scorecardresearch
 

Maghi Purnima-Falgun Horoscope 2023: মাঘী পূর্ণিমায় বিশেষ যোগ, ফাল্গুন মাস জুড়ে ৬ রাশিতে সদয় লক্ষ্মী

লোকবিশ্বাস, এই দিনে ধন ও সমৃদ্ধির দেবী লক্ষ্মীর আশিস মেলে। দান ও স্নান করলে পুণ্যলাভ হয়। তাই মাঘী পূর্ণিমায় বিভিন্ন নদীতে উপচে পড়ে ভক্তদের ভিড়। এ বছর মাঘ পূর্ণিমার দিনে রবি পুষ্য যোগ গঠিত হয়েছে। রবি পুষ্য যোগে অর্থ-শস্য, সুখ ও সমৃদ্ধি আসতে চলেছে। তাই এই দিনটির বিশেষ গুরুত্ব রয়েছে। এবার মাঘী পূর্ণিমা থেকে ৬ রাশির সুসময়

Advertisement
মাঘী পূর্ণিমায় লাকি ৬ রাশি। Rashifal 2023। মাঘী পূর্ণিমায় লাকি ৬ রাশি। Rashifal 2023।
হাইলাইটস
  • ৫ ফেব্রুয়ারি মাঘী পূর্ণিমা।
  • ৬ রাশির উন্নতি।

বৈদিক ক্যালেন্ডার অনুসারে, প্রতি বছর মাঘ মাসের শুক্লপক্ষের পূর্ণিমা তিথিতে উদযাপিত হয় মাঘী পূর্ণিমা।  লোকবিশ্বাস, এই দিনে ধন ও সমৃদ্ধির দেবী লক্ষ্মীর আশিস মেলে। দান ও স্নান করলে পুণ্যলাভ হয়। তাই মাঘী পূর্ণিমায় বিভিন্ন নদীতে উপচে পড়ে ভক্তদের ভিড়। এ বছর মাঘ পূর্ণিমার দিনে রবি পুষ্য যোগ গঠিত হয়েছে। রবি পুষ্য যোগে অর্থ-শস্য, সুখ ও সমৃদ্ধি আসতে চলেছে। তাই এই দিনটির বিশেষ গুরুত্ব রয়েছে। এবার মাঘী পূর্ণিমা থেকে ৬ রাশির সুসময় শুরু হচ্ছে। যা চলবে গোটা ফাল্গুন মাস।  

ধর্মীয় বিশ্বাস, মাঘী পূর্ণিমার দিন পৃথিবীতে আসেন দেবতারা। যাঁরা দান-ধ্যান করে তাঁরা লাভবান হবেন। পঞ্জিকা অনুসারে,মাঘী পূর্ণিমা শুরু হচ্ছে ৪ ফেব্রুয়ারি, শনিবার রাত ৯টা ২৮ মিনিটে। শেষ হবে পরের দিন ৫ ফেব্রুয়ারি,  রবিবার রাত ১১টা ৫৭ মিনিটে। সেই হিসেবে মাঘী পূর্ণিমা উদযাপিত হবে ৫ ফেব্রুয়ারি। পরের দিন, ৬ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ফাল্গুন মাস। চলবে ৭ মার্চ পর্যন্ত। বাংলার ক্যালেন্ডার অনুসারে, ১৪ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ফাল্গুন মাস। চলুন দেখে নেওয়া যাক এই মাসে কারা কারা ভাগ্যের সঙ্গ পেতে চলেছেন। 

মীন-মাঘী পূর্ণিমা থেকে দারুণ সময় কাটবে মীন রাশির জাতক-জাতিকাদের। তাঁদের ঊর্ধ্বমুখী ঘরে শুক্র গমন করবেন। ফলে আত্মবিশ্বাস বাড়বে। ভাগ্যের সমর্থন পাবেন। সমাজে ও কর্মক্ষেত্রে সম্মান বৃদ্ধি পাবে। অর্থের আগমনের নতুন উৎস তৈরি হবে। যাঁরা চাকরি খুঁজছেন তাঁদের ইচ্ছা পূরণ হতে পারে।

মিথুন- মিথুন রাশির জাতক-জাতিকাদের দশম ঘরে শুক্র বিরাজ করবেন। এটি কর্ম এবং সুখের ঘর। এই রাশির জাতক-জাতিকারা প্রচুর আর্থিক সুবিধা পাবেন। ব্যবসায়ীরা লাভবান হবেন। চাকরিজীবীরা সুবর্ণ সুযোগ পাবেন। এই সময়ে সম্পত্তি এবং যান ক্রয়ও করতে পারেন।

Advertisement

কন্যা- এই রাশির সপ্তম ঘরে থাকতে চলেছেন শুক্র। এতে আপনার  সুখ ও স্বাচ্ছন্দ্য বাড়বে। ব্যবসায় লাভবান হবেন। এই সময়ে ভাগ্য আপনার সব কাজে সাহায্য করবে।

ধনু- ধনু রাশির চতুর্থ ঘরে থাকবেন শুক্রদেব। এ কারণে এই রাশির জাতক-জাতিকাদের ভাগ্য সঙ্গ দেবে। কর্মক্ষেত্রে নতুন দায়িত্ব পেয়ে মন খুশি থাকবে। ব্যবসায়ীরা কোনও নতুন কাজ শুরু করতে পারেন। তাঁদের লাভের সম্ভাবনা। চাকরিজীবীরা পদোন্নতি পেতে পারেন।

কুম্ভ- শুক্রের গমন হতে চলেছে দ্বিতীয় ঘরে। যা আকস্মিক অর্থ ও বাগ্মীতার স্থান। আপনার আর্থিক অবস্থা খুব ভালো হতে চলেছে। এই সময়ে আপনার সম্পদ বৃদ্ধি পাবে। চাকরিতে উন্নতির যোগ। ব্যবসায়ীরা এই সময়ে আটকে থাকা টাকা ফেরত পেতে পারেন।

কর্কট- মাঘী পূর্ণিমা থেকে পরিস্থিতি অনুকূল হতে চলেছে। কারণ শুক্র আপনার নবম ঘরে থাকতে চলেছেন। যা ভাগ্যের স্থান। এই সময়ে ভাগ্যের সঙ্গ পাবেন। বাইরে বেড়াতে যেতে পারেন। পরিজনদের সঙ্গে সম্পর্ক ভাল থাকবে। চাকরিতে আপনার কাজ প্রশংসিত হবে। ব্যবসায় আপনি লাভবান হবেন। 

আরও পড়ুন- বছরের প্রথম সূর্যগ্রহণ, টানা ৩০ দিন ৬ রাশি যা করবেন তাতেই সাফল্য

Advertisement