা-সরল জিনিস বুঝতে অনেক সময় লেগে যায়। হয়তো আপনি জানেন না যে, রাশি অনুযায়ী ইন্টেলিজেন্স নির্ধারিত হয়। আসুন আমরা জেনে নেই আপনার রাশি অনুযায়ী আপনার ইন্টেলিজেন্সের কতটা.

বুদ্ধিতে সেরা রাশি
  • 2/15

বৌদ্ধিকতা অর্থাৎ আইকিউ-এর দুটি স্তর থাকে। একটা বিশ্লেষণ এবং দুটো পারসেপশন। আইকিউ এর মাধ্যমে আমাদের মস্তিষ্কে বিশ্লেষণাত্মক ক্ষমতা বোঝা যায়, অন্যদিকে আমাদের ইমোশনাল এবং ব্যবহারিক বুদ্ধি থেকে আমাদের পার্সোনাল ইন্টেলিজেন্স মাপা যায় পারসেপশন থেকে।চলুন আমরা জেনে নিই যে কোন রাশির লোকেরা সবচেয়ে বেশি ইন্টেলিজেন্সের হয়।

বুদ্ধিতে সেরা রাশি
  • 3/15

সমস্ত ১২ টি রাশির মধ্যে সবচেয়ে বেশি ইন্টেলিজেন্ট বলে মনে করা হয় যে দুটি রাশির লোকেদের। এরা সব রাশির চেয়ে এগিয়ে। তাদের মস্তিষ্ক সবচেয়ে বেশি চলে। কোনও কঠিন থেকে কঠিন ধাঁধাও তারা খুব দ্রুত বুঝে ফেলেন।

বৃশ্চিক
  • 4/15

১. বৃশ্চিক- বৃশ্চিক এবং কুম্ভ রাশির জাতকেরা অত্যন্ত বুদ্ধিমান হন। বৃশ্চিক রাশির লোকেদের প্রফেশনাল ইন্টেলিজেন্স অত্যন্ত ধারালো। বৃশ্চিক রাশির জাতকদের মূর্খ বানিয়ে রাখা মুশকিলই নয় প্রায় অসম্ভব। তারা পড়াশোনার সুযোগ না পেলেও তাদের মধ্যে বুদ্ধিতে কোনও রকম ভাটা পড়ে না। তারা নিজেদের মস্তিষ্কে খাটিয়ে কার্যোদ্ধার করে ফেলতে চেষ্টা করেন এবং পারেনও। ব্যবহারিক বুদ্ধির বিষয়ক তাদের কোনও তুলনা হয় না। প্রফেশনাল ইন্টেলিজেন্স এর কারণে দ্রুত অন্যদের ভাবনা এবং পদক্ষেপ আগাম আন্দাজ করে ফেলতে পারেন। যে কারণে তাদের বোকা বানানো অসম্ভবের চেয়েও কঠিন।

কুম্ভ রাশি
  • 5/15

২. কুম্ভ রাশির লোকেরা যেখানে আইকিউ সবচেয়ে বেশি হয়। কুম্ভ রাশির জাতকদের প্রত্যেক সময় কিছু না কিছু খোঁজার এবং করার অভ্যাস রয়েছে। তারা সমস্ত জিনিস এর পেছনে কার্যকারণ খুঁজতে থাকেন এবং তর্ক করে সে বিষয়টি যাচাই করে নেন। তাঁদের প্রতিযোগিতামূলক বিষয়ে জয়ের মাত্রা অনেক বেশি হয়। 

মেষ রাশি
  • 6/15

৩. মেষ- অগ্নি তত্ত্বের রাশি হল মেষ। এই মেষ জাতকেরা খুব সরল প্রকৃতির হন। তাদের ইন্টিউশান অত্যন্ত বেশি হয় এবং তারা তার দ্বারাই মস্তিষ্ক সঞ্চালন করেন। তাদের মধ্যে অদ্ভুত আত্মবিশ্বাস থাকে এবং তারা চোখ কান খোলা রেখে কাজ করেন এবং এ কারণে পরবর্তীতে কি ঘটতে চলেছে তা আগাম আভাস পেয়ে যান এবং সেই অনুযায়ী পদক্ষেপ করেন এবং তাদের পক্ষে বেশিরভাগই সঠিক বলে প্রমাণিত হয়।

ধনু রাশি
  • 7/15

ধনু রাশি- এই রাশির জাতকের আধ্যাত্বিক এবং বৌদ্ধিক স্তরের হন। তাদের জ্ঞান এবং জানার ইচ্ছে প্রকট থাকে এবং তারা প্রচুর তথ্য সংগ্রহ করে রাখেন। তাদের ভাবনা চিন্তা অত্যন্ত উচ্চমানের। তাদের কোনও জিনিস একবার ঠিকমতো বুঝে ফেললে তার দ্বিতীয়বার চর্চা করার প্রয়োজন হয় না। ধনু রাশির লোকেরা সবচেয়ে বেশি ভালো শিক্ষক বলে প্রমাণিত হন। তারা দার্শনিক প্রকৃতির হন।

সিংহ রাশি
  • 8/15

সিংহ রাশি- যদিও এই রাশির জাতকেরা কোনও জিনিস একবারে বুঝতে পারেন না। কিন্তু তাদের জেদ এবং অন্যদেরকে ছাপিয়ে যাওয়ার চেষ্টা তাদের এগিয়ে নিয়ে যায়। সিংহ রাশির জাতকেরা নিজেদের বাহাদুরি এবং সাহসে নিজেদের বুদ্ধি চর্চা করে বিকশিত করেন। তারা নিজেদের জন্য এত বড় লক্ষ্য স্থির করে রাখেন যা পূরণ করতে তারা সর্বতোভাবে ঝাঁপিয়ে পড়েন।

 

বৃষ রাশি
  • 9/15

বৃষ রাশি- বৃষ রাশির লোকেরা মাটির সঙ্গে জড়িত থাকেন। তারা অত্যন্ত শান্ত এবং গোছানো জীবন যাপন করেন। নিজেদের ক্ষমতা এবং বুদ্ধি সম্পর্কে তারা সচেতন। তাই তার নিজের আয়ত্তের মধ্যেই তিনি তারা এগিয়ে যান। তারা আকাশ কুসুম কল্পনা করেন না। তবে তাদের চিন্তা ভাবনা অনেক উঁচুমানের হয়। তাদের কতটা ক্ষমতা সেটা অন্যরা বুঝতে পারেন না। তাঁরা অন্তর্মুখী হন যখন লোকেরা তার সাথে কাজ করতে শুরু করেন, তখন তাদের বুদ্ধি ক্ষমতা তারা কিছুটা বুঝতে পারেন।

কন্যা রাশি
  • 10/15

কন্যা রাশি- এই রাশির জাতকেরা ব্যবহারিকভাবে অত্যন্ত গুণী হন। প্র্যাকটিক্যাল ইন্টেলিজেন্স এর মাধ্যমে তারা নিজেদের এগিয়ে নিয়ে যান। তাদের কাছে ইমোশনাল ইন্টেলিজেন্স থাকে। তাদের মস্তিষ্ক অত্যন্ত ছড়ানো হয় না। এ কারণে তারা ফোকাস ধরে রেখে কাজ করে বেরিয়ে আসতে পারেন অন্য অনেক রাশির চেয়ে বেশি।

মকর রাশি
  • 11/15

মকর রাশি- এই রাশির জাতকেরা পরিশ্রমই হওয়ার সঙ্গে সঙ্গে আত্মনির্ভর প্রকৃতির হন। তারা না খেয়ে থাকতে পছন্দ করেন। কিন্তু কারও কাছ থেকে সাহায্য নিতে চান না। পরিশ্রম এবং ভেরিকেশন তাদের মারাত্মক থাকে। তারা বুদ্ধিমান হন। তবে তারা নিজেরা নিজেদের কাজ করে এগিয়ে যান। কারও কাছ থেকে সাহায্য নেন না ব্যাপার না।

কর্কট রাশি
  • 12/15

কর্কট রাশি- কর্কট রাশির জাতকেরা অনেক বেশি ভাবুক প্রকৃতির হন। বিভিন্ন পরিস্থিতিতে তারা নিজের মনের ভাবনায় ডুবে যান। অন্য লোকেদের মন বুঝতে এবং তাদের বিচার-বিশ্লেষণে তারা অনেক এগিয়ে থাকেন। তাদের এই ক্ষমতায় তাদের জীবনের সাফল্য এনে দেয়।

মীন রাশি
  • 13/15

মীন রাশি- এই রাশির জাতকেরা জল তত্ত্ব সম্পর্কে সম্বন্ধে রাখেন এবং তাদের ইনক্লুসিভ ইন্টেলিজেন্স অত্যন্ত বেশি হয়। এই ধরনের লোকেরা অন্যদের ভাবনা এবং চিন্তা আজ করতে পারেন।

মিথুন রাশি
  • 14/15

মিথুন রাশি-  মিথুন রাশির জাতকেরা আইকিউ ভালো হওয়ার সঙ্গে সঙ্গে পৃথক চিন্তাভাবনা মানুষ হন। তাদের ভিতরে কোনও কঠিন জিনিসকে সহজ করে ফেলার অদ্ভুত গুন থাকে। এই রাশির জাতকের ভেতর সংবাদ করার অদ্ভুত ক্ষমতা রয়েছে।

 

তুলা রাশি
  • 15/15

তুলা রাশি- তুলা রাশির জাতকরা অত্যন্ত সীমিত এবং সদ্ভাবনা নিয়ে নিজেদের ক্রিয়েটিভিটির কাজ করতে পছন্দ করেন। তাদের মস্তিষ্ক খোলা থাকে। কিছু নতুন জিনিস করতে তারা সবসময় এগিয়ে যান। নানা রকম জিনিসে তারা পারদর্শী হন। তা করতে গিয়ে কখনও সাফল্য আবার কখনো ব্যর্থতা আসে। তাতে তারা দমে যান না। আবার নতুন উদ্যমে ঝাঁপিয়ে পড়েন।

 
; ; ;