scorecardresearch
 

East Bengal Player Transfer: ইস্টবেঙ্গল স্প্যানিশ মিডফিল্ডার তুলছে? জল্পনা শুরু

ইস্টবেঙ্গলের (East Bengal) তাঁবুতে বেশ কিছু ফুটবলারের নাম শোনা গেলেও, এখনও কেউ চূড়ান্ত নন। আর এবার আরও একজন বিদেশি ফুটবলারের নাম সামনে এল।

Advertisement
ইস্টবেঙ্গল ক্লাব ইস্টবেঙ্গল ক্লাব

আবারও এক স্প্যানিশ মিডফিল্ডার ইস্টবেঙ্গলের র‍্যাডারে। মরশুম শুরুর আগে দলবদল ঘিরে রীতিমতো সরগরম কলকাতা ময়দান। শোনা যাচ্ছে, বোরহা হেরেরাকে দলে নিতে আগ্রহী লাল হলুদ। 

স্প্যানিশ (Spanish) কোচ কার্লোস কুয়াদ্রাতকে (Carles Cuadrat) চূড়ান্ত করে ফেলার পর অনেকটা সময় কেটে গিয়েছে। ইস্টবেঙ্গলের (East Bengal) তাঁবুতে বেশ কিছু ফুটবলারের নাম শোনা গেলেও, এখনও কেউ চূড়ান্ত নন। আর এবার আরও একজন বিদেশি ফুটবলারের নাম সামনে এল। সূত্র মারফৎ জানা যাচ্ছে যে, স্প্যানিশ মিডিও বোরহা হেরেরাকে (Borja Herrera) দলে নিতে চাইছে লাল-হলুদ শিবির। 

আরও পড়ুন: ইস্টবেঙ্গলে সম্ভবত তারকা ডাচ মিডফিল্ডার, কত খরচ হতে পারে?

বোরহা এই মুহূর্তে রয়েছেন হায়দরাবাদ এফসিতে (Hyderabad FC)। শোনা যাচ্ছে, লাল হলুদ টিম ম্যানেজমেন্ট চাইছে আগামী মরশুমে তাঁকে সই করাতে আগ্রহী। মূলত তিনি খেলেন অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে। সেই সঙ্গে সেন্ট্রাল মিডফিল্ড এবং লেফট উইং পজিশনেও খেলতে সিদ্ধহস্ত বোরহা। তাঁর বাঁ পা বেশ ভাল চলে। এই ৩০ বছর বয়সী মাঝমাঠের খেলোয়াড়টি স্পেনের অনেক ক্লাবেই খেলেছেন। ইউনিয়ন ভিয়েরা (Union Viera CF), রিয়াল ভালাদোলিদ (Real Valladolid CF), রিউজ দেপ্রোতিও (Reus Deportiu), লাস পালমাস (Las Palmas FC) এবং হিউরাক্যান অনূর্ধ্ব-১৯ (Huracan FC U-19) দলের হয়েও খেলেছেন বোরহা। লা লিগাতে (La Liga) তাঁর প্রথম অভিষেক হয়, ২০১৭ সালের ২৪ সেপ্টেম্বর। 

আরও পড়ুন: কাটমানির জন্য স্যালারির থেকে কম টাকা দিত ইস্টবেঙ্গল? বিস্ফোরক ডগলাস

বোরহা হেরেরা হায়দরাবাদ এফসিতে যোগ দেন ২০২২ সালে। আইএসএলে (ISL) তিনি প্রথম ম্যাচটি খেলেন নর্থইস্ট ইউনাইটেডের (North East United) বিরুদ্ধে। গত ২০২২-২৩ মরশুমে, হায়দরাবাদ জার্সি গায়ে ২২টি ম্যাচে মাঠে নামেন বোরহা হেরেরা। তাঁর পাসিং অ্যাকিউরেসি ৬৩%। শুধু তাই নয়, শেষ মরশুমে ৫টি অ্যাসিস্ট ছাড়াও করে ফেলেছেন ৪টি গোল। সুতরাং বোঝাই যাচ্ছে যে, এহেন একজন এফেক্টিভ মিডফিল্ডারকে দলে নিতে পারলে নিঃসন্দেহে টিমের শক্তি বৃদ্ধি পাবে। 

Advertisement

অন্যদিকে, কয়েকদিন আগেই আইএফএ-র (IFA) এক অনুষ্ঠানে এসে দলগঠন নিয়ে মন্তব্য করেন ইস্টবেঙ্গলের শীর্ষকর্তা দেবব্রত সরকার (Debabrata Sarkar)। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘দলটা কোচ এবং কোম্পানির লোকেরা করছে। কথাবার্তা চলছে, যেখানে যেখানে দরকার পড়ছে আমাদের সাথে কথা বলছে। দিনের শেষে তো পয়সাটাই সব। যেইরকম পয়সা দেবে সেইরকমই টিম হবে।‘ 

সব মিলিয়ে এখনও ছবিটা পরিষ্কার নয়। এখন দেখার বিষয় এটাই যে, শেষপর্যন্ত বোরহাকে ইস্টবেঙ্গল সই করাতে পারে কিনা। 

প্রতিবেদক: শুভঙ্কর দাস

Advertisement