scorecardresearch
 

East Bengal Vs Mohunnagan: ডার্বির পর সমর্থকদের মারধর, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে চিঠি ইস্টবেঙ্গলের

East Bengal Vs Mohunnagan: ইস্টবেঙ্গল ক্লাবের তরফ থেকে সাংবাদিক বৈঠক করে একটি ভিডিও দেখানো হয় এদিন। সঙ্গে তাঁরা দাবি করেন, শনিবার ম্যাচ শেষে বাড়ি যাচ্ছিলেন। তখন কাদাপাড়া এলাকায় তাদের ওপর ইট, লাঠি, রড নিয়ে চালানো হয় বলে অভিযোগ করেন সহ-সচিব রূপক সাহা।

Advertisement
ডার্বির পর সমর্থকদের মারধর, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে চিঠি ইস্টবেঙ্গলের ডার্বির পর সমর্থকদের মারধর, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে চিঠি ইস্টবেঙ্গলের
হাইলাইটস
  • ডার্বির পর সমর্থকদের মারধর
  • মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে চিঠি ইস্টবেঙ্গলের
  • তাদের গালিগালাজ করা হয় বলে অভিযোগ

Durand Cup Final Controversy: ম্যাচ শেষ হয়ে গিয়েছে দুদিন পার হয়ে গিয়েছে। ইস্টবেঙ্গলকে ফাইনালে হারিয়ে মোহনবাগান ডুরান্ড চ্যাম্পিয়ন হয়েছে। তারপরেও ইস্টবেঙ্গল ক্লাবের ক্ষোভ মিটছে না। কখনও দলের কোচ মোহনবাগানের বিরুদ্ধে অনিয়ম করে খেলোয়াড় রেজিস্ট্রেশন করার অভিযোগ তুলছেন, কখনও রেফারিং নিয়ে অভিযোগ তুলেছেন। তবে তা সবটাই হয়েছিল মৌখিকভাবে। এবার রীতিমতো সাংবাদিক বৈঠক করে, প্রেস বিজ্ঞপ্তি দিয়ে নিজেদের ক্ষোভ প্রকাশ করল ইস্টবেঙ্গল ক্লাব। এবার অবশ্য অভিযোগ অন্য সমর্থকদের মারধর, হেনস্থা করা হয়েছে বলে অভিযোগ তুলে তারা পুলিশ কমিশনার, মুখ্যমন্ত্রী এবং ক্রীড়ামন্ত্রীর কাছে অভিযোগ জানাবেন বলে জানিয়েছেন।

ইস্টবেঙ্গল ক্লাবের তরফ থেকে সাংবাদিক বৈঠক করে একটি ভিডিও দেখানো হয় এদিন। সঙ্গে তাঁরা দাবি করেন, শনিবার ম্যাচ শেষে বাড়ি যাচ্ছিলেন। তখন কাদাপাড়া এলাকায় তাদের ওপর ইট, লাঠি, রড নিয়ে চালানো হয় বলে অভিযোগ করেন সহ-সচিব রূপক সাহা। তাঁর অভিযোগ, হামলার পাশাপাশি সমর্থকদের জার্সি খুলে ছিঁড়ে ফেলা হয়, ক্লাব পতাকা মাটিতে ফেলে মাড়িয়ে দেওয়া হয়। পাশাপাশি ম্যাটাডোর থেকে লোহার রোড দিয়ে মেয়েদের সমর্থকদের মাথায় রক্তাক্ত করে দেওয়া হয়েছে, এমনকী রাস্তার পাশ থেকে সমর্থক ভর্তি গাড়িতে কাচের বোতল ইট ছুড়ে মারা হয়।

এদিন তাঁরা দাবি করেন, তাঁরা শুনেছেন মহিলা সমর্থকদেরও গালিগালাজ করা হয়। পাশাপাশি তাঁদের সমর্থকদের বাংলাদেশী বলে প্রতিনিয়ত বিদ্বেষ মূলক মন্তব্য করা হয় বলে তারা অভিযোগ করেছেন। তারা এর আগেও প্রতিবাদ জানিয়েছেন। খেলার আগের দিনও পুলিশকে বিষয়ে চিঠি দিয়ে তারা জানিয়েছিলেন, কিন্তু তারপরও এটা বন্ধ হয়নি। এই ঘটনার পরিপ্রেক্ষিতে তাঁরা বিধাননগর পুলিশ কমিশনারকে চিঠি দিয়েছেন এবং মুখ্যমন্ত্রী এবং ক্রীড়ামন্ত্রীকে জানাবেন। এর পাশাপাশি যাঁরা আক্রান্ত হয়েছেন, সেই সমস্ত সমর্থকদের বুধ ও বৃহস্পতিবার বিকেল ৪ টে থেকে সন্ধ্যা ৭ টার মধ্যে ক্লাবে আসতে তাঁরা আহ্বান জানান। তাঁদের আপৎকালীন চিকিৎসার দায়িত্ব ক্লাব বহন করবে বলে সিদ্ধান্ত গ্রহণ করেছে।

আরও পড়ুন

Advertisement
ডার্বির পর সমর্থকদের মারধর, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে চিঠি ইস্টবেঙ্গলের

ইস্টবেঙ্গল, মোহনবাগান সমর্থকদের মধ্যে রেষারেষি কটুক্তি গোলমাল নতুন বিষয় নয়। মোহনবাগান জিতলে মোহনবাগান সমর্থকরা এবং ইস্টবেঙ্গল জিতলে ইস্টবেঙ্গল সমর্থকরা বরাবরই এই ধরনের আচরণ করেন বলে অভিযোগ উঠে আসছে বরাবর। এর আগে মোহনবাগান সমর্থকদের উপরেও আক্রমণের অভিযোগ উঠেছিল। তা নিয়েও বেশ হইচই হয়। এবার ইস্টবেঙ্গল সমর্থকদের উপরেও আক্রমণের অভিযোগ উঠছে। এখন জল কতদূর গড়ায় তা দেখার।

Advertisement