scorecardresearch
 

Saturn Effects on Sun-Jupiter Conjunction: সূর্য -গুরুর সংযোগে, বিয়ের মরসুমে রাশিচক্রে প্রভাব পড়বে শনির! ফল শুভ না অশুভ?

Saturn Effects on Sun-Jupiter Conjunction: এই সময়, শনি একটি অশুভ যোগ তৈরি করছে। শুরু হচ্ছে বিয়ের মরসুম। তাই জানা দরকার, শনির এই অশুভ যোগ নব দম্পতি কিংবা বিবাহযোগ্যদের জীবনে কোনও অশুভ সময় বয়ে আনছে কিনা। 

Advertisement
সূর্য -গুরুর সংযোগে রাশিচক্রে শনির প্রভাব সূর্য -গুরুর সংযোগে রাশিচক্রে শনির প্রভাব
হাইলাইটস
  • শুরু হচ্ছে বিয়ের মরসুম।
  • ১৬ নভেম্বর, সূর্য, বৃশ্চিক রাশিতে প্রবেশ করেছে।
  • ২১ নভেম্বর, বৃহস্পতি গ্রহ কুম্ভ রাশিতে প্রবেশ করবে। 

দেবশয়নী একাদশী থেকে ৪ মাস কোনও শুভ কাজের জন্য অশুভ। দেবোত্থান একাদশীর পর থেকে বিয়ে ও অন্যান্য শুভ কাজ শুরু হয় হিন্দু ধর্মে। এই সময়, শনিরও (Saturn) একটি অশুভ যোগ তৈরি করছে। শুরু হচ্ছে বিয়ের মরসুম। তাই জানা দরকার, শনির এই অশুভ যোগ নব দম্পতি কিংবা বিবাহযোগ্যদের জীবনে কোনও অশুভ সময় বয়ে আনছে কিনা। 

সূর্য এবং বৃহস্পতির সংযোগ (Surya Guru Conjuction) 

জ্যোতিষশাস্ত্র অনুসারে, ২০২১ সালের নভেম্বর মাসে, দুটি বড় গ্রহ রাশিচক্র পরিবর্তন করছে। সমস্ত রাশি, গ্রহের পরিবর্তন দ্বারা প্রভাবিত হয়। তাই এই সময়ে, কিছু মানুষ শুভ ফল পেলেও, কারও জন্যে এই সময়কাল অত্যন্ত অশুভ হবে। ১৬ নভেম্বর, সূর্য, বৃশ্চিক রাশিতে প্রবেশ করেছে এবং ২১ নভেম্বর, বৃহস্পতি গ্রহ কুম্ভ রাশিতে প্রবেশ করবে। 

এই দুই গ্রহের রাশিচক্র পরিবর্তন, বিয়েতেও প্রভাব ফেলবে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, সূর্য ও বৃহস্পতির পরিবর্তন অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এমন পরিস্থিতিতে এই দুই গ্রহের রাশি পরিবর্তন বিবাহিতদের জন্য খুবই শুভ হতে চলেছে। এই সময় যারা বিয়ে করবেন তাদের বিবাহিত জীবনে সর্বদা সুখ ও সমৃদ্ধি থাকবে। এই সময়কালে, বৃহস্পতি ও সূর্যের এই পরিবর্তন শনির অশুভ সংযোগেরও অবসান ঘটাবে।  

আরও পড়ুন:  ২০২২ সালে প্রতিটি রাশির জন্য সবচেয়ে শুভ সংখ্যা কোনগুলি? জানুন...

বৃহস্পতির রাশিচক্র পরিবর্তন (Jupiter Transit)

২১ নভেম্বর শনি গ্রহের রাশি, কুম্ভ রাশিতে প্রবেশ করতে চলেছে বৃহস্পতি। এটি আগামী ১৩ এপ্রিল পর্যন্ত এই রাশিতেই থাকবে। বৃহস্পতির রাশি পরিবর্তনের কারণে বিবাহিতদের জীবন সুখী হবে। সর্বার্থসিদ্ধি যোগে বৃহস্পতির রাশিচক্রের পরিবর্তন হবে, এই সময়টি খুব ফলদায়ক বলে মনে করা হচ্ছে। এই সময় দেবী লক্ষ্মীর আরাধনা করলে আর্থিক সমস্যা দূর হবে। 

Advertisement

আরও পড়ুন: ২০২২ সালে কবে রাশিচক্র পরিবর্তন করবে শনি? এই ৫ রাশির উপর থাকবে শনির মহাদৃষ্টি

জ্যোতিষীদের মতে, এই সময়ে যদি পূর্ণ আচার-অনুষ্ঠানের মেনে পুজো করা হয়, তাহলে অবিবাহিতদের বিবাহের সমস্যার সমাধান হবে। এর পাশাপাশি বুধ গ্রহও রাশিচক্র পরিবর্তন করবে। আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত বুধ, বৃশ্চিক রাশিতেই থাকবে।

 

Advertisement