scorecardresearch
 
 
খেলা

Euro-Copa! করোনা কালে ফুটবল-উত্তেজনা বেলঘরিয়ায়, দেখুন PHOTOS

1
  • 1/8

ফুটবলকে উপভোগ করতে করোনা আবহে ইউরো কাপ ও কোপা আমেরিকা নিয়ে উৎসবের আমেজ বেলঘরিয়ায়। করোনা অতিমারির ভয়াবহতার মাঝে ফুটবলের আমেজ উত্তর শহরতলির বেলঘরিয়াতে। ক্লাবের কমিটির সম্পাদক সৌম্যজিৎ করের এই উদ্যোগে সংগঠনের অন্যান্য সদস্যদের পাশাপাশি সামিল এলাকার একাধিক ক্রীড়া প্রেমীরা।

2
  • 2/8

কোথাও হলুদ-লাল পতাকা, কোথাও বা নীল-সাদা, হলুদ-সবুজ। দেওয়ালে নানা রংয়ের লেখালিখি-আঁকিবুকি। মনোরম এক পরিবেশ বেলঘরিয়ার নীলগঞ্জ রোড সংলগ্ন নবীন পল্লী অঞ্চলে। কিছুমাস আগেই গিয়েছে ভোট। সাধারণত ভোটের সময়ই এমনটা দেখা যায়। দেওয়াল লিখন, পতাকা, ব্যানার পোস্টার! তবে এই মনোরম পরিবেশ কোনও রাজনীতির নয়। এটি বাঙালির ফুটবল আবেগ। আর সেই ফুটবলকে উপভোগ করতে করোনা আবহে ইউরো কাপ ও কোপা আমেরিকা নিয়ে উৎসবের আমেজ বেলঘরিয়ায়। শুধু তাই নয় বাড়ির দুয়ারে রয়েছে ফিক্সচার, পাড়া জুড়ে বিভিন্ন পতাকা, পোস্টার ও দেওয়াল লিখন। বাড়ি বসে পাড়ার ফুটবল আমেজ যাতে সকলেই উপভোগ করতে পারেন, সেটাই প্রাধান্য দেওয়া হয়েছে এই উদ্যোগে।

3
  • 3/8

করোনা অতিমারির ভয়াবহতার মাঝে ফুটবলের আমেজ উত্তর শহরতলির বেলঘরিয়াতে। ভাইরাস ঘটিত সংক্রমণতার জেড়ে গতবছর স্থগিত হয়ে গিয়েছিল আন্তজার্তিক পর্যায়ের একাধিক ক্রীড়া প্রতিযোগিতা। ক্রিকেট থেকে ফুটবল, অলিম্পিক সব কিছুই করোনার কোপে পড়েছিল। তবে এখন করোনা ভাইরাসের মতো রোগকে পাশে রেখেই কোভিড বিধি মেনেই চলতে হচ্ছে সবাইকে। সেভাবেই নিউ নর্মালকে নিয়ে এগোতে হবে বিশ্বের সব মানুষকে।

4
  • 4/8

গত বার অলিম্পিকের মতো বড় ইভেন্টের পাশাপাশি ক্রিকেটের বিশ্বকাপও বাতিল হয়েছিল করোনার জন্য। এরই মধ্যে অন্যতম ছিলো হলো ইউরো কাপ ২০২০। পরিস্থিতি পরিবর্তন হওয়ার পর ইউরো কাপ ও কোপা আমেরিকা প্রতিযোগিতাগুলিতে এবার বল গড়াতে শুরু করবে সবুজ গালিচায়। আর সেই নেই উন্মাদনায় ফুটছে বেলঘরিয়ার বাণী ঘোষ স্মৃতি সংগ্রহশালা।
 

5
  • 5/8

রাজ্যে চলছে লকডাউন। আর সেই লকডাউনের মধ্যেই বিদেশের মাটিতে শুরু হবে ইউরো কাপ ও কোপা আমেরিকা। ফুটবলের এই বড় টুর্নামেন্টের দিকে তাকিয়ে আছে গোটা বিশ্ব। একই সঙ্গে ফুটবল নিয়ে আবেগ রয়েছে বাঙালিদের মনেও। তাই সেই আবেগ উষ্কে দিতেই প্রস্তুতি বেলঘরিয়ায়।
 

6
  • 6/8

এবার ফের বাংলার চায়ের দোকানে হোক কিংবা পাড়ার রক তর্ক জমবে প্রিয় সাদা-নীল এবং হলুদ-সবুজের দ্বৈরথে। ব্রাজিল না আর্জেন্টিনা! ইংল্যান্ড না স্পেন! এই নিয়ে বাঙালির তর্ক লেগেই থাকবে। ইলিশ-চিংরির লড়াইয়ের মতো এটাও একটা আবেগ।
 

7
  • 7/8

তবে এবছর তো আর জায়েন্ট স্ক্রিনে পাড়ায় একসঙ্গে বসে খেলাদেখা হবে না। একই সঙ্গে একে অপরের সঙ্গে সেভাবে মেলামেশাও করা যাবে না। পাড়ার চায়ের দোকানে বসানো যাবে না আড্ডা, করোনা ভাইরাসের কারণে। ফলে সেই কারণেই এবার অভিনব উদ্যোগ নিলো বেলঘরিয়ার এই ক্লাব।

8
  • 8/8

ফুটবলের এই আবহে বাণী ঘোষ স্মৃতি সংগ্রহশালা কমিটির উদ্যোগে অংশ গ্রহণকারী দেশগুলির পতাকা এবং রঙবেরংয়ের পতাকায় সেজে উঠছে বেলঘরিয়ার নীলগঞ্জ রোড সংলগ্ন নবীন পল্লীর অঞ্চল। এভাবেই যাতে নিজেদের বাড়ির থেকেই এই মনোরম ফুটবল উৎসব পরিবেশকে মানুষ উপভোগ করতে পারে। সেই জন্যই ফুটিয়ে তোলা হয়েছে এই এলাকা। ক্লাবের কমিটির সম্পাদক সৌম্যজিৎ করের এই উদ্যোগে সংগঠনের অন্যান্য সদস্যদের পাশাপাশি সামিল এলাকার একাধিক ক্রীড়া প্রেমীরা।