scorecardresearch
 

Blue Diamond Auction: ৩৫৯ কোটি টাকার হিরে বিক্রির জন্য তৈরি, দেখুন ঝলক

Blue Diamond Auction: ৩৫৯ কোটি টাকার হিরে বিক্রির জন্য তৈরি। হংকংয়ে নিলামে তোলা হবে হিরাটিকে। এপ্রিল মাসে এই নিলামের দিকে তাকিয়ে গোটা বিশ্ব।

Advertisement
Blue Diamond Auction: ৩৫৯ কোটি টাকার হিরে বিক্রির জন্য তৈরি, দেখুন ঝলক Blue Diamond Auction: ৩৫৯ কোটি টাকার হিরে বিক্রির জন্য তৈরি, দেখুন ঝলক
হাইলাইটস
  • Blue Diamond Auction
  • ৩৫৯ কোটি টাকার হিরে
  • বিক্রির জন্য তৈরি

Blue Diamond Auction: একটি অকশন হতে চলেছে। মনে করা হচ্ছে পর্যন্ত সবচেয়ে বড় হওয়া হিরা ওটি। যার দাম বলা হচ্ছে ৩৫৯ কোটি টাকা। De Beers Cullinan Blue ডায়মন্ড নামে বলা হচ্ছে। ১৫.১০ ক্যারেট ওজনের রিপোর্ট অনুযায়ী এটি অত্যন্ত দুর্লভ ব্লু ডায়মন্ড। এপ্রিলে হংকং লাক্সারি উইক(Hongkong Luxury Week)।

ফাইন্যান্স কোম্পানি Sotheby's বিএসটিএইচআইএস নিলামের জন্য পেশ করা হবে। এর দাম ৪৮ মিলিয়ন ডলার। ভারতীয় মুদ্রায় ৩৬০ কোটি টাকা ধরা হয়েছে। এশিয়া হেড জানিয়েছেন যে বাজারে কোনও প্রকারের নীল হীরা দুর্লভ। কিন্তু এই হীরার মধ্যে নীল হিরা দুর্লভ। দুর্লভ থেকে দুর্লভতর এই ডায়মন্ড। প্রথমবার এপ্রিল ২০২১ এর দক্ষিণ আফ্রিকার কুলিনারি থেকে পাওয়া গিয়েছিল। যা দুনিয়ার সবচেয়ে দুর্লভস্থানের মধ্যে একটি ।সম্প্রতি হংকংয়ে Sotheby's এপ্রিলে নিজের ব্লু ডায়মন্ড নিলাম এর জন্য তৈরি হচ্ছে। 


১৫.১০ ক্যারেট স্টেপ কাট এই হিরা নিলামে প্রদর্শিত হতে চলা এখনো পর্যন্ত সবচেয়ে বড় এবং জ্বলজ্বলে নীল হিরা। জেমেলজি ইনস্টিটিউট অব আমেরিকা (জিআইএ) এই এখনও পর্যন্ত এটিকে সবচেয়ে বড় আন্তরিক দোষরহিত, স্টেপ কাট জ্বলন্ত নীলা হীরা বলেছে। Sotheby's এর অনুসারে নিলামের এখনও পর্যন্ত ১০ ক্যারেট এর বেশি কেবল পাঁচটি ফিরে এসেছে। যার মধ্যে কোনওটাই ১৫ পর্যন্ত নেই। কিন্তু De Beers Cullinan Blue ডায়মন্ড নিজেই অত্যন্ত চমকপ্রদ ১৫.১০ ক্যারেট ডায়মন্ড রয়েছে। দাম তো আপনারাই শুনে নিয়েছেন।

Advertisement