scorecardresearch
 

India vs Australia Head To Head: বিশ্বকাপে ভারতের চূড়ান্ত দলে কি অদলবদল? উত্তর অস্ট্রেলিয়া সিরিজেই

প্রথম দুটি ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলি-সহ একাধিক ক্রিকেটারকে। অধিনায়কত্ব করবেন কেএল রাহুল। সহ-অধিনায়ক রবীন্দ্র জাডেজা। অন্যদিকে, পূর্ণশক্তির দল নিয়ে মাঠে নামবে অস্ট্রেলিয়া। সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ১৫ সদস্যের দল থেকে রোহিত শর্মা, বিরাট কোহলি, কুলদীপ যাদব এবং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে বিশ্রাম দিয়েছে নির্বাচক কমিটি।

Advertisement
ভারত বনাম অস্ট্রেলিয়া। ভারত বনাম অস্ট্রেলিয়া।
হাইলাইটস
  • প্রথম দুটি ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলি-সহ একাধিক ক্রিকেটারকে।
  • অধিনায়কত্ব করবেন কেএল রাহুল। সহ-অধিনায়ক রবীন্দ্র জাডেজা।

এশিয়া কাপের ফাইনালে হেলায় শ্রীলঙ্কাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রোহিত শর্মার ভারত। অনেক বছর পর বহুদেশীয় ক্রিকেট প্রতিযোগিতা জিতল টিম ইন্ডিয়া। যা বিশ্বকাপের আগে মনোবল বাড়িয়ে দিয়েছে রোহিত-বিরাটদের। তবে তার আগে আরও একবার নিজেদের শক্তি যাচাইয়ের সুযোগ পাচ্ছে ভারত। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩ ম্যাচের সিরিজ শুরু হচ্ছে। 

প্রথম দুটি ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলি-সহ একাধিক ক্রিকেটারকে। অধিনায়কত্ব করবেন কেএল রাহুল। সহ-অধিনায়ক রবীন্দ্র জাডেজা। অন্যদিকে, পূর্ণশক্তির দল নিয়ে মাঠে নামবে অস্ট্রেলিয়া। সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ১৫ সদস্যের দল থেকে রোহিত শর্মা, বিরাট কোহলি, কুলদীপ যাদব এবং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে বিশ্রাম দিয়েছে নির্বাচক কমিটি। দলে জায়গা পেয়েছেন অভিজ্ঞ অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দর এবং ফাস্ট বোলার প্রসিদ্ধ কৃষ্ণ। সিরিজের শেষ অর্থাৎ তৃতীয় ম্যাচের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বিসিসিআই। ফিরেছেন রোহিত, কোহলি, পান্ডিয়া ও কুলদীপ। প্রথম দুই ম্যাচে সুযোগ পেয়েছেন রুতুরাজ গায়কওয়াড় ও তিলক বর্মাও। শেষ ম্যাচ থেকে বাদ পড়েছেন তিনি। তৃতীয় ম্যাচে ধরে রাখা হয়েছে অশ্বিন ও সুন্দরকে। অনেকেই মনে করছেন, বিশ্বকাপের চূড়ান্ত দলে অশ্বিনকে নেওয়া হতে পারে। কারণ দলে কোনও অফস্পিনার নেই। যুজবেন্দ্র চহাল নির্বাচনকদের ভাবনাতেই নেই। 

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে হেড টু হেড ওয়ানডে সিরিজ 

আরও পড়ুন

মোট ওয়ানডে সিরিজ: ১৪ 
অস্ট্রেলিয়া জিতেছে: ৮ 
ভারত জিতেছে: ৬ 

ভারতে দুই দলের মধ্যে মোট ওয়ানডে সিরিজ: ১১

অস্ট্রেলিয়া জিতেছে: ৬
ভারত জিতেছে : ৫

বিশ্বকাপকে সামনে রেখে পূর্ণশক্তি নিয়ে এসেছে ক্যাঙ্গারুবাহিনী। ২৮ সেপ্টেম্বরের আগে বিশ্বকাপের সব দলে পরিবর্তনের সুযোগ রয়েছে। ১৮ সদস্যের অস্ট্রেলিয়ান দলের অধিনায়কত্ব করবেন প্যাট কামিন্স। যিনি চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে পারেননি। ট্র্যাভিস হেডও দলে জায়গা পাননি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চতুর্থ ওয়ানডে-তে চোট পান। হেডের জায়গায় দলে জায়গা পেয়েছেন ওপেনার ম্যাথিউ শর্ট। ক্যাঙ্গারু দলে ফিরেছেন গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ ও মিচেল স্টার্ক। চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সফরে বাইরে ছিলেন এই তিন ক্রিকেটার। 

Advertisement

Advertisement