scorecardresearch
 

Chandra Grahan 16 May 2022: এই একটি রাশিতে চন্দ্রগ্রহণের প্রভাব ১৫ দিন, ক্ষতির শঙ্কা

ভারতীয় সময় অনুযায়ী, সকাল ৭.০২ মিনিট থেকে দুপুর ১২টা ২০ মিনিট পর্যন্ত চলেছে গ্রহণ। এই চন্দ্রগ্রহণ ভারতে দেখা যায় নি, ফলে এর সুতক সময়কালও বৈধ হয়নি। তার জেরে পুজোপাঠ ও শুভকাজে কোনও বাধা ছিল না। জ্যোতিষী শৈলেন্দ্র পান্ডে বলেছেন যে, চন্দ্রগ্রহণের প্রভাব ১৫ দিন থেকে এক মাস পর্যন্ত স্থায়ী হয়। এক মাসে, পরবর্তী ১৫ দিনের জন্য, এটি বিভিন্ন রাশির উপর প্রভাব ফেলবে। 

প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • বছরের প্রথম চন্দ্রগ্রহণ সম্পন্ন
  • ভারতে দেখা যায়নি
  • কোন রাশিতে কেমন প্রভাব

হয়ে গেল বছরের প্রথম চন্দ্রগ্রহণ। এটি ছিল পূর্ণ চন্দ্রগ্রহণ। ভারতীয় সময় অনুযায়ী, সকাল ৭.০২ মিনিট থেকে দুপুর ১২টা ২০ মিনিট পর্যন্ত চলেছে গ্রহণ। এই চন্দ্রগ্রহণ ভারতে দেখা যায় নি, ফলে এর সুতক সময়কালও বৈধ হয়নি। তার জেরে পুজোপাঠ ও শুভকাজে কোনও বাধা ছিল না। জ্যোতিষী শৈলেন্দ্র পান্ডে বলেছেন যে, চন্দ্রগ্রহণের প্রভাব ১৫ দিন থেকে এক মাস পর্যন্ত স্থায়ী হয়। এক মাসে, পরবর্তী ১৫ দিনের জন্য, এটি বিভিন্ন রাশির উপর প্রভাব ফেলবে। 

মেষ - মেষ রাশির জাতক জাতিকাদের অর্থের ক্ষতি এড়াতে হবে। তাঁদের অর্থহানি হতে পারে। আকস্মিক দুর্ঘটনা বা আঘাত লাগতে পারে, তাই সতর্ক থাকা প্রয়োজন।  

বৃষ - এই রাশির জাতক জাতিকাদের সম্পর্কের ক্ষেত্রে কিছু সমস্যা দেখা যাচ্ছে। চোট বা অস্ত্রোপচার হতে পারে। এই বিষয়গুলিতে মন দিন।  

মিথুন - এই রাশির জাতক জাতিকাদের স্বাস্থ্যের খেয়াল রাখা উচিত। অযথা কারও সঙ্গে মামলা-মোকদ্দমায় জড়াবেন না। অকারণে কারও সঙ্গে বিবাদে জড়াবেন না, সেদিকেও খেয়াল রাখতে হবে। তবে হঠাৎ অর্থ লাভ হতে পারে।  

কর্কট - এই রাশির নারীরা যাঁরা গর্ভবতী, তাঁদের সাবধানে চলাফেরা ও একটু বেশি যত্ন নেওয়া উচিত। স্বাস্থ্যের যত্ন নিন। শিক্ষা ও কর্মজীবনের ক্ষেত্রে এই সময়ে কর্কট রাশির জাতকদের বেশি পরিশ্রম করতে হবে।

সিংহ - এই রাশির জাতক-জাতিকারা স্বাস্থ্য ও সম্পত্তির বিষয়ে খেয়াল রাখুন। সম্পত্তি, নির্মাণে অর্থ ব্যয় হবে, ঝামেলা হবে। বিশ্রামের অভাবে স্বাস্থ্যের অবনতিও হতে পারে। এই সময়ে টাকা লেনদেনেও সতর্কতা বজায় রাখা দরকার। 

কন্যা - এই রাশির মানুষদের হঠাৎ আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। এই সময়ে, আপনি হঠাৎ অর্থ পেতে পারেন, যা আপনার উপকারে লাগবে। পরিবারের কোনও সদস্যের স্বাস্থ্যে হঠাৎ সমস্যাও হতে পারে। যেমন স্বামী, স্ত্রী, সন্তান এবং পিতামাতার স্বাস্থ্যে সমস্যা দেখা দিতে পারে। সেক্ষেত্রে রোগীর যত্ন নিন। 

তুলা - তুলা রাশির জাতকদের এই সময়ে স্বাস্থ্য সমস্যা এবং দুর্ঘটনা থেকে সচেতন থাকতে হবে। যদি কোনও কাগজে স্বাক্ষর করেন, তাহলে কোন চুক্তিতে স্বাক্ষর করছেন, কোন চেকে স্বাক্ষর করছেন, সেগুলি আগে ভাল করে বুঝে নিন।  

বৃশ্চিক - চন্দ্রগ্রহণের কারণে বৃশ্চিক রাশি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হতে পারে। এই রাশিতে চন্দ্রগ্রহণ হয়েছে। ফলে পারিবারিক ও চোখের সমস্যার আশঙ্কা। যদি কোথাও অর্থ বিনিয়োগ করেন তবে ক্ষতি হতে পারে।

ধনু - এই সময়ে কর্মজীবনে একটি বড় পরিবর্তনের সম্ভাবনা রয়েছে, আর সেটি ভাল। তবে যদি ভ্রমণে যাওয়ার পরিকল্পনা থাকে তবে সতর্ক থাকুন। 

মকর - অর্থ লাভের সেরা যোগ। চন্দ্রগ্রহণের প্রভাব এই রাশির জন্য শুভ। অর্থ লাভ হবে এবং গুরুত্বপূর্ণ কাজগুলি অবশ্যই সম্পন্ন হবে। এই এক মাসের পূর্ণ সদ্ব্যবহার করুন, যাতে যে কাজগুলো থেমে আছে সেগুলো হয়ে যায়। 

কুম্ভ - কর্মজীবন এবং শিক্ষার ক্ষেত্রে সাফল্য পাবেন। পরিশ্রম বেশি হবে কিন্তু সফলতাও আসবে। স্বাস্থ্যের যত্ন নিন। সঠিকভাবে টাইম ম্যানেজমেন্ট করুন, তাকে উপকার হবে। 

মীন - স্বাস্থ্য এবং মানসিক ক্ষেত্রে সমস্যা দেখা দিতে পারে। স্থানান্তরের সম্ভাবনা তৈরি হতে শুরু করেছে। এই চন্দ্রগ্রহণের পর স্থান পরিবর্তনের সম্ভাবনা প্রবলভাবে তৈরি হবে। আর যদি সেটি করেন তবে তা আপনার জন্য ভাল হবে।

আরও পড়ুনচন্দ্রগ্রহণে সূর্য-মঙ্গলের স্থান পরিবর্তন, এই ৩ রাশির সাবধানতা জরুরি