scorecardresearch
 

Mohun Bagan: আজ মোহনবাগানের মুখোমুখি ইংলিশ প্রিমিয়ার লিগের দল, ম্যাচ কখন-কোথায় দেখা যাবে?

রিলায়েন্স ফাউন্ডেশন ডেভেলপমেন্ট লিগে (RFDL) দুর্দান্ত পারফর্ম করে মোহনবাগান। সুহেইল (Suhail), নংদাম্বা নাওরেম (Nongdamba Naorem), টাইসন (Taison) এবং এংসন (Engson) সহ গোটা দল অসাধারণ ফুটবল উপহার দেয়। শুধু তাই নয়, ডেভেলপমেন্ট লিগে গোল্ডেন বুটও পান টাইসন।

Advertisement
মোহনবাগান বনাম ওয়েস্ট হ্যাম মোহনবাগান বনাম ওয়েস্ট হ্যাম

শুরু হতে চলেছে নেক্সটজেন কাপ (Next Gen Cup)। বঙ্গ ফুটবলের একমাত্র প্রতিনিধি হিসেবে, এই প্রতিযোগিতায় নামছে  মোহনবাগান (Mohun Bagan)। ইংলিশ প্রিমিয়ার লিগের (EPL) দল, ওয়েস্টহ্যাম ইউনাইটেডের (West Ham United) বিরুদ্ধে আজ নামছে সবুজ মেরুন। 

রিলায়েন্স ফাউন্ডেশন ডেভেলপমেন্ট লিগে (RFDL) দুর্দান্ত পারফর্ম করে মোহনবাগান। সুহেইল (Suhail), নংদাম্বা নাওরেম (Nongdamba Naorem), টাইসন (Taison) এবং এংসন (Engson) সহ গোটা দল অসাধারণ ফুটবল উপহার দেয়। শুধু তাই নয়, ডেভেলপমেন্ট লিগে গোল্ডেন বুটও পান টাইসন। টিমের মধ্যে দলীয় সংহতির চূড়ান্ত নিদর্শন চোখে পড়ে। আর সেই ধারাকে বজায় রেখেই, এবার ওয়েস্টহ্যাম ইউনাইটেডের জুনিয়র টিমের সঙ্গে মুখোমুখি হতে চলেছে মোহনবাগানের জুনিয়র দল। 

আর এবার সামনে নেক্সটজেন কাপ। অন্যদিকে, ভারত থেকে ইয়ং চ্যাম্পস (Young Champs), সুদেভা এফসি (Sudeva FC) এবং বেঙ্গালুরু এফসিও এই টুর্নামেন্টে খেলছে। সেইসঙ্গে, ইংলিশ প্রিমিয়ার লিগের (EPL) দল ওয়েস্ট হ্যাম ইউনাইটেড (West Ham United) ছাড়াও এভার্টন (Everton) এবং উলভারহ্যাম্পটন ওয়ান্ডারর্স এফসিও (Wolverhampton Wanderers FC) খেলতে আসছে এই প্রতিযোগিতায়। দক্ষিণ আফ্রিকার (South Africa) ফুটবল দল স্টেলেনবশ এফসিও (Stellenbosch FC) তাঁদের দল নিয়ে মাঠে নামবে এই মেগা টুর্নামেন্টে। 

আরও পড়ুন: মোহনবাগান ছাড়ছেন স্লাভকো? 'ইঙ্গিতপূর্ণ' ইনস্টা পোস্ট

সবুজ মেরুনের মাঝমাঠ, ডিফেন্স  এবং আক্রমণভাগ বেশ শক্তিশালী। মোহনবাগানের ছোটরা নিজেদের প্রমাণ করতে পেরেছে। বলা যেতে পারে, পালতোলা নৌকাকে সিনিয়র দলের সঙ্গে জুনিয়র দলও সঠিক পথেই এগিয়ে নিয়ে চলেছে। সবমিলিয়ে জমজমাট হতে চলেছে এই প্রতিযোগিতাটি। মূলত, রিল্যায়েন্স কর্পোরেট পার্কেই বসতে চলেছে এই প্রতিযোগিতার আসর। সবথেকে বড় বিষয় হল যে, এই প্রতিযোগিতায় দেশের ফুটবলাররা বিদেশের ক্লাবগুলির বিরুদ্ধে খেলার সুযোগ পাবে। 

Advertisement

মোহনবাগান বনাম ওয়েস্টহ্যাম ইউনাইটেডের মধ্যে এই ম্যাচটি শুরু হবে বিকেল ৪টেয়। 

কোথায় দেখবেন খেলা? 

এই ম্যাচের সরাসরি সম্প্রচার দেখা যাবে ইউটিউবে। লাইভ স্ট্রিমিং হবে মোট তিনটি চ্যানেলে।
রিল্যায়েন্স ফাউন্ডেশন ইউথ স্পোর্টস (Reliance Foundation Youth Sports), প্রিমিয়ার লিগ (Premier League) এবং ইন্ডিয়ান সুপার লিগের (Indian Super League) ইউটিউব চ্যানেলে এই ম্যাচটি উপভোগ করতে পারবেন দর্শকরা। 

প্রতিবেদক: শুভঙ্কর দাস

Advertisement