scorecardresearch
 

Rashi Parivartan on December 2021: ডিসেম্বরেই গ্রহের গতিবিধিতে 'বড় পরিবর্তন'! প্রভাব পড়বে ৫ রাশির জীবনে

Rashi Parivartan on December 2021: শুক্রের পর আরও গ্রহ, রাশি পরিবর্তন করতে প্রস্তুত। কোন গ্রহণ কবে রাশিচক্র পরিবর্তন করবে এবং তাঁর প্রভাব জাতক - জাতিকাদের উপর কতটা পড়বে? আসুন বিস্তারিত জানা যাক। 

Advertisement
ডিসেম্বরেই গ্রহের গতিবিধিতে 'বড় পরিবর্তন' ডিসেম্বরেই গ্রহের গতিবিধিতে 'বড় পরিবর্তন'
হাইলাইটস
  • ৮ ডিসেম্বর, মকর রাশিতে প্রবেশ করেছে শুক্র।
  • শনি গ্রহও মকর রাশিতেই রয়েছে।
  • আরও গ্রহ, রাশি পরিবর্তন করতে প্রস্তুত।

জ্যোতিষশাস্ত্র (Astrology) অনুসারে বছরের শেষ মাস ডিসেম্বর অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এই মাসেই ৪টি বড় গ্রহ রাশি পরিবর্তন (Planets Transit) করছে। ৮ ডিসেম্বর শুক্র (Shukra Rashi Parivartan), মকর রাশিতে প্রবেশ করেছে। শনি গ্রহও (Saturn) মকর রাশিতেই রয়েছে। শুক্রের পর আরও গ্রহ, রাশি পরিবর্তন করতে প্রস্তুত। কোন গ্রহণ কবে রাশিচক্র পরিবর্তন করবে এবং তাঁর প্রভাব জাতক - জাতিকাদের (Zodiac Signs) উপর কতটা পড়বে? আসুন বিস্তারিত জানা যাক। 

* ধনু রাশিতে বুধের প্রবেশ (Mercury Transit in Sagittarius 2021) 

সৌর জগতে সবচেয়ে ছোট গ্রহ বুধ। বৈদিক জ্যোতিষশাস্ত্রে বুধকে খুব শুভ গ্রহ হিসেবে বিবেচনা করা হয়। বুধ যে কোনও ব্যক্তির বুদ্ধি, ব্যবসা, বক্তব্য, চেতনা এবং দক্ষতা নিয়ন্ত্রণ করে। আগামী ১০ ডিসেম্বর, সকাল ৫:৫১ মিনিটে ধনু রাশিতে প্রবেশ করবে বুধ এবং ২৯ ডিসেম্বর, পর্যন্ত এই রাশিতেই থাকবে।

আরও পড়ুন:  দেড় বছর পর রাশিচক্র পরিবর্তন করবে রাহু! এই ৪ রাশির বিপুল আর্থিক উন্নতির যোগ


* ধনুতে সূর্যের রাশিচক্র পরিবর্তন (Sun Transit in Sagittarius 2021)

সূর্যকে সমস্ত গ্রহের রাজা মনে করা হয়। সূর্যের রাশি পরিবর্তন জ্যোতিষশাস্ত্রে খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। আগামী ১৬ ডিসেম্বর, ধনু রাশিতে সূর্যের রাশি পরিবর্তন হতে চলেছে। আগামী ১৪ জানুয়ারি পর্যন্ত সূর্য, ধনু রাশিতেই থাকবে। এরপরে সূর্য মকর রাশিতে প্রবেশ করবে। সূর্য, মকর রাশিতে প্রবেশ করলে মকর সংক্রান্তি হয়। 

* শুক্রের উল্টো পথে গমন  (Venus Retrograde 2021)  

আগামী ১৯ ডিসেম্বর, বিকেল ৪:৩২ মিনিটে, শুক্র গ্রহ উল্টো পথে গমন করবে। আগামী ২৯ জানুয়ারি পর্যন্ত বিপরীতমুখী অবস্থাতেই থাকবে শুক্র। 


* শুক্রের উল্টো পথ পরিবর্তন  (Venus Retrograde Transit 2021)

Advertisement

শুক্র রাশিচক্র পরিবর্তন করবে বিপরীতমুখী দিকে। আগামী ৩০ ডিসেম্বর, সকাল ৯:৫৭ মিনিটে, ধনু রাশিতে এই পরিবর্তন হবে।

আরও পড়ুন:  শুক্রের মকরে প্রবেশ! ভাগ্য বদলে যাবে এই ৫ রাশির জাতকদের


ডিসেম্বর মাসে, ১২ টি রাশির জাতকরা গ্রহের পরিবর্তন এবং শুক্রের বিপরীত গতিতে প্রভাবিত হবে। তবে এর মধ্যে রাশি গ্রহের এই গতিবিধির ইতিবাচক ফল পাবেন ৫ রাশি। যার মধ্যে রয়েছে মেষ, সিংহ, ধনু, কুম্ভ ও মিথুন রাশির জাতক - জাতিকা।  

 

Advertisement